Remo D’Souza: বাবা নেই, অভাবের সংসার, খুদে প্রতিযোগীর ব্যাঙ্কের সব ঋণ শোধের দায়িত্ব নিলেন রেমো

Remo D'Souza: দিল্লির ছেলে হিমাংশু। ছোটবেলাতেই বাবাকে হারিয়েছে সে। একা হাতে দুই সন্তানকে মানুষ করেছে তাঁর মা। মা একটি রিক্সা কেনেন।

Remo D'Souza: বাবা নেই, অভাবের সংসার, খুদে প্রতিযোগীর ব্যাঙ্কের সব ঋণ শোধের দায়িত্ব নিলেন রেমো
বাঁ দিকে হিমাংশুর মা ও ডান দিকে রেমো।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 7:24 AM

কী বলা যায় তাঁকে? ‘ফেরেস্তা’? ডান্স ইন্ডিয়া ডান্সের এই সিজনের প্রতিযোগী ৮ বছরের হিমাংশুর পরিবারের কাছে কোরিওগ্রাফার রেমো ডি’ সুজার পরিচয় এখন তেমনটাই। অভাবের সংসার, নুন আনতে পান্তা ফুরায়…এ সবের মাঝেই যেন দেবদূতের মতো আগমন রেমোর। পরিবারের নেওয়া ব্যাঙ্ক ঋণের পুরোটাই নিজে শোধ করার জন্য এগিয়ে এলেন কোরিওগ্রাফার। কথা দিলেন রিয়ালিটি শো’র মঞ্চেই।

দিল্লির ছেলে হিমাংশু। ছোটবেলাতেই বাবাকে হারিয়েছে সে। একা হাতে দুই সন্তানকে মানুষ করেছে তাঁর মা। মা একটি রিক্সা কেনেন। সমাজের তথাকথিত পুরুষ রিক্সাচালকদের ভিড়ে সংসারের হাল ধরতে নিজেই বেরিয়ে পড়েন সেই রিক্সা নিয়েই। কিন্তু রিক্সা কিনতে অনেক খরচ। বাধ্য হয়েই ব্যাঙ্কে লোন। তবে অভাবী সংসারে ঋণ মেটাতেও হিমশিম খেতে হয় মা’কে। সঙ্গে মহিলা রিক্সাচালক হওয়ার জন্য অপমানও কম কিছু জোটে না। এ হেন পরিবার থেকে উঠে এসেও হিমাংশুর নাচের প্রতি ভালবাসায় আপ্লুত রেমো ঠিক করেন আর নয়, ধার শোধের দায়িত্ব নেবেন তিনিই।

মঞ্চে দাঁড়িয়েই রেমোকে বলতে শোনা যায়, “আমি চাই না হিমাংশু বা ওর পরিবারকে আর এই চাপটা নিতে হোক। ওই রিক্সা তো তোমাদের। বাচ্চাদেরকে নিয়ে খুশি থাকো। এবার থেকে প্রতি মাসের ইএমআইয়ের দায়িত্ব শুধু আমার।” হিমাংশুকে রেমো চিনতেন না কয়েকদিন আগেও। কিন্তু তাঁর পরিবারের এই যুদ্ধ কাঁদিয়েছে তাঁকে। দায়িত্ব এড়িয়ে যেতে পারেননি তিনি। পাওনা হিসেবে পেয়েছেন হিমাংশুর পরিবারের কৃতজ্ঞতা আর ভক্তদের দ্বিগুণ ভালবাসা।

সম্প্রতি শুরু হয়েছে নাচের ওই রিয়ালিটি শো’র এই বারের সিজন। বিচারকের মঞ্চে রেমো ডি সুজা ছাড়াও রয়েছেন অভিনেত্রী সোনালি বেন্দ্রে ও মৌনী রায়। বহুদিন পর বিচারকের আসনে সোনালি। অন্যদিকে এই প্রথম বার বিচারকের মঞ্চে দেখা গেল মৌনীকে।

আরও পড়ুন:  আচমকাই বড় সিদ্ধান্ত নিলেন অনুষ্কা, আট বছর আগে দেখা স্বপ্নের ইতি?