Shefali Jariwala: মৃগীরোগের শিকার ‘কাটা লাগা’ গার্ল শেফালি জরিওয়ালা, শো-বিজ় থেকে বিদায় নিয়েছিলেন অকালেই

শেফালি বলেছেন, "ক্লাসরুমে বসে ক্লাস করছি, হঠাৎই খিঁচুনি উঠে একাকার কাণ্ড। রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছি, খিঁচুনি নাজেহাল অবস্থা করেছে। স্কুল ফাংশনের ব্যাকস্টেজে কাজ করছি, তখনও একই দশা হয়েছে আমার। এতে আমার আত্মসম্মান নষ্ট হয়েছে বার বার।"

Shefali Jariwala: মৃগীরোগের শিকার 'কাটা লাগা' গার্ল শেফালি জরিওয়ালা, শো-বিজ় থেকে বিদায় নিয়েছিলেন অকালেই
শেফালি জরিওয়ালা।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2021 | 10:04 AM

মানসিক অবসাদ নিয়ে বহু তারকাই মতামত প্রকাশ করেছেন। এর শিকার হয়েছেন অনেকেই। সম্প্রতি একটি সাক্ষাৎকারে মনের কষ্ট ও যন্ত্রণা নিয়ে খোলামেলা আলোচনা করলেন অভিনেত্রী শেফালি জরিওয়ালা।

কে শেফালি জরিওয়ালা? যাঁরা ‘কাটা লাগা’ গানের রিমেক্স শুনেছিলেন এবং ভিডিয়োটি দেখেছিলেন, তাঁদের চোখের সামনে নিশ্চয়ই ভেসে উঠতে পারে কালো পোশাক ও সরু বিনুনির সেই শ্বেতবর্ণ সুন্দরীকে। তিনিই শেফালি। কিন্তু তিনি এখন কোথায়? মাত্র একটি গানে ঝড় তুলে কোথাই বা হারিয়ে গেলেন অভিনেত্রী?

এর উত্তর দিয়েছেন শেফালি নিজে। তিনি বলেছেন, “১৫ বছর বয়স থেকে মৃগীরোগে (epilepsy seizure) ভুগেছি। সেই সময় লেখাপড়ার তীব্র চাপ অনুভব করেছিলাম। দুশ্চিন্তায় ও চাপে খিঁচুনি হতে পারে। আমাকেও সেই ব্যারাম ছাড়েনি। ক্লাসরুমে বসে ক্লাস করছি, হঠাৎই খিঁচুনি উঠে একাকার কাণ্ড। রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছি, খিঁচুনি নাজেহাল অবস্থা করেছে। স্কুল ফাংশনের ব্যাকস্টেজে কাজ করছি, তখনও একই দশা হয়েছে আমার। এতে আমার আত্মসম্মান নষ্ট হয়েছে বার বার।”

‘কাটা লাগা’ গানের রিমিক্স ভিডিয়োটি জনপ্রিয় হওয়ার পরও আর শেফালিকে সেভাবে কোনও কাজ করতে দেখেননি দর্শক। তিনি বলেছেন, “‘কাটা লাগা’ করার পর অনেকে জিজ্ঞেস করেছিলেন আমি আরও কাজ কেন করলাম না। আমি এখন বলতে পারি, যে মৃগীরোগের কারণেই কাজ করতে পারিনি। আমি তো বুঝতেই পারতাম না কখন পরবর্তী খিঁচুনি হবে। ১৫ বছর ধরে ভুগেছি। ৯ বছর হয়েছে আমি সম্পূর্ণ সুস্থ। মানসিক অবসাদকে কাটিয়ে উঠতে পেরে আমি শান্তিতে আছি। আর আমার প্যানিক অ্যাটাক হয় না।”

আরও পড়ুন: Fatima Sana Shaikh: “বড় স্টার হয়ে ঘুরে বেড়ায়”, ছোটবেলায় টিপ্পনির শিকার ফাতিমা সানা শেখ