#Notjustacadburyad: Shah Rukh Khan: এবার লোকাল বিভিন্ন স্টোরের জন্য বিজ্ঞাপনের প্রচার করতে চলেছেন শাহরুখ খান, ব্যবহার করা হচ্ছে এ আই-এর…

Cadbury একটা দারুণ পরিকল্পনা নিয়ে এসেছে। একজন ব্যক্তি তার স্থানীয় স্টোরের জন্য বলিউড তারকা শাহরুখ খানের সঙ্গে বিনামূল্যে একটা বিজ্ঞাপন তৈরি করতে পারবেন।

#Notjustacadburyad: Shah Rukh Khan: এবার লোকাল বিভিন্ন স্টোরের জন্য বিজ্ঞাপনের প্রচার করতে চলেছেন শাহরুখ খান, ব্যবহার করা হচ্ছে এ আই-এর...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 12:44 PM

প্রযুক্তি আপনার স্বপ্নগুলোকে কেমন যেন সত্যি করে দিচ্ছে প্রতিদিন। মানে, আপনি চেয়েছেন হয়তো অনেকবারই কিন্তু কখনও কি ভাবতে পেরেছেন যে আপনার দোকানের হয়ে প্রচার করতে পারেন বলিউডের বেতাজ বাদশা? হ্যাঁ, এখন শাহরুখ খান আপনার দোকানের হয়ে প্রচার করবেন। তবে, রক্ত মাংসের শাহরুখ নন, এই ব্যাপারে একটা ছোট্ট টুইস্ট আছে।

Cadbury একটা দারুণ পরিকল্পনা নিয়ে এসেছে। একজন ব্যক্তি তার স্থানীয় স্টোরের জন্য বলিউড তারকা শাহরুখ খানের সঙ্গে বিনামূল্যে একটা বিজ্ঞাপন তৈরি করতে পারবেন। বিজ্ঞাপনটি একটি ভিডিয়ো আকারে আসবে। সেখানে শাহরুখ খান অভিনয় করেছেন। প্রযুক্তির সাহায্যে সেখানে শাহরুখ দোকানের নাম সরাসরি প্রচার করেন। 

বিজ্ঞাপনটি কোম্পানির ‘NotJustACadburyAd’ ক্যাম্পেইনের একটি অংশ যার লক্ষ্য স্থানীয় স্টোরের প্রচার করা। তার সোশ্যাল মিডিয়া চ্যানেল জুড়ে ভিডিওগুলির একটি সিরিজের মাধ্যমে, ক্যাডবেরি ব্যাখ্যা করে যে কোম্পানিটি ভারতের স্থানীয় স্টোরগুলিকে সাহায্য করতে চায়। বিশেষ করে যেগুলি COVID-19 প্যান্ডেমিক চলাকালীন খুব বেশি পরিমাণে ক্ষতি দেখেছিল।

Not Just A Cadbury Ad

একটি ডেডিকেটেড ওয়েবসাইটের মাধ্যমে, গ্রাহকরা শাহরুখ খানের নেতৃত্বে তাদের কাস্টম বিজ্ঞাপন তৈরি করতে পারবেন। এমনকি এই ভিডিয়ো তারা বিনামূল্যই শুধুমাত্র কিছু তথ্য সরবরাহ করেই পেতে পারবেন। ক্যাডবেরি বলছে, বিজ্ঞাপনে শাহরুখের মুখে স্থানীয় দোকানের নাম থাকবে। এমনকি শাহরুখের কণ্ঠকেও মেশিন লার্নিং এবং এআই প্রযুক্তি ব্যবহার করে পুরোপুরি মডিফাই করা হবে। ব্যবহারকারীদের তাদের কাস্টম ভিডিয়ো তৈরি করতে দেওয়ার জন্য একটি ডেডিকেটেড ওয়েবসাইট ‘notjustacadburyad.com’-এ গিয়ে গুটি কয়েক তথ্য দিতে হবে। 

ওয়েবসাইটটি উল্লেখ করেছে যে সংস্থাটি Rephrase.ai-এর সঙ্গে অংশীদারিত্ব করেছে। Rephrase.ai প্রথম থেকেই অগমেন্টেড রিয়্যালিটি নিয়ে কাজ করে আসছে। তাদের মতে তারা ডিফেকের থেকে আলাদা। কিন্তু, ক্যাডবারির বিজ্ঞাপন তৈরির সরঞ্জামটিকে ডিপফেক হিসাবে বিবেচনা করা যেতে পারে কারণ এটি গভীর নিউরাল নেটওয়ার্কের মাধ্যমে একটি সিন্থেটিক ভিডিয়োকেই আবার একইভাবে তৈরি করে। ডিপফেকে সাধারণত একটা ক্লিপের প্রতিটা মুভমেন্টকে ফলো করেই সেটাকে আরও উন্নত রিয়্যালিটি দেওয়া হয়ে থাকে।

শাহরুখ খানের সঙ্গে আপনার কাস্টম বিজ্ঞাপন তৈরি করতে, ওয়েবসাইটটি খুলুন এবং আপনার দোকানের জায়গাটি ম্যাপে বেছে নিন। ব্যবহারকারীরা নিজের লোকেশনের অ্যাক্সেস দিতে পারেন অথবা ম্যানুয়ালি পিনকোড দিতে পারেন। এর পরে, বিভাগ নির্বাচন করুন – ফুটওয়্যার, ইলেকট্রনিক্স নাকি গ্রোসারি। ওয়েবসাইটটি দোকানের নাম এবং মালিকের নাম, হোয়াটসঅ্যাপ নম্বর, ইমেল আইডি এবং বয়সের মতো অন্যান্য বিবরণ জিজ্ঞাসা করবে। একবার ব্যবহারকারীরা সমস্ত তথ্য সরবরাহ করলে, ওয়েবসাইটটি ৩০ মিনিট পরে তাদের হোয়াটসঅ্যাপে ভিডিয়োটি পাঠিয়ে দেবে।  এক্ষেত্রে মসৃণ অভিজ্ঞতার জন্য ক্রোম ব্রাউজার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

আরও পড়ুন-Kriti Sanon: এ বার থেকে অমিতাভ বচ্চনের বাড়িতেই থাকবেন কৃতী শ্যানন

আরও পড়ুন- Desher Mati: এক একটা দৃশ্য শেষ হতে না হতেই ফ্লোরে কান্নাকাটি শুরু হয়ে যাচ্ছে: শ্রুতি দাস