Indian Idol: মধ্যরাতে ঘোষিত হল বিজেতার নাম, প্রথম পবনদীপ, ঝুলিতে এল ২৫ লক্ষ টাকা

পাহাড়ি গান সারা ভারতে পৌঁছে দিতে চেয়েছিলেন পাহাড়ি ছেলেটি। তা তিনি করেছেন। পেয়েছেন দর্শকের ভালবাসা। পেয়েছেন পরিচিতিও। এবার পেলেন সেরার সেরা তকমা। বলিউড ইতিমধ্যেই ডেকেছে তাঁকে। 'চাঁদের পাহাড়'... আর বেশি দূরে নেই।

Indian Idol: মধ্যরাতে ঘোষিত হল বিজেতার নাম, প্রথম পবনদীপ, ঝুলিতে এল ২৫ লক্ষ টাকা
পবনদীপ।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2021 | 12:00 PM

এত দিনের এত প্রতিযোগিতা, বিতর্কের অবশেষে অবসান। ঘোষিত হল ইন্ডিয়ান আইডলের বিজেতার নাম। এই সিজনে সেরার সেরা হিসেবে নির্বাচিত হলেন উত্তরাখন্ডের পবনদীপ রাজন। রানার্স আপ হলেন বনগাঁর অরুণিতা ও সাঁইলি কাম্বলে। শুধু সেরার মুকুট নয় পবনদীপ ঝুলি ভর্তি করে নিয়ে গেলেন পঁচিশ লক্ষ টাকাও, সঙ্গে আশীর্বাদ আর ভক্তদের ভালবাসা। উত্তরাখন্ডের অখ্যাত অঞ্চলের এক গায়কের উত্তরণের সাক্ষী থাকল গোটা দেশ।

১৫ অগস্ট বেলা ১২টা থেকে রাত বারোটা অবধি অনুষ্ঠিত হয়েছিল ইন্ডিয়ান আইডলের গ্র্যান্ড ফিনালে। রিয়ালিটি শো’র ইতিহাসে এই ঘটনা প্রথমবার। শো’টির পরিচালক নীরজ শর্মা এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, যদি প্যান্ডেমিক না হতো তবে ইন্ডিয়ান আইডলের এই ফাইনালের আয়োজন হতো কোনও স্টেডিয়ামে। তিনি নিশ্চিত একটি টিকিটও পড়ে থাকত না। করোনাকালে তা সম্ভব হয়নি ঠিকই, কিন্তু শো’র ব্যাপক জনপ্রিয়তার কথা মাথায় রেখে, দর্শকদের মনোরঞ্জনে ১২ ঘণ্টা ধরে লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা নিয়েছিল চ্যানেল কর্তৃপক্ষ। বেলা বাড়তেই শো’য়ে তখন চাঁদের হাট। গ্রেট খালি থেকে কিয়ারা আডবাণী, সিদ্ধার্থ মালহোত্রা হাজির ছিলেন সকলেই। বিজয়ী কে হবেন তা বোঝা যাচ্ছিল না। টপ সিক্সে যে কয়জন পৌঁছেছিলেন প্রত্যেকেই ছিলেন সেরা। যদিও অরুণিতা ও পবনদীপের উপরেই পাল্লা ভারি ছিল প্রথম থেকেই অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে ট্রফি নিয়ে গেলেন উত্তরাখণ্ডের ছেলেটি।

ইন্ডিয়ান আইডলের মঞ্চে একসঙ্গে জার্নি শুরু করেছিলেন বনগাঁর অরুণিতা কাঞ্জিলাল ও উত্তরাখন্ডের পবনদীপ।  দিন যত এগিয়েছে ততই ওই দুজনের মধ্যে গাঢ় হয়েছে সম্পর্ক। গানের রিয়ালিটি শো’য়েও শুরু হয়েছে প্রেমের গুঞ্জন। ইন্ডিয়ান আইডলের ফাইনালের আগে অরুণিতার সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন পবন। তাঁর কথায়, “অরুণিতা আমার খুব কাছের বন্ধু। এই শো’য়ে আমরা সবাই একসঙ্গে এত সময় কাটিয়েছি যে অবিচ্ছেদ্য হয়ে গিয়েছি প্রত্যেকে। কিন্তু দর্শকের বোঝা উচিত আমাদের মধ্যে বন্ধুত্বের বেশি কিছু নেই। এই মুহূর্তে আমাদের কেরিয়ারের উপর জোর দেওয়ার সময়। বাকি সব কিছু অপেক্ষা করতে পারবে। তবে আমি চাই আমাদের এই সম্পর্ক বুড়ো বয়স পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে…।”

এর আগেও অন্যন্যা রিয়ালিটি শো’য়ে অংশ নিয়েছিলেন পবনদীপ। কিন্তু এই শো যেন তাঁকে নতুন দিগন্ত খুলে দিয়েছে। ইনস্টাগ্রামে ইতিমধ্যেই পেয়ে গিয়েছেন ব্লু টিক। সেখানে অনুরাগীর সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রতিনিয়ত। ইতিমধ্যেই প্লেব্যাকের অফারও পেয়েছেন তিনি। এ প্রসঙ্গে দিন কয়েক আগে তিনি বলেছিলেন, “এই শো যে পরিমাণ পরিচিত এনে দেয় তার তুলনা চলে না। এত ধরনের গান গাইতে পেরেছি। সেরা বিচারকদের থেকে শিখতে পেরেছি। আমার আবারও রিয়ালিটি শো’য়ে আশার উদ্দেশ্য জেতা ছিল না, ছিল শেখা। আমি খুশি যে এত দিন এখানে কাটানোর পর আমরা প্রত্যেকে এখন প্লে ব্যাকের জন্য তৈরি। ”

পাহাড়ি গান সারা ভারতে পৌঁছে দিতে চেয়েছিলেন পাহাড়ি ছেলেটি। তা তিনি করেছেন। পেয়েছেন দর্শকের ভালবাসা। পেয়েছেন পরিচিতিও। এবার পেলেন সেরার সেরা তকমা। বলিউড ইতিমধ্যেই ডেকেছে তাঁকে। ‘চাঁদের পাহাড়’… আর বেশি দূরে নেই।