প্রকাশিত হল সাবর্ণ রায়ের নতুন বই “এচিং অফ দ্য ফার্স্ট কোয়ার্টার অফ ২০২০”

প্রকাশিত হল সাবর্ণ রায়ের সপ্তম বই "এচিং অফ দ্য ফার্স্ট কোয়ার্টার অফ ২০২০"। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের উপস্থিতিতে রমরমিয়ে হল তাঁর নতুন বইয়ের লঞ্চ। 

প্রকাশিত হল সাবর্ণ রায়ের নতুন বই এচিং অফ দ্য ফার্স্ট কোয়ার্টার অফ ২০২০
লেখক সাবর্ণ রায়ের নতুন বই প্রকাশ করলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপোধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2020 | 10:30 AM

প্রকাশিত হল সাবর্ণ রায়ের সপ্তম বই এচিং অফ দ্য ফার্স্ট কোয়ার্টার অফ ২০২০“(Etching of the First Quarter of 2020)। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের ( Swastika Mukherjee)উপস্থিতিতে রমরমিয়ে হল তাঁর নতুন বইয়ের লঞ্চ। 

সাবর্ণ রায় বিশ্ব সাহিত্যে মঞ্চে অন্যতম সেরা সাহিত্যিক। তাঁর লেখা কিছু উল্লেখিত বই পেন্টাকল‘, ‘ফ্রস্টেড গ্লাস‘, ‘উইন্টার পোয়েম। ইউরোপীয় ইউনিয়ন থেকে প্রকাশিত প্রযুক্তিগত বইয়ের অন্যতম প্রধান লেখক হলেন তিনি। ওঁনার বইগুলো পরবর্তীকালে ৮টি ইউরোপীয়ান ভাষায় অনুবাদ করা হয়েছে। ২০১৯ লিটারোমা লরিয়েট‘,  ২০২০ তে লিটারোমা স্টার অ্যাচিভার অ্যাওয়ার্ড‘ –এ পুরস্কৃত করা হয় তাঁকে। তাঁর লেখা র‍্যান্ডম সাব টেরেনিয়ান মোজাইকবইটি শ্রেষ্ঠত্বের শিরোপা পায়। 

ছোট গল্প আর কবিতা নিয়ে তৈরি এচিং অফ দ্য কোয়ার্টার অফ ২০২০। এখানে  পাঠকদের কাছে লেখক তুলে ধরেছেন   একজন সৎ বাবা আর তার সৎ মেয়ের কথোপকথন। মানব জীবনের দ্বৈতবাদ,  ‘ললিতা‘, ‘হামবার্ট হামবার্টএর মত কিছু কাল্পনিক চরিত্র উঠে এসেছে সাবর্ণ রায়ের লেখায়। শুধু তাই নয় এই বইয়ের কবিতাও রোমাঞ্চিত করবে পাঠকদের। 

আরও পড়ুন :শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০

শুধু নতুন বই প্রকাশ নয়, ৩ডিসেম্বর দর্শকরা সাক্ষী থাকল এক অসাধারণ অডিও ভিস্যুয়াল প্রেজেন্টেশনের। লেখকের  ভীষণই জনপ্রিয় দুটি বইপেন্টাকেলএবং দ্য টাওয়ার এন্ড ২০০১২০০২ এর অসাধারণ অডিও ভিস্যুয়াল প্রেজেন্টাশন করা হয়

Literoma Laureate’ পুরস্কার প্রাপ্ত সাবর্ণ রায়ের এই নতুন বই দেশের যে কোন প্রান্তে পাঠক পাঠিকারা পাবেন ভীষণই স্বল্প মূল্যে।