Lata Mangeshkar: সুস্থতার গতি ধীর, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা সম্পর্কে কী জানালেন চিকিৎসক?

এর আগে তাঁর শারীরিক অবস্থা নিয়ে মুখ খুলেছিলেন গায়িকার বাড়ির লোক। তাঁর ভাইঝি সংবাদসংস্থাকে বলেছিলেন, "উনি ভাল আছেন। বয়সের কথা ভেবেই তাঁকে আইসিইউতে রাখা হয়েছে।"

Lata Mangeshkar: সুস্থতার গতি ধীর, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা সম্পর্কে কী জানালেন চিকিৎসক?
লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা সম্পর্কে কী জানালেন চিকিৎসক?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 9:22 PM

বিগত এক সপ্তাহ ধরে আইসিইউতে ভর্তি রয়েছেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। যুদ্ধ করছেন কোভিড ও নিউমোনিয়ার সঙ্গে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, ধীর গতিতে সুস্থতার দিকে এগোচ্ছেন লতা। আগামী বেশ কয়েকদিন আইসিইউতেই কাটাতে হবে তাঁকে।

এ দিন ইন্ডিয়া টুডে’কে লতা মঙ্গেশকরে চিকিৎসক বলেন, “চিকিৎসা চলছে। বাইরের জগৎকে নিজের শারীরিক অবস্থার কথা জানানোর ইচ্ছে নেই তাঁর। এখনও আইসিইউতেই রয়েছেন লতা মঙ্গেশকর”। অন্যদিকে ৯২-র ‘তরুণী’র শারীরিক অবস্থা প্রসঙ্গে এ দিন সংবাদমাধ্যমের সামনে মুখ খুলেছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। তিনি বলেন, “লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে। আমি ব্রিচ ক্যান্ডি হাসপাতালের (যেখানে ভর্তি রয়েছেন লতা) সঙ্গে কথা বলেছি। আমি মুখপাত্রকে এও বলেছি গায়িকার শারীরিক অবস্থা সম্পর্কে আপডেট দিতে কারণ বহির্জগত তাঁর শরীর নিয়ে দুশ্চিন্তায় রয়েছে”।

এর আগে তাঁর শারীরিক অবস্থা নিয়ে মুখ খুলেছিলেন গায়িকার বাড়ির লোক। তাঁর ভাইঝি সংবাদসংস্থাকে বলেছিলেন, “উনি ভাল আছেন। বয়সের কথা ভেবেই তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। এমতাবস্থায় আমাদের প্রাইভেসিকে সম্মান দিন। আর দিদির জন্য প্রার্থনা করুন। ” এর আগে ২০১৯ সালে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল লতাকে। তবে সে সময় তিনি সুস্থ হয়ে বাড়ি ফেরেন। গত সেপ্টেম্বরেই ৯২তম জন্মদিন পালন করেছেন লতা মঙ্গেশকর। সোশ্যাল মিডিয়াতেও তিনি বেশ অ্যাক্টিভ। তিনি দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরুন– আপাতত এই কামনাই করে চলেছেন সারা বিশ্বে ছড়িয়ে থাকা তাঁর অগুনতি ভক্ত।