Child Actor Death: এবারের অস্কারে মনোনীত ‘লাস্ট ফিল্ম শো’-এর শিশু শিল্পী রাহুল কোলি প্রয়াত, শুরুর আগেই শেষ হল জীবন কাহিনি…

Chhello Show-Oscar Entry: শিশু অভিনেতার বাবা রামু কোলি বিবৃতিতে জানিয়েছেন, মৃত্যুর কিছুদিন আগে থাকে ঘনঘন জ্বর আসছিল রাহুলের। ১৪ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই ছবি। গোটা পরিবারের সঙ্গে তা দেখতে যাবেন তিনি।

Child Actor Death: এবারের অস্কারে মনোনীত 'লাস্ট ফিল্ম শো'-এর শিশু শিল্পী রাহুল কোলি প্রয়াত, শুরুর আগেই শেষ হল জীবন কাহিনি...
রাহুল কোলি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2022 | 11:19 AM

‘ছেলো শো’, যাঁর ইংরেজি নাম ‘লাস্ট ফিল্ম শো’, এবার অস্কারে মনোনীত হয়েছে ভারত থেকে। সেই ছবিতে যে শিশুশিল্পী কামাল করেছে তার নাম রাহুল কোলি। অত্যন্ত মর্মান্তিক সংবাদ এই যে, রাহুল আর এই পৃথিবীতে নেই। মারণরোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে না-ফেরার দেখে চলে গিয়েছে সে। ‘লাস্ট ফিল্ম শো’-এর নামকরণকে যথার্থ করে দিয়ে গিয়েছে রাহুল। এটাই সত্যি করে দিয়ে গিয়েছে, ‘ছেলো শো’ই তার জীবনের শেষ ছবি। শিশু অভিনেতার বাবা রামু কোলি বিবৃতিতে জানিয়েছেন, মৃত্যুর কিছুদিন আগে ঘনঘন জ্বর আসছিল রাহুলের। ১৪ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই ছবি। গোটা পরিবারের সঙ্গে তা দেখতে যাবেন তিনি।

রাহুলের বয়স হয়েছিল মাত্র ১০ বছর। বিধাতার কি আশ্চর্য পরিহাস! সেটাই বারংবার বলছেন শিশু শিল্পীর প্রিয়জনেরা। মারণব্যাধী লিউকেমিয়ার সঙ্গে লড়াই করছিল সে। যে বিবৃতি রামু কোলি দিয়েছেন সংবাদমাধ্যমকে, তাতে তিনি বলেছেন, “২ অক্টোবর, রবিবার, রাহুল ব্রেকফাস্ট করে। তারপর থেকেই ঘনঘন জ্বর আসতে শুরু করে আমার ছেলের। তিনবার বমি করে। আমরা লক্ষ্য করি সেই বমিতে রক্ত বেরিয়েছে। আমরা অসহায় হয়ে পড়ি। আমার ছেলেটা চলে গেল অল্প দিনের মধ্যেই। পরিবারে সকলেই আমরা মানসিকভাবে ভেঙে পড়েছি। আমরা ওর ‘লাস্ট ফিল্ম শো’ দেখতে যাব মুক্তির দিনই। ভারতে ১৪ অক্টোবর ছবিটা মুক্তি পাচ্ছে। তার আগে পরলৌকিক ক্রিয়া সম্পন্ন হবে রাহুলের।”

জামনগরের কাছে হাপ্পা গ্রামে রাহুলের জন্য প্রার্থনা সভার আয়োজন করেছিল তার পরিবার। রাহুলের বাবা রামু একজন অটোরিকশা চালক। তিনি জানিয়েছেন, রাহুল অধীর আগ্রহে তার ছবি মুক্তির অপেক্ষায় ছিল। বলেছেন, “আমার ছেলেটা খুব খুশি ছিল জানেন। বারবার বলত ১৪ অক্টোবরের পর আমাদের জীবনটাই পাল্টে যাবে। কিন্তু ও আমাদের তার আগেই ছেড়ে চলে গেল।”

‘ছেলো শো’ একটি গুজরাটি ছবি। এক শিশুকে কেন্দ্র করে এর গল্প। সে সব সময় নতুন কিছু খুঁজে পেয়ে আনন্দিত হয়। কিন্তু যন্ত্রণা এখানেই, ১০ বছরের রাহুলের জীবনের খোঁজ শুরুর আগেই শেষ হল এই ভাবে।