ভারতীয় শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল মেলবোর্নের জুরি টেবিলে রিচা-ওনির, বিষয়বস্তু আধুনিক যুগের দাসত্ব এবং সমতা

Indian Film Festival Of Melbourne 2021: ২০১৬ এবং ২০১৮ সালে রিচা আইএফএফএম-এর অংশ ছিলেন। তাঁর অভিনীত ফিল্ম ‘লাভ সোনিয়া’ সেই বছরের ফেস্টিভ্যালের উদ্বোধনী ছবি ছিল

ভারতীয় শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল মেলবোর্নের জুরি টেবিলে রিচা-ওনির, বিষয়বস্তু আধুনিক যুগের দাসত্ব এবং সমতা
অনির-রিচা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 3:07 PM

ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল মেলবোর্ন শর্ট ফিল্ম কম্পিটিশন ২০২০-এর অবিশ্বাস্য সাফল্যের পরে, এ বছর চলচ্চিত্র উৎসবটি অনলাইন এবং পরের মাসে সিনেমাহলে হোস্ট করার প্রস্তুতিতে রয়েছে। ১২ অগাস্ট থেকে ২১ অগাস্ট সিনেমা হলে এবং ১৫ থেকে ৩০ অগাস্ট অস্ট্রেলিয়া জুড়ে চলবে। এখন আইএফএফএম শর্ট ফিল্ম প্রতিযোগিতায় প্রবেশের দ্বার উন্মুক্ত করা হয়েছে। চলতি বছরের শর্ট ফিল্ম প্রতিযোগিতার জুরি হলেন জাতীয় পুরষ্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা, ওনির এবং ফিল্মনির্মাতা, অভিনেতা, এবং কর্মী, রিচা চড্ডা। ২০১৬ এবং ২০১৮ সালে রিচা আইএফএফএম-এর অংশ ছিলেন। তাঁর অভিনীত ফিল্ম ‘লাভ সোনিয়া’ সেই বছরের ফেস্টিভ্যালের উদ্বোধনী ছবি ছিল। ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল মোলবোর্ন শর্ট ফিল্ম কম্পিটিশন ২০২১-এর থিম হ’ল আধুনিক যুগের দাসত্ব এবং সমতা। এর আগে ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত হয়েছিলেন ডি’কুনহা (দোস্তানা ২), বরুণ শর্মা (বান্টি অর বাবলি ২), এবং মমোজ মাখিজার (স্কেটার গার্ল) মতো সফল ফিল্মমেকার।

ওনির ফেস্টিভ্যালের বিচারকের প্যানেলের সদস্য হয়ে জানিয়েছেন, “শুরু থেকেই ফেস্টিভ্যালের সঙ্গে যুক্ত থেকে শর্ট ফিল্মের গভীরতা এবং বৈচিত্র্যে মুগ্ধ হয়েছি। আমি মনে করি যে বর্তমান সময়ের দাসত্ব আমাদের বর্তমান বিশ্বজুড়ে রয়েছে এবং এ কারণে শোষণের বিভিন্ন রূপে বেরিয়ে আসে।” অন্যদিকে রিচা বলেন, “শর্ট ফিল্ম প্রতিযোগিতায় ওনিরকে জুরির সদস্য হিসাবে পেয়ে খুব আনন্দিত এবং গর্বিত বোধ করছি। এই বছরের প্রতিযোগিতার বিষয়টিকে আমি বিশ্বাস করি। প্রাসঙ্গিক তো বটেই, এছাড়াও গুরুত্বের সঙ্গে আমাদের বিষয়টিতে দৃষ্টি দেওয়া প্রয়োজন।”

আরও পড়ুন তরুণ অভিনেতাদের বুকে জড়িয়ে ধরতেন তারপর তাঁদেরই পিছনে লাগতেন: রুদ্রপ্রসাদ সেনগুপ্ত