Shaheer Sheikh: বাবা হলেন ‘পবিত্র রিস্তা ২’এর অভিনেতা শাহির শেখ

Shaheer Sheikh: হিন্দি ধারাবাহিক ‘মহাভারত’-এ অর্জুনের চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়েছিলেন শাহির। সকলের ঘরের একজন হয়ে উঠেছিলেন তিনি।

Shaheer Sheikh: বাবা হলেন ‘পবিত্র রিস্তা ২’এর অভিনেতা শাহির শেখ
শাহির শেখ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 8:08 AM

সদ্য বাবা হয়েছেন অভিনেতা শাহির শেখ। কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তাঁর স্ত্রী রুচিকা কাপুর। দম্পতির সন্তানের নাম রেখেছেন অনয়া। প্রথমবার বাবা হওয়ার অভিজ্ঞতা এখনও পর্যন্ত জীবনের সব অভিজ্ঞতাকে ছাপিয়ে গিয়েছে বলে মনে করেন শাহির।

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমে শাহির বলেন, “এই অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। অভিজ্ঞতাটা এতটাই নতুন, এখনও বোঝার চেষ্টা করছি চারপাশে কী হচ্ছে। আমি শুনেছিলাম বাবাদের হয়তো বিষয়টা বুঝতে একটু সময় লাগে। কিন্তু যখন প্রথম মেয়েকে কোলে নিয়েছিলাম, তখন থেকেই ওর সঙ্গে বন্ধনের অনুভূতি হচ্ছিল। এখন বুঝতে পারছি আমাদের নিয়ে আমাদের বাবা, মায়েদের ঠিক কেমন অনুভূতি।”

হিন্দি ধারাবাহিক ‘মহাভারত’-এ অর্জুনের চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়েছিলেন শাহির। সকলের ঘরের একজন হয়ে উঠেছিলেন তিনি। ধারাবাহিক চলাকালীন নানাধরনের ট্রেনিং হয়েছিল শাহিরের। অর্জুনের চরিত্র বলে নানাধরনের অস্ত্র চালাতে জানতে হয়েছিল তাঁকে। অনেকটা অর্জুনের কারণেই শুধু ভারতে নয়, শাহির ইন্দোনেশিয়াতেও খুবই জনপ্রিয় একজন তারকা।

পরবর্তীকালে ‘কুছ রং পেয়ার কে অ্যাসে ভি’ ধারাবাহিকে দেব দীক্ষিতের চরিত্রে অভিনয় করেন শাহির। কাজ করেন ‘ইয়ে রিস্তে হ্যায় পেয়ার কে’ ধারাবাহিকেও। সম্প্রতি তিনি শুরু করেছেন ‘পবিত্র রিস্তা ২’-এর কাজ। সেখানে মানব চরিত্রটি করছেন শাহির। যে চরিত্রটি করে জনপ্রিয়তার তুঙ্গে উঠেছিলেন সুশান্ত সিং রাজপুত।

সুশান্তের জায়গায় শাহিরকে এখনও মেনে নিতে পারছেন না অনেকেই। বিশেষত সুশান্তের অনুরাগীরা সোশ্যাল ওয়ালে শাহিরকে বেশ কিছু কটূ কথাও বলেছেন। সুশান্ত-অঙ্কিতা জুটিকে ফিরে পাওয়া আর সম্ভব নয়। বরং এই জনপ্রিয় ধারাবাহিকে অন্য জুটিকে সুযোগ দেওয়া হোক, নির্মাতারা এই ভাবনা থেকেই শো শুরু করেন। কিন্তু প্রথমেই ধাক্কা। শাহির নিজেও জানতেন, সুশান্তের সঙ্গে তাঁর তুলনা হবে। সুশান্তের জায়গা তিনি নিতে চান না। কিন্তু নিজের মতো করে পারফর্ম করাও হয়তো কঠিন হয়ে যাবে, এ কথা জানা ছিল অভিনেতার।

সোশ্যাল মিডিয়ায় শাহির লিখেছিলেন, ‘প্রথম যখন এই অফারটা পেয়েছিলাম, আমি রাজি হইনি। আমার তো মনে হয়, সুশান্ত অভিনীত এই চরিত্রে অভিনয় করতে সকলেই ভয় পাবে। আমিও পিছিয়ে গিয়েছিলাম। তারপর ভাবলাম, সুশান্তকে যতদূর চিনতাম, ও যে কোনও চ্যালেঞ্জ গ্রহণ করত। ওর জুতোয় পা গলানো ভয়ের হলেও দর্শকের উপর সবটা ছেড়ে দেওয়া যাক। চেষ্টা না করলে তো ভয় কাটবে না। আমি চ্যালেঞ্জটা নিলাম।’

শাহির আরও জানান, সুশান্তের প্রতি শ্রদ্ধা জানাতেই এই ধারাবাহিক তৈরি হচ্ছে। টিমের প্রতিটি সদস্য সুশান্তকে শ্রদ্ধা করতেন। তা আজও অটুট। তাঁর কথায়, সুশান্ত, ‘তুমি সব সময় মানবই থাকবে। কোনও কিছু পরিবর্তন হবে না। আমি হয়তো তোমার মতো ভাল অভিনয় করতে পারব না। যে ভাবে তুমি চরিত্রটির প্রতি সুবিচার করেছিলে, হয়তো তাও পারব না। কিন্তু ‘পবিত্র রিস্তা ২’এ আমার সবটুকু দিয়ে দেব, এটা প্রতিজ্ঞা করছি।’ অর্থাৎ সুশান্তের জায়গা নেওয়ার কোনও অভিপ্রায় নেই শাহিরের। তিনি নিজের মতো চেষ্টা করবেন। সেই চেষ্টা যে ১০০ শতাংশ জারি রয়েছে, তা মনে করছেন দর্শকের বড় অংশ। ফলে দ্রুত দর্শকের প্রিয় পাত্র হয়ে উঠবেন তিনিও।

আরও পড়ুন, Yash Dasgupta: অনাথ অনুরাগীদের সঙ্গে সময় কাটালেন যশ, শিক্ষা, স্বাস্থ্যে বিশেষ জোর দিলেন অভিনেতা