সমালোচনার উপর দাঁড়িয়েই কেরিয়ার তৈরি করেছি: তাপসী পান্নু

Taapsee Pannu: কিছুদিন আগেই ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’-এ মুক্তি পেয়েছে তাপসী অভিনীত ‘হাসিন দিলরুবা’। দর্শকের এক অংশের এই ছবি ভাল লাগলেও বেশ কিছু সমালোচনা শুনতে হয়েছে তাপসীকে।

সমালোচনার উপর দাঁড়িয়েই কেরিয়ার তৈরি করেছি: তাপসী পান্নু
তাপসী পান্নু।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 4:31 PM

তিনি নাকি বলিউডের আউটসাইডার। নিজের সম্পর্কে এমনই মন্তব্য করেন তাপসী পান্নু। কিন্তু আউটসাইডার হলেও বি টাউনে নিজের পাকাপোক্ত জায়গা করে ফেলেছেন। একের পর এক অন্য ধারার ছবিতে অভিনয় করছেন। নিজের প্রযোজনা সংস্থাও খুলেছেন। এত বছর পর সমালোচনা আর নতুন করে তাঁর মন খারাপের কারণ নয়।

কিছুদিন আগেই ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’-এ মুক্তি পেয়েছে তাপসী অভিনীত ‘হাসিন দিলরুবা’। বিক্রান্ত মাসির সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন তিনি। দর্শকের এক অংশের এই ছবি ভাল লাগলেও বেশ কিছু সমালোচনা শুনতে হয়েছে তাপসীকে। কিন্তু অভিনেত্রী সে সব সমালোচনাকে খুব একটা পাত্তা দিতে রাজি নন। কারণ তিনি মনে করেন, একসঙ্গে সকলকে খুশি করা তাঁর পক্ষে সম্ভব নয়।

এ বিষয়ে সদ্য এক সাক্ষাৎকারে তাপসী বলেন, “আমার কোনও ছবিই বেশি সংখ্যায় ভাল রিভিউ পায় না। এটা আমি বলতে পারছি, কারণ আজ পর্যন্ত আমার সব ছবির সব রিভিউ আমি নিজে পড়েছি। সে কারণে বলছি, সমালোচনা আর নতুন করে ভাবায় না। কারণ সমালোচনার উপর দাঁড়িয়েই আমি কেরিয়ার তৈরি করেছি।”

তাপসী আরও জানান, তাঁকে যে সব সমালোচনা শুনতে হয়েছে, তা শোনার পর ইন্ডাস্ট্রি ছেড়ে চলে যাওয়া উচিত ছিল। কিন্তু তিনি ঠাণ্ডা মাথায় নিজের কাজ করে গিয়েছেন। তাপসীর কথায়, “আমি প্রথমে তো কাজটা ভাল জানতাম না। সেটা শিখেছি সময় নিয়ে। কাজের সময় আমি নিজেকে খুব সিরিয়াসলি নিই না। কিন্তু কাজ আমার কাছে সিরিয়াস। আপনি আমাকে নিয়ে মজা করতে পারেন। কিন্তু আমার ওয়ার্ক এথিক্স নিয়ে কথা বললে আমি ছেড়ে দেব না।”

নিজের কাজটা এতটাই মন দিয়ে করেন তাপসী, কখনও তা তাঁর ব্যক্তি জীবনেও নাকি প্রভাব ফেলে। তিনি জানিয়েছেন, ‘পিঙ্ক’-এ ৩২ দিন শুটিং করার পর নিজেকে ধর্ষণের শিকার বলে মনে হত। মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। রাস্তায় কোনও ভিক্ষুক তাঁর দিকে তাকিয়ে রয়েছে অথবা টিভিতে জাতীয় সঙ্গীত শোনানো হচ্ছে দেখে তাপসী কেঁদে ফেলতেন। ছোট ছোট বিষয় যার সঙ্গে তাঁর সরাসরি সম্পর্ক নেই, সেটাও তাঁকে প্রভাবিত করত। ফলে মনোবিদের সাহায্য নিতে হয়েছিল। পরিবারের সঙ্গে অনেকটা সময় কাটিয়ে নিজেকে বিশ্বাস করাতে পেরেছিলেন, বাস্তবে তিনি ধর্ষণের শিকার নন। ফলে তাপসীর মতে, যে কাজের সঙ্গে তাঁর এতটা পরিশ্রম জড়িয়ে রয়েছে, তাতে যাঁরা গঠনমূলক সমালোচনা করতে পারেন না, তাঁদের পাত্তা দিতে চান না তিনি।

আরও পড়ুন, সচেতন ভাবেই লুক চেঞ্জ করছেন তিয়াশা, ‘কৃষ্ণকলি’ কি শেষের পথে?