Sushmita Sen: বিভিন্ন দিক থেকে ‘আরিয়া’ আমার জীবন বদলে দিয়েছে: সুস্মিতা সেন

Sushmita Sen: ওয়েব প্ল্যাটফর্মে ডিজনি হটস্টারে খুব শীঘ্রই মুক্তি পাবে ‘আরিয়া সিজন ২’। তার আগে সুস্মিতা অকপটে স্বীকার করেছেন, এই ওয়েব সিরিজ তাঁকে মানুষ হিসেবেও নানা প্রেক্ষিতে বদলে দিয়েছে।

Sushmita Sen: বিভিন্ন দিক থেকে ‘আরিয়া’ আমার জীবন বদলে দিয়েছে: সুস্মিতা সেন
সুস্মিতা সেন।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 4:55 PM

অভিনয় করা মানে বিভিন্ন চরিত্র হয়ে ওঠার সুযোগ। বহু অভিনেতা, অভিনেত্রী প্রকাশ্যে এ কথা স্বীকার করেছেন, বিভিন্ন চরিত্র হয়ে ওঠার মাধ্যমে বিভিন্ন জীবন বাঁচার সুযোগ পান তাঁরা। অভিনেত্রী সুস্মিতা সেনও এর ব্যতিক্রন নন। ওয়েব প্ল্যাটফর্মে ডেবিউ করেছিলেন ‘আরিয়া’র মাধ্যমে। আর এই ওয়েব সিরিজ তাঁকে বদলে দিয়েছে নানা ভাবে।

ওয়েব প্ল্যাটফর্মে ডিজনি হটস্টারে খুব শীঘ্রই মুক্তি পাবে ‘আরিয়া সিজন ২’। তার আগে সুস্মিতা অকপটে স্বীকার করেছেন, এই ওয়েব সিরিজ তাঁকে মানুষ হিসেবেও নানা প্রেক্ষিতে বদলে দিয়েছে। প্রথম সিজনের দর্শকের ভাল লেগেছিল। দ্বিতীয় সিজনেও দর্শক একই রকম ভাবে তাঁর কাজ পছন্দ করবেন, এ বিষয়ে নিশ্চিত তিনি।

সুস্মিতার কথায়, “আরিয়ায় অভিনয় করতে গিয়ে শুধু পেশাদার জগতে নয়, ব্যক্তি জীবনেও আমি অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছি। আমার তো মনে হয় গোটা বিশ্ব আমাকে পুরস্কার দেবে। কারণ এটা পাওয়ার জন্য আমি কঠিন পরিশ্রম করেছি। আমি আরিয়ার এই চরিত্রটাই সেই পুরস্কার হিসেবে ধরে নিয়েছি। একজন মহিলা, একজন মা যে পুরো পরিবারটা ধরে রাখতে পারে, সেটা এই সিরিজ আমাকে শিখিয়েছে। বিভিন্ন দিক থেকে আরিয়া আমার জীবন বদলে দিয়েছে। যে কোনও অভিনেতা এমন সিরিজের অংশ হতে চাইবেন। আমি নিশ্চিত এই সিরিজ আমাকে মানুষ হিসেবে অনেক উন্নত করে দিল।”

গতকাল ছিল সুস্মিতার জন্মদিন। যাঁরা তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন, সকলকে ধন্যবাদ জানিয়েছিলেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। তিনি লিখেছিলেন, ‘আমি অনুভব করছি, অনেক কারণে এ বছর যেন আমার পুনর্জন্ম হল।’ কেন এমন মনে হচ্ছে সুস্মিতার তারও ব্যখ্যা দিয়েছেন তিনি। লিখেছিলেন, ‘একটা সিক্রেট শেয়ার করি। আরিয়া ২ শেষ করার পর ১৬ নভেম্বর একটা সার্জারি হয়েছে। সেটা সফল হয়েছে। প্রতিটা দিন এখন আমার কাছে সুন্দর। আপনাদের সকলের ভালবাসার শক্তি আমি অনুভব করতে পারছি। আমার ৪৬তম জন্মদিন স্বাস্থ্যকর নতুনের সূচনা করে দিল। আরও অনেক কিছুর অপেক্ষায় রয়েছি। কারণ বেঁচে থাকাই সবথেকে বড় উপহার।’

আরও পড়ুন, Sahana Bajpaie: পুরনো দিনের স্মৃতি শেয়ার করে নস্ট্যালজিক সাহানা বাজপেয়ী