করোনা কালে অভুক্তদের মুখে খাবার তুলে দিচ্ছেন ‘দেশের মাটি’-র কিয়ান

এই করোনা কালে মানুষের কষ্টে আর চুপ করে বসে থাকতে পারেননি দিব্যজ্যোতি। নিজের যেটুকু সামর্থ্য তার সবটুকু উজাড় করে এগিয়ে এসেছেন তিনি। প্রতিদিন প্রায় ১৩০ জন অভুক্ত মানুষের খাবারের দায়িত্ব নিয়েছেন ‘জয়ী’ সিরয়ালের ঋভু।

করোনা কালে অভুক্তদের মুখে খাবার তুলে দিচ্ছেন ‘দেশের মাটি’-র কিয়ান
দিব্যজ্যোতি দত্ত
Follow Us:
| Updated on: May 13, 2021 | 3:11 PM

দিব্যজ্যোতি দত্ত। ‘দেশের মাটি’ সিরিয়ালের কিয়ান। টিভি খুললেই রোজ আপনারা তাঁকে দেখতে পান একজন অভিনেতা হিসাবে। এবার তাঁকে একদম অন্য ভূমিকায় দেখা গেল। টিভির পর্দায় তিনি অভিনেতা, কিন্তু বাস্তবে জননেতা। জনদরদী। এই করোনা কালে মানুষের কষ্টে আর চুপ করে বসে থাকতে পারেননি দিব্যজ্যোতি। নিজের যেটুকু সামর্থ্য তার সবটুকু উজাড় করে এগিয়ে এসেছেন তিনি। প্রতিদিন প্রায় ১৩০ জন অভুক্ত মানুষের খাবারের দায়িত্ব নিয়েছেন ‘জয়ী’ সিরয়ালের ঋভু।

View this post on Instagram

A post shared by Dibyojyoti Dutta (@dibyojyoti_dutta_)

দিব্যজ্যোতি একা নন। তাঁর সঙ্গে আছে তাঁর দুই দাদা। টাকার জোরে নয়, শুধু ইচ্ছের জোরে তৈরি করেছেন ‘উই আর টুগেদার’। দিব্যজ্যোতির কথায়, “একা একা তো কিছু করা যায় না। মানুষের সাহায্য ছাড়া মানুষের পাশে দাঁড়ানো যায় না। প্রচুর মানুষ সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন। কেউ চাল কিনে দিচ্ছেন, কেউ তেল দিচ্ছেন। যে যা পারছেন সাধ্যমত আমাদের দিচ্ছেন। ‘দেশের মাটি’ সিরিয়ালে আমার সহকর্মী অনন্যা দাস ৬০ কেজি চাল কিনে দিয়েছেন। আমার সহকর্মী শ্রুতি দাস করোনার ওষুধ কিনে দিয়েছেন। শুধু করোনা বলে নয়, আমরা যতদিন পারব এই চেষ্টাটুকু আমরা করে যাব। অভুক্ত মানুষগুলোর হাতে চাল-ডাল-তেল-নুনের প্যাকেট তুলে দিলে তাঁদের মুখে যে অনাবিল একটা হাসি ফুটে ওঠে, তার মত তৃপ্তি আমাকে আর কিছুতে দেয় না।”

আরও পড়ুন:‘ডান্স বাংলা ডান্স’ কবে থেকে টেলিভিশনে দেখবেন দর্শক?

দিব্যজ্যোতি এবং তাঁর সঙ্গীরা শুধু যে প্রতিদিন প্রায় ১৩০ জন অভুক্তদের হাতে খাবার তুলে দিচ্ছেন তা নয়, করোনা আক্রান্তদের বাড়িতে গিয়েও একবেলা করে তাঁরা খাবার দিয়ে আসছেন। কারোর ওষুধের প্রযোজন হলে ওষুধ কিনে দিচ্ছেন। করোনা-দশা কেটে গেলেও মানুষের পাশে দাঁড়ানোটা তাঁরা থামাবেন না। দিব্যজ্যোতি মনে করেন, “আসলে টাকা থাকাটা বড় কথা নয়, ইচ্ছেটাই বড় কথা।মানুষের জন্য কিছু করার ইচ্ছে থাকলেই মানুষের পাশে দাঁড়ানো যায়।”