Big News: উঠল নিষেধাজ্ঞা, মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দরজা খুলল ১৮-র কম বয়সীদের জন্য

MIFF: ভাঙল বাধা নিষেধের গণ্ডি। এবার পরিবারের সদস্যদের সঙ্গে নাবহালকেরাও জোট বেঁধে উপভোগ করবে মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

Big News: উঠল নিষেধাজ্ঞা, মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দরজা খুলল ১৮-র কম বয়সীদের জন্য
TV9 Bangla Digital

| Edited By: Jayita Chandra

May 29, 2022 | 5:08 PM

ছোটদের জন্য এবার রইল সুখবর, খবরের শিরোনামে জায়গা করে নিল মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎস, প্রসঙ্গ এবার নাবালকদের জন্য খুলল দরজা। প্রথমবারের মতো ১৮ বছরের কম বয়সী শিশুরা ১৭ তম মুম্বই আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের (MIFF) অংশ হতে চলেছে, এই চলচ্চিত্র উৎসব দক্ষিণ এশিয়ার নন-ফিচার ছবির জন্য সবচেয়ে পুরনো এবং বৃহত্তম  চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে অন্যতম। ২৭ মে থেকে ০৪ জুন পর্যন্ত চলবে  এই উৎসব, যেখানে ছবির তালিকাতে রাখা হল শিশুদের জন্য দুটি মাস্টার ক্লাস অ্যানিমেশন ফিল্ম ‘রামায়ণ: দ্য লিজেন্ড অফ প্রিন্স রামা’ এবং ‘মাইটি লিটল ভীম’। যা দেখার জন্য আবার চলচ্চিত্র উৎসবে প্রবেশাধিকার পাবে শিশুরাও। চলতি বছরেই এই ঘটনা প্রথম ঘটল। যাতে বেজায় উচ্ছ্বাস দেখা যায় শিশুদের মধ্যেও।

ভাঙল বাধা নিষেধের গণ্ডি। এবার পরিবারের সদস্যদের সঙ্গে নাবহালকেরাও জোট বেঁধে উপভোগ করবে মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। এখানেই শেষ নয়, পাশাপাশি দুটি চলচ্চিত্রের প্রবেশই বিনামূল্যে এবং সকলের জন্য খোলা। এমনকি যদি আপনি বা আপনার সন্তান রেজিস্টারর্ড না হন এই উৎসবের জন্য, এই দুটি শোতে অংশ নিতেই পারবেন, এমনটাই জানানো হল কতৃপক্ষ থেকে।  শিশুরা ভারতীয় সিনেমার জাতীয় জাদুঘর পরিদর্শন করার সুযোগও পাবে এবং চলচ্চিত্র বিভাগের ভেন্যুতে সিনেমা বিশেষজ্ঞদের সঙ্গে আলাপচারিতা করার সুযোগও পেতে পারে।

এই খবরটিও পড়ুন

‘রামায়ণ: দ্য লিজেন্ড অফ প্রিন্স রামা’ ছবিটি দেখান হবে ৩১ মে জেবি হলে, ফিল্মস ডিভিশন কমপ্লেক্সে বিকাল পৌনে চারটেতে। একইভাবে ‘মাইটি লিটল ভীম: আই লাভ তাজমহল’ অডি-২-এ বিকাল পৌনে চারটেতে মিনিটে প্রদর্শিত হবে, ৩০ মে-এ চলচ্চিত্র বিভাগ কমপ্লেক্স। ভারত ও জাপানের যৌথ প্রযোজনার প্রথম অ্যানিমেশন ফিল্ম ‘রামায়ণ: দ্য লিজেন্ড অফ প্রিন্স রামা’ MIFF-এ বিশেষ প্রদর্শনী হচ্ছে। চলচ্চিত্রটি রিলিজের ৩০ বছর উদযাপন করছে। বাল্মীকির রামায়ণের উপর ভিত্তি করে, ‘রামায়ণ: দ্য লিজেন্ড অফ প্রিন্স রামা’ অ্যানিমেশনের ‘FUSION’ জ্যঁরের, যা অ্যানিমেশনের তিনটি ভিন্ন স্কুল নিয়ে তৈরি- জাপানের মাঙ্গা, মার্কিন যুক্তরাষ্ট্রের ডিজনি এবং ভারতের রবি বর্মা। ছবিটি পরিচালনা করছেন কিংবদন্তি ভারতীয় অ্যানিমেটর রাম মোহন এবং জাপানি পরিচালক ইয়োগো সাকো এবং কোইচি সাস্কি।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla