‘শান্তিতে ঘুমোও বোন ডোনা’, সৌরভ পত্নীর ফেসবুকে অস্বাভাবিক পোস্ট! তারপর কী ঘটল?

Dona Ganguly: উত্তপ্ত পরিস্থিতির মাঝে আরও এক কাণ্ড ঘটল ডোনার সঙ্গে। শনিবার রাতে দেখা গেল ডোনার প্রোফাইল থেকে অদ্ভুত সব পোস্ট হচ্ছে। কোনও পোস্টে লেখা, "পবিত্র আত্মার শান্তি কামনা করি ডোনা।" আবার কোনও পোস্টে লেখা হয়েছিল "শান্তিতে ঘুমোও বোন ডোনা।"

'শান্তিতে ঘুমোও বোন ডোনা', সৌরভ পত্নীর ফেসবুকে অস্বাভাবিক পোস্ট! তারপর কী ঘটল?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2024 | 11:08 AM

আরজি কর কাণ্ডে বেফাঁস মন্তব্যের পর আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসে নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়ের নাম। তবে তাঁর আরও একটি পরিচয় আছে। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী। ফলে ডোনার মুখ থেকে এমন মন্তব্য শুনে প্রতিবাদ জানিয়েছিলেন অনেকেই। সোশ্যাল মিডিয়ার একাংশ তো রীতিমতো আক্রমণ করে ডোনাকে। তার পর অবশ্য তিনি নিজের পক্ষে সাফাইও দিয়েছিলেন। কিন্তু তাতেও যে খুব একটা লাভ হয়েছিল তেমনটা একেবারেই নয়।

এই উত্তপ্ত পরিস্থিতির মাঝে আরও এক কাণ্ড ঘটল ডোনার সঙ্গে। শনিবার রাতে দেখা গেল ডোনার প্রোফাইল থেকে অদ্ভুত সব পোস্ট হচ্ছে। কোনও পোস্টে লেখা, “পবিত্র আত্মার শান্তি কামনা করি ডোনা।” আবার কোনও পোস্টে লেখা হয়েছিল “শান্তিতে ঘুমোও বোন ডোনা।” সব পোস্টই লেখা হয়েছিল অন্য ভাষায়। তার পরেই বোঝা যায় আসলে ডোনার প্রোফাইলটা হ্যাক হয়েছে। এমনকি বেশ কিছু মহিলাদের অর্ধনগ্ন ছবিও পোস্ট করা হয়ে থাকে।

এই ঘটনার পর তড়িঘড়ি ডোনার তরফে যোগাযোগ করা হয় পশ্চিমবঙ্গ সরকারের সাইবার বিভাগের এডিজি ও আইজিপি শ্রী হরিকিশোর কুসুমাকারের সঙ্গে। কয়েক ঘণ্টা বাদেই অবশ্য তাঁর প্রোফাইল পুনরুদ্ধার করা সম্ভব হয়। সেই সব বিতর্কিত পোস্ট কিছু ক্ষণের মধ্য়েই মুছে দেওয়া হয়েছে। এই প্রথম নয়। কিছু দিন আগেও হ্যাক হয়েছিল ডোনার প্রোফাইল।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে বিতর্ক যেন পিছু ছাড়ছে না সৌরভ-পত্নীর। সম্প্রতি বর্ধমানের সংস্কৃতি লোক মঞ্চে বিধায়ক খোকন দাসের উদ্যোগে নৃত্য উৎসবের অনুষ্ঠানে উপস্থিত হয়ে ডোনা বলেছিলেন, ‘রেপ টেপ সব জায়গায়তেই হয় কিন্তু বাংলার মতো এত প্রতিবাদ কোথায় হচ্ছে? বাংলার সব মানুষরা যেভাবে একত্রিত হয়ে প্রতিবাদ করছে, এটা একটা বিরাট ব্যাপার।’ তার পরে একের পর এক কটাক্ষ ধেয়ে আসে তাঁর দিকে।