Squid Game Fan Theories: স্কুইড গেমকে ঘিরে যেসকল ফ্যান থিওরি তৈরি হয়েছে, সব ভেঙে দিলেন পরিচালক নিজেই…

স্কুইড গেম বেশ জনপ্রিয়তা পেয়েছে। সাম্প্রতিক কে-ড্রামা (কোরিয়ান ড্রামা) গুলোর মধ্যে এটা একটা ভিন্ন স্বাদের চেহারা নিয়ে এসেছে। এর দ্বিতীয় সিজন আসবে কি না সেটা সময়ই বলে দেবে।

Squid Game Fan Theories: স্কুইড গেমকে ঘিরে যেসকল ফ্যান থিওরি তৈরি হয়েছে, সব ভেঙে দিলেন পরিচালক নিজেই...
Follow Us:
| Updated on: Dec 27, 2021 | 2:34 PM

নেটফ্লিক্সের ‘স্কুইড গেম’ এই মুহূর্তে সবচেয়ে আলোচ্য বিষয়গুলোর মধ্যে একটা। সাম্প্রতিককালে, বিশ্বব্যাপী এমন আলোড়ন খুব কম সিরিজেই দেখা গেছে। যদিও, অনেকের মতেই এই হাইপের যথাযথ কোনো যুক্তি নেই। ২০০০ সালের একটি জাপানিজ সিনেমা ‘ব্যাটল রয়্যাল’ থেকে অনুপ্রাণিত এই সিরিজ। এই সিনেমাটি আবার প্রখ্যাত ডিরেক্টর কোয়েন্টিন তারান্টিনোর খুব পছন্দের। যায় হোক, ‘স্কুইড গেমস’-এর দ্বিতীয় সিজনের সম্ভাবনা থাকছে। তবে তার আগে, স্কুইড গেমসের ফ্যান থিওরিগুলোতে জল ঢেলে দিলেন পরিচালক হোয়াং দং- হিউক।

সবার প্রথমে যে ফ্যান থিওরি এসেছিল তা ছিল লাল আর নীল কাগজের খেলায়। কেন লাল আর নীল? অনেকেই এই পর্যায়ে দ্য ম্যাট্রিক্সের কথা মনে করে। বিশেষ করে যখন ট্রেন টু বুসান-এর অভিনেতা গং ইয়ুর শো দকজি গেমটা নিয়ে আমাদের সামনে আসে। একটি কোরিয়ান সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পরিচালক হোয়াং দং-হিউক এই রহস্য উদঘাটন করেছেন।

Squid Game

গং ইয়ুকে প্রথমে একটি সাবওয়েতে সেলসম্যানের পোশাকে দেখা যায়। যা দর্শকদের এবং প্রধান চরিত্র সিওং গি-হুন (লি জং জায়ে) কে স্কুইড গেমের সঙ্গে প্রথম পরিচয় করায়। তাঁর দ্বিতীয় এবং শেষ উপস্থিতি সেই একই পাতাল রেল স্টেশনেই হয়। 

পরিচালক এই ফ্যান থিওরিগুলোর কথা শুনে বলেন, ‘এই দর্শকরা অবশ্যই আমার চেয়ে অনেক বেশি সৃজনশীল।’ তিনি তখন যোগ করেন যে সেলসম্যান স্কুইড গেমের একজন প্রাক্তন স্টাফ ছাড়া আর কিছুই না। দং-হিউক বিস্তারিতভাবে বলেছেন, এই সেলসম্যান সময়ের সঙ্গে সঙ্গে ইল-আমের (স্কুইড গেমের নির্মাতা) একজন বিশ্বস্ত কর্মী হয়ে উঠেছিল। তার এই বাইরে আসাটা খুব সাধারণ মানের একটা প্রমোশন ছাড়া আর কিছুই না।

এবার, নীল আর লাল পেপারের ব্যবহারের কারণ বলতে গিয়ে তিনি বলেন, এটা একটা খুব প্রাচীন জাপানিজ ভূতের গল্প থেকে অনুপ্রাণিত। গল্প অনুযায়ী, একটা ভূত বাথরুমে আসতো আর মানুষদের আর মানুষদের লাল বা নীল টয়লেট পেপারের মধ্যে একটা বেছে নিতে বলত। মানুষটি যাই বাছুক না কেন, ভূতটা তাকে মেরে ফেলত। এখানেও তাই। সিওং গি-হুন যে রঙই বাছুক না কেন, স্কুইড গেমে ওকে যেতেই হত।

স্কুইড গেম বেশ জনপ্রিয়তা পেয়েছে। সাম্প্রতিক কে-ড্রামা (কোরিয়ান ড্রামা) গুলোর মধ্যে এটা একটা ভিন্ন স্বাদের চেহারা নিয়ে এসেছে। এর দ্বিতীয় সিজন আসবে কি না সেটা সময়ই বলে দেবে, তবে এর মধ্যে থাকা ব্লুপারগুলো ঘিরে যে ফ্যান থিওরি তৈরি হয়েছিল, সেগুলো যে প্রায় সবগুলোই ভুল তা নিশ্চিত করে দিলেন পরিচালক হোয়াং দং-হিউক।

আরও পড়ুন: Aryan Khan Drug Case: সুশান্তের মৃত্যুর পর আরও একটা মাদক মামলা, অভিভাবকদের জন্য ‘ওয়েক আপ কল’ বললেন শোভা

আরও পড়ুন: Iman Chakraborty: পাহাড়ে গিয়ে নতুন সৃষ্টি করলেন ইমন-নীলাঞ্জন, অবশেষে তা প্রকাশ্যে