Wasim Kapoor: বাড়িতেই মৃত্যু চিত্রশিল্পী ওয়াসিম কাপুরের, শোকের ছায়া শিল্প জগতে

Wasim Kapoor: বাড়িতেই মৃত্যু চিত্রশিল্পী ওয়াসিম কাপুরের, শোকের ছায়া শিল্প জগতে
চিত্রশিল্পী ওয়াসিম কাপুর।

বাংলার শিল্প জগৎ ও প্রিয়জনদের কাঁদিয়ে চলে গেলেন ওয়াসিম কাপুর। তাঁর মৃত্যুতে শোকের ছায়া।

TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Jan 24, 2022 | 4:51 PM

আজ সোমবারের সকালটা মন খারাপের। গত এক সপ্তাহ ধরেই কেমন যেন মন খারাপ করে দিচ্ছে সকালগুলো। মেঘলা আকাশের ভেজা শীতলতায় স্বজনবিয়োগ আরও শীতল করে দিচ্ছেন যেন। গত সপ্তাহে পর পর চলে গেলেন শাঁওলী মিত্র, পণ্ডিত বিরজু মহারাজ ও নারায়ণ দেবনাথ। সেই শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি বাংলার শিল্প ও সংস্কৃতি জগৎ। আজ থেকে আরও এক কর্মমুখর সপ্তাহের শুরু। অনেকেই হয়তো ইতিবাচক মন নিয়ে শুরু করেছিলেন। আর শুরুতেই শোকের খাবার। চলে গেলেন খ্যাতনামা চিত্রশিল্পী ওয়াসিম কাপুর। মধ্য কলকাতার ওয়াটারলু স্ট্রিটে তাঁর বাড়ি। বড় পরিবার। মুক্তমনা এক শিল্পী ছিলেন ওয়াসিম। কেবল মুক্তমনাই নন, সরল ও মিষ্টি মানুষ। যেমনটা প্রকৃত শিল্পীর পরিচয়। সোমবার বাড়িতেই ব্রেন স্ট্রোকে মৃত্যু হয়েছে ওয়াসিমের। কাউকে সময় দেননি। তাঁর অকাল প্রয়াণে শোকের ছায়া শিল্প ও সংস্কৃতি জগতে। অনেকের কাছেই তাঁর মৃত্যু আচমকা শোকের মতো। মেনে নিতে পারছেন না প্রিয়জনেরা।

ওয়াসিম কাপুর।

বিয়ে করেননি ওয়াসিম কাপুর। পরিবারে আপনজন বলতে দুই ভাই ও অনেক বোন। সোমবার সকালে হঠাৎই তাঁর বুকে ব্যথা শুরু হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে পৌঁছনোর পর জানানো হয় বাড়িতেই মৃত্যু হয়েছে শিল্পীর।

প্রতিকৃতি পেন্টিংয়ের জন্য বিখ্যাত ছিলেন ওয়াসিম। শেষ যাঁর পোট্রেট আঁকছিলেন তিনি উর্দু কবি কাইফি আজ়মি (তিনি অভিনেত্রী শাবানা আজ়মির বাবাও)। জাভেদ আখতারকে (শাবানার স্বামী) উপহার দেবেন বলে পোট্রেটটি আঁকছিলেন ওয়াসিম। ছবিটি আঁকা শেষ করতে পারেননি তিনি।

সকলেরই খুব আপন ছিলেন ওয়াসিম। দুবাইয়ে বোন খবর পেয়েই ভারতে আসার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি এলেই অন্তেষ্টি ক্রিয়া সম্পূর্ণ হবে। এই মুহূর্তে কলকাতার পিস হেভেনে রাখা হচ্ছে ওয়াসিম কাপুরের মৃতদেহ। কাজ বাদে পরশু, অর্থাৎ বুধবার ইসলাম মতে অন্তেষ্টি ক্রিয়া সম্পন্ন হবে ওয়াসিম কাপুরের।

নিজের শিল্পকলা নিয়েই বেঁচে ছিলেন সারাজীবন। খবরটি পাওয়ার পর বহু শিল্প মনস্ক মানুষ, ওয়াসিমের চিত্রশিল্পী বন্ধু ও আর্ট কলেজের বন্ধুরা এসে উপস্থিত হয়েছেন তাঁর ওয়াটারলু স্ট্রিটের বাড়িতে। সকলের হৃদয় শূন্য করে চলে গেলেন ওয়াসিম।

ওয়াসিম কাপুরের আঁকা কাইফি আজ়মির অপূর্ণ পেন্টিং।

আরও পড়ুন: Pushpa: ‘পুষ্পা’র হিন্দি ভার্সনে আল্লু অর্জুনের কণ্ঠ দিয়েছেন বলিউডের কোন অভিনেতা?

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA