‘ঔদ্ধত্য, অপসংস্কৃতি এবং অশ্লীল আচরণ’, দিলীপের ‘রগড়ানো’ বক্তব্যে বিঁধলেন আবির-জায়া

দিলীপ ঘোষের ‘শিল্পীদের রগড়ানো নিয়ে’ প্রশ্ন করা হল ভবানীপুরের বিজেপি প্রার্থী-শিল্পী রুদ্রনীল ঘোষকে। তিনি জানান,

'ঔদ্ধত্য, অপসংস্কৃতি এবং অশ্লীল আচরণ', দিলীপের 'রগড়ানো' বক্তব্যে বিঁধলেন আবির-জায়া
দিলীপের বিরুদ্ধে মুখ খুললেন ওঁরা তিনজন।
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 6:10 PM

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আপত্তিকর মন্তব্য নিয়ে ফের বিতর্ক। সংবাদ মাধ্যমে এক সাক্ষাৎকারে দিলীপের ‘রগড়ে দেওয়া’ মন্তব্যে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন সেলিব্রেটি মহলের একাংশ। রবিবাসরীয় সকালে ফেসবুকে অভিনেতা আবির চট্টোপাধ্যায়ের স্ত্রী নন্দিনী চট্টোপাধ্যায় এ প্রসঙ্গে লেখেন, ‘বাংলা চলচ্চিত্র ও মিউজিক ফ্র্যাটারনিটির বিজেপি দলের সদস্য এবং সমর্থকরা, দয়া করে আপনার শ্রদ্ধেয় নেতা শ্রী দিলীপ ঘোষের এই বক্তব্যটি ব্যাখ্যা করতে পারেন?’

উল্লেখ্য, এক সংবাদ মাধ্যমে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হয়, বেশ কিছু শিল্পীদের গাওয়া ‘আমরা এই দেশেতেই থাকবো’ গানটি তাঁর কেমন লেগেছে। প্রতিক্রিয়া দিতে গিয়ে দিলীপের সাফ কথা, “শিল্পীদের এটা শোভা পায় না। রাজনীতিটা আমাদের করতে দিন। না হলে রগড়ে দেব। আর শিল্পীরা জানেন, আমি কীভাবে রগড়াই।” দিলীপের মন্তব্য সোশ্যাল মিডিয়া তুলে ধরতে নন্দিনীর কমেন্টবক্সে ভিড় জমছে টলিপাড়ার কলাকুশলীদের। বিজেপি কর্মী এবং সমর্থক রূপাঞ্জনা মিত্র লেখেন, ‘ইন্টারভিউটা শুনছি’। অভিনেত্রী সৌরসেনী মৈত্র লেখেন, ‘এনার প্রবলেম কী? রগড়াবে মানে? মানুষ না ওয়াশিং মেশিন? কী সব ভাষা।’

আরও পড়ুন ‘টুম্পা সোনা’ ‘উরি উরি বাবা’ বলে ‘লাল ঝান্ডা’য় এবার ও কী লাগচে!

অভিনেত্রী সৌরসেনীর কমন্টে নন্দিনীর পাল্টা প্রতিক্রিয়া, ‘এখনই এরকম। জানি না কী অপেক্ষা করছে। এত ঔদ্ধত্য, অপসংস্কৃতি এবং অশ্লীল আচরণ। শিল্পীদের তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা উচিত। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ করা উচিৎ।’ কমেন্ট করেছেন পরিচালক দেবালয় ভট্টাচার্যর স্ত্রী মেখলা ভট্টাচার্য। তিনি লেখেন, ”এরপরেও লোকজন বিজেপিকে ভোট দেবে।’ নন্দিনী চট্টোপাধ্যায়ের পোস্টে কমেন্ট না করলেও রিঅ্যাকশন দিয়েছেন একের পর এক তারকা-স্ত্রী। রূপসা দাশগুপ্ত (রূপম ইসলামের স্ত্রী), দূর্বা বন্দ্যোপাধ্যায় (শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী), পিয়া চক্রবর্তী (অনুপম রায়ের স্ত্রী)। লাইক করেছেন আবির চট্টোপাধ্যায়ের বাবা-প্রবীণ অভিনেতা ফাল্গুনী চট্টোপাধ্যায়।

ফেসবুক পোস্টের কমেন্ট।

ঘটনাটি বিশদে শুনে বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায় প্রতিক্রিয়াস্বরূপ বলেন, “আমি শুনেছি তবে দিলীপ দা’র সঙ্গে কথা বলা হয়নি। হয়তো ঠিক ব্যাখ্যা হচ্ছে না। ফেক কিনা জানি না। আমাদের এখানে শিল্পী কলাকুশলীদের যথেষ্ট গুরুত্ব রয়েছে। আগামী ৭ তারিখ বেশ কয়েকজন যোগ করবে। তাই এই প্রচার ঠিক নয়।”

দিলীপ ঘোষের ‘শিল্পীদের রগড়ানো নিয়ে’ প্রশ্ন করা হল ভবানীপুরের বিজেপি প্রার্থী-শিল্পী রুদ্রনীল ঘোষকে। তিনি জানান, দিলীপ ঘোষ সবসময় মাঠে-ময়দানে-প্রচারে চাঁচাছোলা ভাষাতে কথা বলেন। রেখেঢেকে নয়, মেঠো ভাষাতেই তিনি প্রতিপক্ষকে পাল্টা দেন, এটাই ‘রগড়ানি’। যে গান নিয়ে কথা হচ্ছে, সেখানে অনেক কাগজ-টাগজ ছেঁড়া হচ্ছে। অন্য দেশে যাব না বলে ধেইধেই করে নাচছেন। সেই শিল্পীদের কাছে রূদ্রনীলের প্রশ্ন, “আপনাদের কে কোন দেশে যেতে বলেছে? পরিষ্কার বোঝা যাচ্ছে বিজেপিকে ফ্যাসিস্ট বলে সংযুক্ত মোর্চার প্রচার করছেন।”