Pakistani Actress: পদে পদে ধর্ষণের ভয়! আতঙ্কে পাকিস্তানি নায়িকা, ‘পার্কে গিয়েও আমায়…’

Pakistan Actress: ভয়ে কুঁকড়ে পাকিস্তানি নায়িকা আয়েশা ওমর। নিজের দেশেই এ কী অবস্থা তাঁর! জিও নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানকে নিয়েই বিস্ফোরক মন্তব্য তাঁর। রাস্তায় হাঁটতে পারেন না, নিরাপদও বোধ করেন না,--- এ হেব একগুচ্ছ অভিযোগই তিনি উগরে দিলেন তিনি।

Pakistani Actress: পদে পদে ধর্ষণের ভয়! আতঙ্কে পাকিস্তানি নায়িকা, 'পার্কে গিয়েও আমায়...'
ভয়ে কুঁকড়ে পাকিস্তানি নায়িকা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2023 | 6:15 PM

ভয়ে কুঁকড়ে পাকিস্তানি নায়িকা আয়েশা ওমর। নিজের দেশেই এ কী অবস্থা তাঁর! জিও নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানকে নিয়েই বিস্ফোরক মন্তব্য তাঁর। রাস্তায় হাঁটতে পারেন না, নিরাপদও বোধ করেন না,— এ হেব একগুচ্ছ অভিযোগই তিনি উগরে দিলেন তিনি। আয়েশার কথায়, “করাচিতে এলেই আমার কেমন যেন দুশ্চিন্তা হতে থাকে। আমি একদম নিরাপদ বোধ করি না। শুধু আমি নই, আনি নিশ্চিত আমার মতো অনেক মহিলাই নিরাপদ বোধ করেন না এখানে।” আরও বিস্ফোরক বার্তা দিয়েছেন তিনি। তাঁর মতে, একমাত্র করোনাকালেই একমাত্র মেয়েরা নিরাপদে করাচিতে ঘুরে বেড়াতে পেরেছে। কারণ সে সময় রাস্তায় লোক কম ছিল। তিনি আরও যোগ করেন, “ছেলেরা কখনওই বুঝতে পারবে না এখন পাকিস্তানি মহিলা কীভাবে বেড়ে ওঠে। যে পরিমাণ ভয় তাঁরা এই দেশে অনুভব করে ছেলেরা কখনওই বুঝবে না।

অভিনেত্রীর মতে করাচির থেকে লাহোর তাঁর কাছে অনেক নিরাপদ মনে হয়। কিন্তু করাচিতে দু’পা এগোলেই ধর্ষিত হওয়ার ভয় কুরে কুরে খায় তাঁকে। এখানেই থামেননি তিনি করেছেন তীব্র সমালোচনা। তিনি যোগ করেন, “বাড়িতেও নিরাপদ নই। প্রতিটা দেশেই অপরাধ হয়। কিন্তু চিন্তামুক্ত হয়ে হাঁটা যায়। এখানে আমি তো পার্কে গেলেও মনের মধ্যে ভয় কাজ করে। যদি নিগৃহীত হতে হয়।”

তবে না, দেশ ছেড়ে পালাতে চান না তিনি। চান দেশে যা কিছু খারাপ হচ্ছে তা বন্ধ করতে। তিনি জানিয়েছেন, তাঁর দাদা বিদেশে থাকেন। মা-ও পাকিস্তান ছাড়ার পরিকল্পনা করছেন। কিন্তু তাঁর দেশ পাকিস্তান তাঁকে অনেক কিছু দিয়েছে, তাই সেখানেই থাকতে চান তিনি।