Mekhla Dasgupta: হনিমুনে কোথায় গেলেন গায়িকা মেখলা দাশগুপ্ত?

Mekhla Dasgupta: মালদ্বীপ থেকে নিজের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন মেখলা। হাতে এখনও বিয়ের মেহেন্দি। হালকা গয়না। মাথার উপর তোলা সানগ্লাস। প্রিন্টেড ড্রেস এবং প্রায় নো মেকআপ লুকে মেখলা।

Mekhla Dasgupta: হনিমুনে কোথায় গেলেন গায়িকা মেখলা দাশগুপ্ত?
মেখলা দাশগুপ্ত এবং অর্কপ্রভ চৌধুরি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 12:24 PM

মালদ্বীপ। হনিমুনের নতুন ডেস্টিনেশন। শুধু হনিমুনই বা কেন? নিভৃতে ছুটি কাটাতেও এখন বলিউড এবং টলিউড সেলেবদের অন্যতম পছন্দের ডেস্টিনেশন মালদ্বীপ। সইফ আলি খান, করিনা কাপুর খান, রণবীর কাপুর, আলিয়া ভাট, অর্জুন কাপুর, মালাইকা আরোরার মতো বলি সেলেবরা হামেশাই মালদ্বীপ যান। আবার রাজ-শুভশ্রী, যিশু সেনগুপ্ত-নীলাঞ্জনা সেনগুপ্ত, অরিন্দম শীলের মতো টলি সেলেবরাও মালদ্বীপ ঘুরে এসেছেন। এ বার হনিমুনে মালদ্বীপ গেলেন সদ্য বিবাহিত গায়িকা মেখলা দাশগুপ্ত।

মালদ্বীপ থেকে নিজের কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন মেখলা। হাতে এখনও বিয়ের মেহেন্দি। হালকা গয়না। মাথার উপর তোলা সানগ্লাস। প্রিন্টেড ড্রেস এবং প্রায় নো মেকআপ লুকে মেখলা।

রিয়ালিটি শোয়ের মঞ্চে হোক, অথবা অ্যালবামে মেখলার গান মুগ্ধ করেছে শ্রোতাদের। গান তাঁর প্রাণ। গান নিয়ে নিত্যনতুন কাজ চলতেই থাকে। দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে মেখলার একেবারে অন্য রকমের একটি কাজ। রবীন্দ্র কবিতায় সুরারোপ করা হয়েছে। তা শোনা গিয়েছে মেখলার কণ্ঠে।

রবীন্দ্রনাথের ‘ছল’ নামক একটি কবিতায় সুরারোপ করেছেন অগ্নিভ মুখোপাধ্যায়। তিনি পেশায় চিকিৎসক। এর আগে রবি ঠাকুরের ‘নির্ঝরের স্বপ্নভঙ্গ’ কবিতায় সুরারোপ করেছিলেন তিনি। তা গান হিসেবে গেয়েছিলেন ইমন চক্রবর্তী। তেমনই একটি কাজ করেছেন মেখলাও। কবিতায় সুরারোপ করে গান এই প্রথম গেয়েছেন তিনি। এই গানের ক্যালিগ্রাফিও মেখলারই করা। এই উদ্যোগও প্রথমবার নিয়েছেন গায়িকা।

এ প্রসঙ্গে TV9 বাংলাকে মেখলা আগেই বলেছিলেন, “অগ্নিভ মুখোপাধ্যায় অত্যন্ত গুণী মানুষ। উনি জার্মানিতে থাকেন, চিকিৎসক। নিজে গান লেখেন, সুর করেন। রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা ছল। সেটার উপর সুর করেছেন। সুরটা খুব ভাল হয়েছে। প্রথম শুনে ভেবেছিলাম রবীন্দ্রসঙ্গীতই। ওই ধারা রেখেই করেছেন। ” প্রথমবার এই ধরনের ব্যতিক্রমী কাজ। কতটা এনজয় করেলেন গায়িকা? মেখলা শেয়ার করেছিলেন, “এর আগে রবীন্দ্রসঙ্গীত গেয়েছি। এটাকে রবীন্দ্রসঙ্গীত বলা যায় না। অরিজিনাল গানই বলতে পারেন। এই ধরনের কাজ প্রথমবার। আমার তো খুবই ভাল লেগেছে। ”