Viral Video: মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক’- এর ছন্দে ইউক্রেনের সেনা! কার জন্য বার্তা পাঠালেন?

Russia-Ukraine Conflict: 'আমি বেঁচে আছি এবং ইউক্রেনের জন্য লড়াই চালিয়ে যাব।' তাঁর এই ভিডিয়ো হাসি এনেছে অ্যালেক্সের মেয়ের মুখে, সঙ্গে ভরসা জুগিয়েছে বহু ইউক্রেনবাসীর মনে।

Viral Video: মাইকেল জ্যাকসনের 'মুনওয়াক'- এর ছন্দে ইউক্রেনের সেনা! কার জন্য বার্তা পাঠালেন?
অ্যালেক্স হুকের সেই নাচের দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 7:27 PM

গত বৃহস্পতিবার রাশিয়ার (Russia) প্রসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযান শুরুর ঘোষণা করার পরই প্রতিবেশী দেশের উপরে লাগাতার হামলা শুরু করেছে রুশ সেনা। রাজধানী কিয়েভ (Kyiv)-এও ঢুকে পড়েছে রাশিয়ার ট্যাঙ্কার। দেশের বিভিন্ন জায়গায় লাগাতার বোমা বর্ষণ করে চলেছে রুশ বাহিনী। প্রাণ হারিয়েছেন ইউক্রেনের সেনা থেকে শুরু করে সাধারণ মানুষ। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক ইউক্রেনের সৈন্যের (Ukraine Soldier) টিকটক ভিডিয়ো। যুদ্ধের মাঝে সামরিক পোশাকে মাইকেল জ্যাকসনের জনপ্রিয় ‘মুনওয়াক’ করছেন ওই সৈন্য। কেউ কেউ মজা উড়িয়েছেন, আবার কেউ কেউ তীব্র নিন্দা করেছেন তাঁর। কিন্তু এই ভিডিয়োর পিছনে থাকা সত্যিটা জানলে মন ছুঁয়ে যাবে আপনার।

তিনি বেঁচে আছেন এবং তিনি সুরক্ষিত আছেন- এটাই মেয়েকে জানাতে এই ভিডিয়ো তৈরি করেছেন তিনি। ইউক্রেনের এই সৈন্যর নাম অ্যালেক্স হুক। অ্যালেক্সের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। ডিসেম্বর মাস থেকে তিনি টিকটকে নিয়মিত ভিডিয়ো পোস্ট করতে শুরু করেন। সেখানে মেয়ের সঙ্গেও বেশ কয়েকটি ভিডিয়ো রয়েছে তাঁর। এরপরই গত সপ্তাহে রুশ সেনাবাহিনী হামলা চালায় ইউক্রেনে। দেশ বাঁচাতে যুদ্ধক্ষেত্রে নেমে পড়েন অ্যালেক্স।

যুদ্ধক্ষেত্র থেকে তিনি ক্রমাগত ভিডিয়ো পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। কিছুটা দেশের মানুষকে ভরসা জোগানোর জন্য আবার কিছুটা মেয়ের কাছে বার্তা পাঠানোর জন্য। কিন্তু বিগত পাঁচ দিন ধরে কোনও খোঁজ পাওয়া যায়নি অ্যালেক্সের। কোনও ভিডিয়োও পোস্ট করেননি টিকটকে। ধরে নেওয়া হয়েছিল যুদ্ধক্ষেত্রে হয়তো প্রাণ হারিয়েছেন তিনিও। কিন্তু সবার এই ধারণাকে ভুল প্রমাণ করে দিয়ে আবার টিকটকে ফিরে এলেন অ্যালেক্স।

দেখুন অ্যালেক্সের সেই ভিডিয়ো,

ছোট্ট মেয়েকে বার্তা পাঠাতেই এই পথ বেছে নিয়েছেন অ্যালেক্স। এর পাশাপাশি আরেকটি ভিডিয়ো পোস্ট করেছেন অ্যালেক্স এবং জানিয়েছেন, “আমি বেঁচে আছি এবং ইউক্রেনের জন্য লড়াই চালিয়ে যাব।” তাঁর এই ভিডিয়ো হাসি এনেছে অ্যালেক্সের মেয়ের মুখে, সঙ্গে ভরসা জুগিয়েছে বহু ইউক্রেনবাসীর মনে।

গত সপ্তাহে, অ্যালেক্স একটি ভিডিও পোস্ট করেছিলেন যেখানে তাঁকে এবং আরও চারজনকে এয়ার গিটারের মতো তাদের বন্দুক ধরে এবং নির্ভানার গানে নাচতে দেখা গেছে। তারপর থেকে কোনও আপডেট ছিল না। তারপর ডনবাস অঞ্চলে একজন ইউক্রেনের সৈন্য নিহত হওয়ার খবর পাওয়া যায়। সেখান থেকেই অনেকে ধরে নিয়েছিলেন যে অ্যালেক্স রুশ সেনাদের হাতে প্রাণ হারিয়েছেন। কিন্তু সোমবার তিনি সেই তথ্যকে ভুল প্রমাণিত করে দেন এবং সবাইকে আশ্বস্ত করেন যে তিনি বেঁচে আছেন।

আরও পড়ুন: একটু স্বস্তির নিঃশ্বাস! যুদ্ধের মধ্যে বুখারেস্টের শিবির থেকে ভারতীয় পড়ুয়ার জন্মদিন পালনের ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়