Oscar 2021 : ২০২১-এর অস্কার সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিন

বহুল প্রতীক্ষিত ৯৩ তম একাডেমী পুরষ্কারের সাক্ষী হয়ে আছে বিশ্ব, আর মাত্র কয়েক ঘন্টা বাকি।

Oscar 2021 : ২০২১-এর অস্কার সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নিন
Follow Us:
| Updated on: Apr 25, 2021 | 6:42 PM

এই বছরের অস্কার কখন? মহামারীর জন্য আটকে থাকা এই অনুষ্ঠানটি অবশেষে হচ্ছে। এই রবিবার, ২৫ এপ্রিল ২০২১-এর অস্কার প্রচারিত হবে। ভারতীয় সময় অনুযায়ী, অনুষ্ঠানটি ABC-তে সরাসরি সম্প্রচারিত হবে ২৬ এপ্রিল, সোমবার সকাল ৮ টা ৫০ মিনিটে।

কোথায় হচ্ছে অনুষ্ঠানটি? প্রথমবারের জন্য, বার্ষিক পুরষ্কার অনুষ্ঠানের কিছুটা অংশ লস অ্যাঞ্জেলেসের ঐতিহাসিক ইউনিয়ন স্টেশনে অনুষ্ঠিত হবে। এ ছাড়াও অনুষ্ঠানের বাকি অংশ চিরাচরিত ডলবি থিয়েটারেই অনুষ্ঠিত হবে। অ্যাকাডেমির এক মুখপাত্র EW-কে জানিয়েছেন, এই অনুষ্ঠানে অংশ নেবেন এমন সকলের স্বাস্থ্য ও সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে এক অনন্য সাধারণ অস্কার উপস্থাপনা করতে বদ্ধপরিকর তাঁরা। তিনি আরও জানিয়েছেন, এই ব্যবস্থাপনা আমাদের এই মহামারীর সঙ্গে মিলিয়ে চলতে সাহায্য করবে। এছাড়াও এই অনুষ্ঠানে মানুষের উপস্থিতি কেন জরুরি তা-ও এই ব্যবস্থার মাধ্যমে জনসাধারণের কাছে তুলে ধরা সহজসাধ্য হবে বলে জানিয়েছেন তিনি।

একটি প্রাক-শো আছে? হ্যাঁ! প্রথমবারের মতো অস্কারে অফিসিয়াল প্রাক-শো হবে।

অভিনেতা আরিয়ানা ডিবোস এবং লিল রিল হাওয়ারি আয়োজিত, ৯০ মিনিটের বিশেষ প্রি-শো, Oscar : The Spotlight-এ হলিউডের সবচেয়ে বড় রাত্রে মনোনীতদের যাত্রা তুলে ধরা হবে, বিশ্বজুড়ে ভক্তদের জন্য থাকবে অভ্যন্তরীণ মহলের উঁকিঝুঁকি এবং প্রথমবারের জন্য মনোনীত সেরা গানগুলি উৎসবের অংশ হিসাবে পরিবেশিত হবে। শো-তে ডিজে তারা (DJ Tara) আরও একটি বিশেষ অনুষ্ঠান উপস্থাপন করবেন। স্পেশালটি সকাল ৬:৩০ টা থেকে শুরু হবে।

আরও পড়ুন: Oscar 2021 : অস্কারের অজানা ৯, এক ঝলকে জেনে নিন

পুরষ্কার অনুষ্ঠানের ঠিক পরে সম্প্রচারিত, শো-পরবর্তী বিশেষের অনুষ্ঠানটিতে কলম্যান ডমিংগো (জোলা) এবং অ্যান্ড্রু রেনেলস (দ্য প্রোম) অংশগ্রহণ করবেন। Oscars: After Dark নামক এই অনুষ্ঠানে চলচ্চিত্র সমালোচক এলভিস মিচেলের সাক্ষাত্কার প্রদর্শিত হবে এবং মূল অনুষ্ঠানে দেখানো বিশেষ মুহুর্তগুলি আবার দেখানো হবে।

Oscar 2021 আমি কীভাবে দেখব? Oscar 2021 ভারতে স্টার মুভিজ, স্টার মুভিজ এইচডি এবং স্টার ওয়ার্ল্ডে সরাসরি সম্প্রচারিত হবে। ইভেন্টটি ভারতীয় সময় অনুযায়ী  ২৬শে এপ্রিল সকাল সাড়ে ৫ টা থেকে সরাসরি অনুষ্ঠিত হবে ডিজনি+ হটস্টারে ।