‘খারাপ লাগে আমাদের এই উৎসবটি নেই’, ভাই মহম্মদকে মনে মনেই রাখি পরান সোমি

পর্নকাণ্ডে কিছুদিন আগে উত্তাল হয়েছিল বলি ইন্ডাস্ট্রি। গ্রেফতার হয়েছিলেন রাজ কুন্দ্রা। সে সময়ও মুখ খুলেছিলেন সোমি।

'খারাপ লাগে আমাদের এই উৎসবটি নেই', ভাই মহম্মদকে মনে মনেই রাখি পরান সোমি
মহম্মদ-সোমি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 8:09 PM

সোমি আলি– পরিচয়, প্রাক্তন অভিনেত্রী, সমাজকর্মী ও সলমন খানের প্রাক্তন প্রেমিকা। প্রতি বছর রাখি এলে মন খারাপ হয়ে যায় তাঁর। তাঁদের ধর্মে রাখি পালিত হয় না। সোমির কথায়,”আমাদের এই আচার অনুষ্ঠানটি নেই। খুব খারাপ লাগে…”। তাই মহম্মদকে মনে মনে রাখি পরান তিনি। ভাইয়ের মঙ্গল কামনায় প্রার্থনা করেন তাঁর ঈশ্বরের কাছে।

সোমি জন্মেছেন পাকিস্তানে। তাঁর কথায়, “ছোটবেলার অনেক কথা মনে পড়ে যায় এই দিনে। আমার এই পৃথিবী আমার ছোট ভাই মহম্মদকে ঘিরে। ওই আমার সবচেয়ে কাছের।” তিনি যোগ করেন, “আমি মনে মনে ওকে প্রতি বার রাখি পরিয়ে দিই। আর আমার ভাইও রিটার্ন গিফট হিসেবে আমার এনজিও তে অনুদান করে।” তাঁর কাছে ভাইয়ের সংজ্ঞা কী? সোমির সাফ উত্তর, “ভাই হল রক্ষাকর্তা। এমন এক জন মানুষ যে তোমায় কখনও বিচারের মানদন্ডে দাঁড় করাবে না। এই বন্ধন ভাঙা যায় না। শুধুমাত্র রক্তের সম্পর্কই নয়, ভাই তার চেয়েও বেশি কিছু। যাই হোক না কেন তোমার মান সম্মান নষ্ট হয় এমন কিছু সে কখনওই করবে না।”

তাঁর ভাইয়ের নাম মহম্মদ রাখা নিয়েও মুখ খুলেছেন তিনি। জানিয়েছেন তাঁর মা বক্সার মহম্মদ আলির ভক্ত ছিলেন। আর সেই কারণেই ভাইয়েরও নাম রাখা হয় মহম্মদ। এই মুহূর্তে মায়ামিতে থাকেন সোমি। সেখানেই অলাভজনক সংস্থা নো মোর টিয়ারসকে নিয়েই তাঁর সংসার। টিনশেল টাউনকে তিনি বিদায় জানিয়েছেন বহুদিন। বিদায় জানিয়েছেন গ্ল্যামার ওয়ার্ল্ডকেও।

পর্নকাণ্ডে কিছুদিন আগে উত্তাল হয়েছিল বলি ইন্ডাস্ট্রি। গ্রেফতার হয়েছিলেন রাজ কুন্দ্রা। সে সময়ও মুখ খুলেছিলেন সোমি। তিনি বলেছিলেন, “যৌনতা, পর্ন ভিডিয়ো নিয়ে মানুষের কৌতূহলও বেশি আবার অনেক সামাজিক ট্যাবুও রয়েছে।” তিনি জানান, পর্ন ইন্ডাস্ট্রিতেও পেশাদাররাই কাজ করেন। যৌনতার ক্ষেত্রে কখনও বলপ্রয়োগ করা ঠিক নয়। সেটা অনুচিত। এ কারণেই দেশে সেক্স এডুকেশনকে আরও গুরুত্ব দেওয়ার প্রয়োজন রয়েছে বলে মনে করেন।

সলমন আর তাঁর না হওয়া প্রেম নিয়েও মুখ খুলেছিলেন সোমি। বলেছিলেন, “আমি সলমনের সঙ্গে কথা বলি না। আমার ওই সম্পর্কটা থেকে বেরিয়ে এগিয়ে যেতে যা সাহায্য করেছিল। ১৯৯৯-এর ডিসেম্বরে আমাদের সম্পর্ক ভেঙে যায়। তখন সলমনের আরও কত বান্ধবী ছিল, আমি জানি না। তবে আমি ওর শুভকামনা করি। ওর এনজিও ভাল কাজ করছে। ও নিজেও ভাল কাজ করছে। কিন্তু ওর সঙ্গে যোগাযোগ বন্ধ করে মানসিক ভাবে আমি ভাল আছি। ও আমার সঙ্গে প্রতারণা করেছিল। আমি ওর সঙ্গে সম্পর্ক ত্যাগ করেছিলাম। বিষয়টা খুব সহজ।”

Somi-Ali-Salman-Khan

অনস্ক্রিন সোমি-সলমন (বাঁদিকে)। সোমি এখন যেমন (ডানদিকে)।

সলমন খান থেকে শুরু করে মিঠুন চক্রবর্তী– বলিপাড়ার এক সময়ের হিরোদের সঙ্গে অভিনয় করেছেন সোমি। কিন্তু বলিউডের জার্নি তাঁর কাছে সুখের হয়নি। কয়েক মাস আগে বলিউড জার্নি সোমি জানিয়েছিলেন, বলিউডের এই যাত্রা তাঁর কাছে মোটেও নিষ্কণ্টক ছিল না। বিভিন্ন পরিচালকের তরফে সঙ্গমের অফারও এসেছে। তবে এ সব থেকে সোমি এখন বহুদূরে। সময় কাটে নিজের এনজিও নিয়ে। তবু রাখি এলেই মন খারাপ হয়ে যায় তাঁর। মনে পড়ে মহম্মদের কথা।