Money Heist: ‘মানি হাইস্ট’ দেখবেন কর্মীরা, একদিনের ছুটি ঘোষণা করল জয়পুরের সংস্থা!

Money Heist: ‘মানি হাইস্ট’ অবসেশন বোধহয় একেই বলে। জয়পুরের ওই সংস্থা ‘ভার্ভে লজিক’ কর্মীদের মানি হাইস্ট দেখার জন্যই আগামী ৩ সেপ্টেম্বর ছুটি ঘোষণা করেছে বলে খবর।

Money Heist: ‘মানি হাইস্ট’ দেখবেন কর্মীরা, একদিনের ছুটি ঘোষণা করল জয়পুরের সংস্থা!
‘মানি হাইস্ট’ পার্ট ফাইভ, ভলিউম ওয়ান আগামী ৩ সেপ্টেম্বর থেকে স্ট্রিমিং শুরু হবে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 11:32 PM

আসছে সে আসছে। ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’-এর জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মানি হাইস্ট’-এর ভক্ত যাঁরা, তাঁরা ঠিক এ ভাবেই এখন ঘণ্টা, মিনিট, সেকেন্ড গুনছেন। কারণ আগামী ৩ সেপ্টেম্বর আসছে ‘মানি হাইস্ট’-এর পঞ্চম এবং শেষ এপিসোডের প্রথম ভাগ। সে কারণেই জয়পুরের এক সংস্থা আগামী ৩ সেপ্টেম্বর ছুটি ঘোষণা করল!

‘মানি হাইস্ট’ অবসেশন বোধহয় একেই বলে। জয়পুরের ওই সংস্থা ‘ভার্ভে লজিক’ কর্মীদের মানি হাইস্ট দেখার জন্যই আগামী ৩ সেপ্টেম্বর ছুটি ঘোষণা করেছে বলে খবর। সংস্থার সিইও অভিষেক জৈন সোশ্যাল ওয়ালে কর্মীদের এক বার্তায় বলে, “মাঝে মধ্যে ব্রেক নেওয়া ভাল। শুধুমাত্র একদিনের জন্য ভুয়ো ছুটির অ্যাপ্লিকেশনে সংস্থার ইমেল ভরে যাবে বলে এই সিদ্ধান্ত আমরা নিয়েছি এমন নয়। কাজে উৎসাহ পাওয়ার জন্য কখনও কখনও এমন হালকা মুহূর্তেরও প্রয়োজন আছে।” বার্তার শেষে ‘বেলা চাও বেলা চাও বেলা চাও’ লিখতে ভোলেননি তিনি।

কিছুদিন আগে ইলেকট্রনিক ডান্স মিউজিক ইডিএম শিল্পী নিউক্লেয়া তৈরি করেছেন ‘মানি হাইস্ট’ অ্যান্থেম। হিন্দি, তামিল এবং তেলগু ভাষায় সে গানে পারফর্ম করেছেন এই তিন ইন্ডাস্ট্রির নামজাদা শিল্পীরা। মূল শো ইংরেজিতে তৈরি নয়, অথচ জনপ্রিয়তার খাতিরে যে ভাবে প্রাদেশিক ইন্ডাস্ট্রির তরফে প্রাদেশিক ভাষা ব্যবহার করে এর প্রচার হল, তা নিঃসন্দেহে নতুন পদক্ষেপ বলে মনে করছেন সিনে ইন্ডাস্ট্রির বহু মানুষ।

View this post on Instagram

A post shared by VerveLogic (@vervelogicin)

নিউক্লেয়া, যাঁর আসল নাম উদয়ন সাগর, এই কাজের প্রসঙ্গে সংবাদমাধ্যমে বলেন, “আমি মানি হাইস্টের অনেক বড় অনুরাগী। তাই এই অ্যান্থেমের উপর কাজ করা আমার কাছে মজার। যাঁরা এই সিরিজ ভালবাসেন, সেই সমস্ত অনুরাগীদের এখন মনের অবস্থা যেমন, আমি ঠিক সেটাই এই অ্যান্থেমে দেখানোর চেষ্টা করেছি।”

‘মানি হাইস্ট’ পার্ট ফাইভ, ভলিউম ওয়ান আগামী ৩ সেপ্টেম্বর থেকে স্ট্রিমিং শুরু হবে। ভলিউম টু দেখা যাবে ডিসেম্বরে। ‘মানি হাইস্ট’ সিজন-৫ সম্পর্কে কথা বলতে গিয়ে স্রষ্টা অ্যালেক্স পিনা এক বিবৃতিতে বলেছিলেন, “আমরা যখন মহামারীর মাঝে সিজন ৫ লিখতে শুরু করি তখন আমরা অনুভব করেছি যে দশ পর্বের সিজন থেকে প্রত্যাশিতভাবে আমাদের পরিবর্তন করতে হয়েছিল এবং তার জন্য আমরা সব কিছু করেছি। প্রথম পর্বে আমরা আমরা এটাকে আরও সেনসেশন আরও আক্রমণাত্মক করে তুলেছি। দ্বিতীয় পর্বে আমরা চরিত্রগুলোর সংবেদনশীল পরিস্থিতির উপর আরও বেশি ফোকাস করি। এটি তাঁদের সংবেদনশীল মানচিত্রের এক যাত্রা যা আমাদের সরাসরি তাঁদের প্রস্থানের সঙ্গে কানেক্ট করে।”

আদতে এটি স্প্যানিশ ক্রাইম ড্রামা। সাম্প্রতিক অতীতে নেটফ্লিক্সে ইংরেজি ব্যতীত অন্য ভাষায় সবচেয়ে বেশি দেখা ওয়েব সিরিজের রেকর্ড রয়েছে ‘মানি হাইস্ট’-এর ঝুলিতেই। এর চতুর্থ সিজন সব রেকর্ড ভেঙে দিয়েছিল। ৬৫ মিলিয়ন ভিউ হয়েছিল সেই সিজনের। এক বিবৃতিতে নির্মাতা তথা এক্সজিকিউটিভ প্রোডিউসার অ্যালেক্স পিনা বলেন, “আমরা প্রায় এক বছর সময় নিয়ে ভেবেছিলাম, এই টিম কী ভাবে ভাঙব। কীভাবে প্রফেসরকে প্রায় দড়ির উপর বসিয়ে রাখব। কীভাবে বিভিন্ন চরিত্রের পরিবর্তন না করে পরিস্থিতি তৈরি করা যায়। তারই ফলাফল পঞ্চম সিজনে দেখতে পাবেন আপনারা। যুদ্ধ শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছে। কিন্তু এটাও বলতে পারি, এই সিজনেই উত্তেজনা সবথেকে বেশি। এই সিজনই সবথেকে মনে রাখার মতো।”

আরও পড়ুন, রবীন্দ্রনাথ ঠাকুরের চরিত্রে গৌরব, কী ভাবে প্রস্তুতি নিলেন?