শাহরুখের মন্নত! মেয়ে সুহানার এটাই রাখতে চেয়েছিলেন নাম…

Shahrukh Khan: স্ত্রী গৌর যখন অন্তঃসত্ত্বা, শাহরুখ খুব চেয়েছিলেন কন্যা সন্তানই হোক তাঁদের। হলও তাই। পিতার মুখে চওড়া হাসি নিয়ে গৌরীর কোল আলো করে ভূমিষ্ঠ হলেন খান পরিবারের রাজকন্যা সুহানা। কিন্তু জানেন কি, এক অট্টালিকার নামেই কন্যার নামকরণ করতে চেয়েছিলেন শাহরুখ। কোন অট্টালিকা?

শাহরুখের মন্নত! মেয়ে সুহানার এটাই রাখতে চেয়েছিলেন নাম...
শাহরুখ এবং সুহানা।
Follow Us:
| Updated on: Apr 24, 2024 | 3:45 PM

বলিউড বাদশাহ শাহরুখ খানের জীবনে তাঁর সন্তানদের জায়গা সকলের আগে। তিন সন্তানের পিতা কিং খান–কন্যা সুহানা এবং দুই পুত্র আরিয়ান-আব্রাম। সুহানা সকলের জ্যেষ্ঠ। স্ত্রী গৌর যখন অন্তঃসত্ত্বা, শাহরুখ খুব চেয়েছিলেন কন্যা সন্তানই হোক তাঁদের। হলও তাই। পিতার মুখে চওড়া হাসি নিয়ে গৌরীর কোল আলো করে ভূমিষ্ঠ হলেন খান পরিবারের রাজকন্যা সুহানা। কিন্তু জানেন কি, এক অট্টালিকার নামেই কন্যার নামকরণ করতে চেয়েছিলেন শাহরুখ। কোন অট্টালিকা?

সেই অট্টালিকা আর কিছুই নয়, শাহরুখের ৭০০ কোটি টাকার মন্নত। সুহানার জন্মের সময় শাহরুখ ইন্ডাস্ট্রিতে স্ট্রাগল করছেন। সেই সময় মন্নত কেনেননি তিনি। থাকতেন মুম্বইয়ের এটি পেন্ট হাউজ়ে। শাহরুখ গৌরকে বলতেন, “আমার যদি মেয়ে হয়, তা হলে সেই মেয়ের আমি নামকরণ করব মন্নত। আর মন্নতও যদি না হল, তা হলে সুহানা। শেষে যখন সুহানার জন্ম হয়, মন্নত আর রাখা হয়নি তাঁর নাম। মন্নত নামটা এত পছন্দ ছিল শাহরুখের যে, পরবর্তীকালে অট্টালিকা কেনার পরই নামকরণ করলেন সেই নামে। এই মন্নত শাহরুখের জীবনের প্রাণ।

এই খবরটিও পড়ুন

সুহানা-আরিয়ান পিঠোপিঠি ভাই-বোন। আব্রামের জন্ম হয়েছে অনেক পরে। সুহানা বাবার পেশাকেই নিজের পেশা করেছেন। আরিয়ান পরিচালনাকে। ভাই-বোন দু’জনেই বিদেশের বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া করেছেন। আরিয়ান বাবার প্রযোজনা সংস্থা রেড চিলিজ়েই পরিচালনার কাজ শুরু করে দিয়েছেন মাদক-কাণ্ডে জড়িয়ে পড়ার পর। আর সুহানার অভিষেক হয়েছে ‘দ্যা আর্চিজ়’ ছবিতে। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ছবিটি। এবার বড় পর্দাতেও তাঁর অভিষেক হতে চলেছে। শোনা যাচ্ছে, মেয়ের বিগ স্ক্রিন ডেবিউর জন্য নাকি ২০০ কোটি টাকা ব্যয় করবেন শাহরুখ।