Edava Basheer: মঞ্চে গান গাইতে গাইতেই মৃত্যু, কেরলের মন্দির আর শুনবে না বশিরের গান

Edava Basheer: হাসপাতাল সূত্রে খবর, হৃদযন্ত্র বিকল হয়েই মৃত্যু হয়েছে তাঁর। তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে কাদাপ্পাকাদার জুমা মসজিদ কবরস্থানে।

Edava Basheer: মঞ্চে গান গাইতে গাইতেই মৃত্যু, কেরলের মন্দির আর শুনবে না বশিরের গান
কেরলের মন্দির আর শুনবে না বশিরের গান
TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

May 30, 2022 | 8:38 AM

গানকে ভালবেসেছিলেন, গানেই সঁপেছিলেন জীবন। সেই গান গাইতেই গাইতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী এদাভা বশির। বয়স হয়েছিল ৭৮ বছর। জানা গিয়েছে, ‘ব্লু ডায়মন্ড অর্কেস্ট্রা’ আয়োজিত এক অনুষ্ঠানে ‘মানো হো তুম’ নামক এক হিন্দি গান গাওয়া শুরু করেন এই কিংবদন্তী মালায়ালাম গায়ক। হঠাৎ করেই মঞ্চের মধ্যে পড়ে যান তিনি। তড়িঘড়ি তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আর সেখানেই তাঁকে মৃত ঘোষণা করা হয়। হাসপাতাল সূত্রে খবর, হৃদযন্ত্র বিকল হয়েই মৃত্যু হয়েছে তাঁর। তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে কাদাপ্পাকাদার জুমা মসজিদ কবরস্থানে।

ছোট থেকেই সঙ্গীতের সঙ্গে যুক্ত ছিলেন বশির। জিতেছেন বহু পুরস্কার, বহু সম্মান। ভারকালায় তাঁর গানের দলের নাম ;সঙ্গিতালয়’। মালায়ালি গায়ক কে.জে.ইয়েসুদাস সেই বিদ্যালয়ের উদ্বোধন করেন। দক্ষিণ ভারতের বিভিন্ন মন্দিরে গান গাওয়ার অনুরোধ আসত বশিরের কাছে। তাঁর ‘আকাশরূপিণী, অন্নপূর্ণেশ্বরী’ ভোলার নয়।

তাঁর এই আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ সঙ্গীতজগৎ। শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারায়ি বিজায়ন থেকে শুরু করে বিরোধী দলনেতা ভিডি সতিশান। শোকবার্তা দিয়েছেন সঙ্গীতশিল্পী কেএস চিত্রাও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla