Avatar Box Office: ৯ বছর পর ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘অবতার’, পুরনো ছবি হলেও প্যানডেমিক পরবর্তী সময়ে সবচেয়ে বেশি আয়…

James Cameron: ২০০৯ সালে ছবির মুক্তির পর ২.৮ বিলিয়ান অর্থ উপার্জন করেছিল 'অবতার'। আসন্ন ডিসেম্বরে নতুন 'অবতার' মুক্তি পাবে।

Avatar Box Office: ৯ বছর পর ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেল 'অবতার', পুরনো ছবি হলেও প্যানডেমিক পরবর্তী সময়ে সবচেয়ে বেশি আয়...
দশ দিনে কত কোটি আয়?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 8:28 PM

তৃতীয়বারের জন্য সিনেমাহলে মুক্তি পেল জেমস ক্যামেরনের জনপ্রিয় সাই-ফাই ছবি ‘অবতার’। এবং যে অঙ্কের অর্থ উপার্জন করেছে এই ছবি, শুনলে আপনার চোখ কপালে উঠে যাবে। বিশ্বব্যাপী ৩০ মিলিয়ান ডলার এই ছবির আয়। ভারতীয় মুদ্রায় (আজকের দিনের নিরিখে) যা ২,৪৪,২৬,৫১,০০০.০০ টাকা। ১৩ বছর আগে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘অবতার’। ফের ছবি মুক্তি পেয়েছে। এবং আশ্চর্যের বিষয় এটাই, ছবি মুক্তির ১৩ বছর কেটে যাওয়ার পরও দর্শক সিনেমা হলে ভিড় জমিয়ে সিনেমাটি দেখছেন। সাফল্যের মুকুটে আরও একটি পালক এটাই, প্যানডেমিক পরবর্তী সময়, এটিই সবচেয়ে বেশি রোজগেরে ছবি।

সম্প্রতি ছবির মুকুটে এতগুলি পালক যুক্ত হয়েছে একটি দিনের উদযাপনের কারণে। ২৩ সেপ্টেম্বর ছিল বিশ্ব সিনেমা দিবস। সেই উপলক্ষ্যেই, কিছু পুরনো সিনেমাকে ফের সিনেমা হলে দেখানোর ব্যবস্থা করা হয়। সিনেমার টিকিটের দাম কমানো হয়, যাতে সকলেই ছবি দেখার আনন্দ উপভোগ করতে পারেন। করোনা পরবর্তী সময় ওটিটি নির্ভর দর্শককে ফের হলমুখী করানোর একটা প্রয়াসও বলা যেতে পারে। তাই বিশ্ব সিনেমা দিবস উপলক্ষ্যে জেমস ক্যামেরনের জনপ্রিয় ‘অবতার’ ফের হইহই করে স্ক্রিন করতে শুরু করে এবং নজিরবিহীন আয় করে এই ছবি। সকলকে চমকে দেওয়ার মতো আয়।

উল্লেখ্য, ‘অবতার’ তৈরি করতেও অনেক অর্থ ব্যয় হয়েছিল একটা সময়। এক কথায় বলতে গেলে, উন্নতমানের ভিএফএক্স-যুক্ত ছবিটি বেশ দামী। একে তৈরি করতে ব্যয় হয় ৩ বিলিয়ন ডলার। ২০০৯ সালে ছবির মুক্তির পর ২.৮ বিলিয়ান অর্থ উপার্জন করেছিল ‘অবতার’। আসন্ন ডিসেম্বরে নতুন ‘অবতার’ মুক্তি পাবে। সেই ছবির নাম ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’। এবার ছবিতে রয়েছেন কেট উইন্সলেটও।