Debleena Dutta: আমার ন’বছরের বৈবাহিক জীবন থেকে আনন্দটুকু ছেঁকে নিয়েছি: দেবলীনা দত্ত

Wedding Season: বিয়ের মরশুমে নিমন্ত্রণ পাচ্ছেন অভিনেত্রী দেবলীনা দত্ত। পাশের বাড়ি থেকেও ভেসে আসছে সানাইয়ের সুর। কেমন আছে এই বিয়ের মরশুমে তাঁর মনটা? TV9 বাংলাকে বললেন...

Debleena Dutta: আমার ন'বছরের বৈবাহিক জীবন থেকে আনন্দটুকু ছেঁকে নিয়েছি: দেবলীনা দত্ত
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 4:08 PM

স্নেহা সেনগুপ্ত

বিয়েকে কেন্দ্র করে দু’টি ঘটনা ঘটেছে অভিনেত্রী দেবলীনা দত্তর জীবনে। প্রথমবার তিনি যখন কনে সেজে বসেছিলেন, পাত্র আসেননি বিয়ে করতে। দ্বিতীয়বারের দাম্পত্য সম্পর্কের বয়স ছিল ন’বছরের। এখন বিয়ের মরশুম চলছে। নিমন্ত্রণ পাচ্ছেন অভিনেত্রী। পাশের বাড়ি থেকেও ভেসে আসছে সানাইয়ের সুর। কেমন আছে এই বিয়ের মরশুমে তাঁর মনটা? TV9 বাংলাকে যা বললেন অভিনেত্রী…

প্রশ্ন: আপনার গলা শুনে মনে হচ্ছে, অনেক ভাল আছেন আগের তুলনায়…

দেবলীনা: আমি খুউউউব ভাল আছি। অল ইজ় ওয়েল। দিব্যি চলে যাচ্ছে। আগের থেকে অনেক বেটার আছি। নিজেকে অনেকটা গুছিয়েও নিয়েছি। অনেক ঘোরাঘুরি করছি।

প্রশ্ন: একটা কথা জিজ্ঞেস করি?

দেবলীনা: করুন না…

প্রশ্ন: আপনার ব্যক্তিগত জীবন এখন পড়ে-ফেলা বইয়ের খোলাপাতা। বিয়ে নিয়ে দু’টো ঘটনা আছে সেই বইয়ে। প্রথমবার বিয়ের কনে হয়েছিলেন যখন বর আসেননি। দ্বিতীয়বার বিয়ের কনে হলেন যখন, সেই বিয়ে দীর্ঘস্থায়ী হয়নি… এই বিয়ের মরশুমে নিমন্ত্রণ হোক অথবা পাশের বাড়ির সানাইয়ের সুর… কানে আসলে মন খারাপ করে? ফেলে আসা জীবন মনে পড়ে?

দেবলীনা: (আপনাকে) তা হলে বলি। এই মুহূর্তে বাড়িতে যে মিটিংটা চলছে, সেটা এটা বিয়েবাড়িরই। আমার এক বোনের বিয়ে। বিয়ে, রিসেপশন, কীভাবে ও (বোন) সাজবে, ওর শপিং, ওর মেকআপ, আমার নিজের মেকআপ… আমি এই বিয়েটায় জড়িয়ে পড়েছি। আসলে অতীতে যা হয়েছে, হয়েছে।

প্রশ্ন: এটা তো দারুণ কথা...

দেবলীনা: তাই-ই বিয়ের মরশুমে নিজে যোগদান করে কীভাবে সাজব সেটা নিয়ে বেশি চিন্তাভাবনা শুরু করে দিয়েছি। খুব আনন্দ করছি আর মজা করছি। সেটা করতে-করতে নিজের বিয়ের সময় যে লাল পাড়-সাদা বেনারসি পরেছিলাম, সেটার কথাও বলেছি ডিজ়াইনারকে। বিষয়টা কিন্তু এখন, এই মুহূর্তে আনন্দের পর্যায়ে পৌঁছে গিয়েছে আমার কাছে।

প্রশ্ন: কোনও তিক্ততাই নেই তাহলে…

দেবলীনা: না, আমার ন’বছরের বৈবাহিক জীবনটা খুব ভাল ছিল। আমি কেবল আনন্দটুকু ছেঁকে নিয়েছি সেখান থেকে। ছাকনি দিয়ে ছেঁকে নিয়েছি পুরোটা। এর জন্য একজন মনোচিকিৎসকের কাছেও আমি যেতাম।

প্রশ্ন: আপনি আর বিয়ে করবেন না, না?

দেবলীনা: একেবারেই না। এক্কেবারে না। কনফার্মড, না। বিয়ে করব না। আমি এখন সেল্ফ লাভে আছি। নিজেকে ও নিজের জীবনটাকে পুরোপুরি উপভোগ করছি। এর কারণ আমার সঙ্গে তথার কেবলই ভাল স্মৃতি রয়েছে। নেগিটিভিটি, বিটারনেসের কোনও জায়গা নেই…

অলঙ্করণ: শুভ্রনীল দে