Lata Mangeshkar: ‘লতাজিকে নিয়ে গুঞ্জন রটছে দেখে বিচলিত লাগছে’, বলেছেন লতা মঙ্গেশকরের মুখপাত্র

"আপনারা এটা জেনে রাখুন, লতাজি সুস্থ আছেন। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল," জানিয়েছেন লতার মঙ্গেশকরের মুখপাত্র।

Lata Mangeshkar: 'লতাজিকে নিয়ে গুঞ্জন রটছে দেখে বিচলিত লাগছে', বলেছেন লতা মঙ্গেশকরের মুখপাত্র
লতা মঙ্গেশকর।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 1:52 PM

বিভিন্ন মহল থেকে কানাঘুষো জানা যাচ্ছে লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। উদ্বেগের কারণও নাকি দেখা যাচ্ছে। এই প্রসঙ্গে লতার মুখপাত্র জানিয়েছেন, “এটা সম্পূর্ণ মিথ্যা রটনা ছাড়া আর কিছুই নয়। এই ধরনের মিথ্যে খবর রটছে দেখে মন সত্যিই খারাপ হয়ে যাচ্ছে। আপনারা এটা জেনে রাখুন, লতাজি সুস্থ আছেন। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। এখনও পর্যন্ত তাঁকে হাসপাতালের আইসিইউতেই রাখা হচ্ছে। তাঁর দ্রুত আরোগ্য কামনা করুন, যাতে তাড়াতাড়ি বাড়ি ফিরে আসতে পারেন।”

বছরের শুরুতেই শরীর খারাপ হয়েছে লতা মঙ্গশকরের। করোনা আক্রান্ত হয়ে বুকে নিউমোনিয়ার সংক্রমণ নিয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয় লতা মঙ্গেশকর। প্রথম থেকেই তাঁকে রাখা হয় আইসিইউতে। পরিবারের কেউই তাঁকে হাসপাতালে দেখতে যেতে পারেননি। কিন্তু শুরু থেকেই পরিবার ও চিকিৎসকেরা বলে এসেছেন ভাল আছেন লতা। তাঁকে আরও ১০-১২দিন আইসিইউতেই রাখতে হবে, তখনই জানিয়েছিলেন চিকিৎসক।

গত সেপ্টেম্বরে, ৯২ বছর বয়সে পা দিয়েছিলেন ‘তরুণী’ লতা। পরিবারের নিকটজনেরা সকলেই পাশে ছিলেন। করোনার ভয়ে সঙ্গীত জগতের কেউ আসেননি সেবার। তবুও প্রতিবারের মতো গোটা বিশ্ব ও সঙ্গীত জগৎ থেকে ভেসে এসেছিল লতার জন্য শুভেচ্ছাবার্তা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেছিলেন, “লম্বা ও সুস্থ জীবন প্রার্থনা করি।”

লিখেছিলেন, “প্রিয় ও সম্মানীয় দিদির জন্য জন্মদিনের শুভেচ্ছা। সারা বিশ্ব গুনগুন করে তাঁর গান। মানবিকতার জন্য সকলে তাঁর মাথায় করে রাখেন। ভারতীয় সংস্কৃতিকে বহন করে নিয়ে চলেছেন প্রিয় দিদি।”

১০০০টি হিন্দি ছবিতে গান গেয়েছেন লতা। সাত দশক টানা গেয়েছেন এক নাগাড়ে। হিন্দি ছাড়াও গেয়েছেন ভারতের একাধিক আঞ্চলিক ভাষায়। গেয়েছেন বিদেশি ভাষাতেও।

আরও পড়ুন: Lata Mangeshkar: সুস্থতার গতি ধীর, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা সম্পর্কে কী জানালেন চিকিৎসক?