Madhuri Mother Death: মাতৃহারা মাধুরী, সাত সকালে শোকের ছায়া বলিউডে

Madhuri Dixit:

Madhuri Mother  Death: মাতৃহারা মাধুরী, সাত সকালে শোকের ছায়া বলিউডে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 12:44 PM

অভিনেত্রী মাধুরী দীক্ষিতের পরিবারে শোকের ছায়া। রবিবার ভোরে মাকে হারালেন অভিনেত্রা। দুঃসংবাদ সামনে আসতেই শোকে ডোবে মাধুরীর ভক্তমহল। ৯১ বছর বয়সে প্রয়াত হলেন স্নেহলতা দীক্ষিত। বার্ধক্যজনিত কারণে শরীরে ধরেছিল ভাঙন। রবিবার ভোর তিনটে নাগাদ মৃত্যু ঘটে তাঁর। মাধুরী দীক্ষিতের সঙ্গে তাঁর মায়ের সম্পর্কের সমীকরণ ঠিক কতটা মজবুত, তা কম বেশি ভক্তদের সকলের জানা। বারে বারে জানিয়েছিলেন সেলেব, তিনি যা হয়েছেন, যতটা করেছেন কেবল তাঁর মায়ের চেষ্টায়। মাতৃদিবসে মায়ের ছবি শেয়ার করা একটি পোস্টে মাকে শুভেচ্ছা জানিয়ে লিখেছিলেন মাধুরী, ”আমি যা আছি, যা থাকব সবটাই তোমার প্রতিছায়া হয়েই।” মায়ের জন্মদিনেও পোস্ট শেয়ার করে থাকেন তিনি।

মুম্বইয়ের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাধুরী। কেয়িরারের শুরু থেকেই বারে বারে মায়ের প্রসঙ্গে মুখ খুলেছিলেন মাধুরী দীক্ষিত। জানিয়েছিলেন, তাঁর মা তাঁকে বারে বারে সাপোর্ট করে গিয়েছেন। ব্যক্তি জীবন গোছানোর ক্ষেত্রে হোক বা সিনেবাইফ, প্রতিটা পদক্ষেপে মেয়েকে বন্ধুর মতো ঠিক-ভূলের পাঠ পড়িয়েছেন মাধুরী দীক্ষিতের মা।

যে কথা বারে বারে মাধুরী প্রকাশ্যে বলেছেন। ১৯৯৯ সালে শ্রীরাম নেনেকে বিয়ে করেন মাধুরী দীক্ষিত। বিয়ের পর তিনি চলে যান মার্কিন মুলুকে। দীর্ঘদিন সেখানেই ছিলেন তিনি। এর পর যা হয়, সংসার-সন্তান। সব মিলিয়ে কেমন কাটল এতগুলো বছর? মাধুরী জানাচ্ছেন, পুরো ব্যাপারটাই ভীষণ কঠিন। ডাক্তারের স্ত্রী হওয়া বেশ ঝক্কির। তাঁর কথায়, “রাত হোক বা দিন যে পরিমাণ সময় তোমাদের দিতে হয় পেশার জন্য তা বেশ কঠিন।” সংসারের অনেকখানি দায়িত্বই নিতে হয়েছে মাধুরীকে। তবে মা ছিল তাঁর জীবনে ছাতার মতো। সবটা দূরে থেকেও তিনিই সামনে দিতেন। তাই মাধুরীর পরিবারে শোকের ছায়া। শেষকৃত্য কবে কখন, তা নিয়ে এখনও কোনও খবর সামনে আসেনি।