Ushasi Ray: ঊষসী রায়ের ‘চোরাবালি’, কেমন সেই অভিজ্ঞতা?

Ushasi Ray: ‘মিলন তিথি’, ‘বকুল কথা’, ‘কাদম্বিনী’- তিনটি ভিন্ন ধারার ধারাবাহিকে ঊষসীর কাজ দেখেছেন দর্শক। কিন্তু দীর্ঘদিন তিনি টেলিভিশনে নেই।

Ushasi Ray: ঊষসী রায়ের ‘চোরাবালি’, কেমন সেই অভিজ্ঞতা?
ঊষসী রায়। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 7:31 PM

ওয়েব সিরিজে আসছে ব্যোমকেশ। আর তার হাত ধরেই দ্বিতীয় ওয়েব সিরিজে অভিনয় করে ফেললেন ঊষসী রায়। সৌমিক হালদারের পরিচালনায় হইচই প্ল্যাটফর্মে আসছে ‘চোরাবালি’। সেখানে ব্যোমকেশের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য। সত্যবতীর চরিত্রে দেখা যাবে ঋদ্ধিমা ঘোষকে। সেই ‘চোরাবালি’তেই একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন ঊষসী।

এ প্রসঙ্গে TV9 বাংলাকে ঊষসী বললেন, “আমার চরিত্র নিয়ে ট্রেলার রিলিজের আগে কিছু বলতে পারব না। সৌমিকদা খুবই ভাল। ঠাণ্ডা মাথায় কাজ করে। অ্যাক্টরদের কমফর্টেবল ফিল করায়। ব্যোমকেশ আমার পছন্দের ডিটেকটিভদের মধ্যে একজন। ফলে ব্যোমকেশের জনপ্রিয় গল্পগুলো পড়েছি। চোরাবালিও পড়া ছিল। তবে কাজটা শুরুর ঠিক আগে আলাদা করে পড়িনি। আমার চরিত্র যে খুব চেঞ্জ করা হয়েছে, এমন নয়। ক্যারেক্টার গ্রাফ যেমন প্রায় তেমন রাখা হয়েছে। ব্যোমকেশের টিমের পার্ট হতে পারা আমার মনে হয়েছিল এক্সাটিং ব্যাপার। লকডাউনের মধ্যে এই অফারটা এসেছিল। তখন কেউ কিছু জানত না, কবে কাজ শুরু হবে। আমি থ্যাঙ্কফুল, এটাতে আমাকে কাস্ট করা হয়েছে…।”

ঊষসীর প্রথম ওয়েব সিরিজ ‘টুরু লাভ’। পরিচালনার দায়িত্বে ছিলেন অভিজিৎ চৌধুরি। হইচই ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্মেই ভ্যালেন্টাইনস ডে তে রিলিজ করেছিল সেই ওয়েব সিরিজ। দর্শকের ভাল লেগেছিল ঊষসীর কাজ। ফের ওয়েব প্ল্যাটফর্মে তাঁর পারফরম্যান্স দেখার অপেক্ষায় রয়েছেন দর্শক।

‘মিলন তিথি’, ‘বকুল কথা’, ‘কাদম্বিনী’- তিনটি ভিন্ন ধারার ধারাবাহিকে ঊষসীর কাজ দেখেছেন দর্শক। কিন্তু দীর্ঘদিন তিনি টেলিভিশনে নেই। কিন্তু ঊষসীকে ফের ধারাবাহিকে দেখতে চান দর্শক। সেখানে তিনি কবে ফিরবেন? এ প্রসঙ্গে অভিনেত্রী আগেই বলেছিলেন, “মিলন তিথি, বকুল কথা, কাদম্বিনী, তিনটে তিন রকমের কাজ। বকুলের মতো চরিত্র টেলিভিশনে আগে হয়েছে কি না, জানি না। কাদম্বিনীর চরিত্রে অভিনয় তো আমার কাছে আশীর্বাদের মতো। আমি সব সময়ই এর থেকে ভাল কিছু করতে চাইব। যা এই তিন চরিত্রের থেকে আলাদা। এখনও সে রকম লোভনীয় চরিত্র পাচ্ছি না বলে ফিরছি না।”

টেলিভিশনের চেনা রুটিনের অনভ্যাস কী কী শিক্ষা দিল? ঊষসী স্বীকার করে নিয়েছিলেন, কাদম্বিনীর পরে এখনও পর্যন্ত কোনও ধারাবাহিকের সঙ্গে যুক্ত না হওয়ার সময় পর্যন্ত তিনি অনেক কিছু শিখতে পেরেছেন। তাঁর কথায়, “গত এক বছরে আমার প্রচুর পরিবর্তন হচ্ছে। মানসিক দিক বা অন্য দিক থেকে। এটাও একটা জার্নি। প্রত্যেকটা দিন আমার কাছে গুরুত্বপূর্ণ। আমি শিখছি। এতদিন টেলিভিশন করতাম। রুটিন লাইফ ছিল। জানতাম এই সময়ে কল টাইম, এই সময়ে প্যাক আপ। কোনও রিস্ক ছিল না। টেনশন ছিল না। এখন বিষয়টা হল, প্রত্যেক দিন জানিই না, পরের দিন কী করব। কী চরিত্র আসতে চলেছে। এই ট্রানজিশন ফিল করতে পারছি। অনেকটা অন্যরকম।”

আরও পড়ুন, Alia Bhatt and Ranbir Kapoor: রাজস্থানে আলিয়া-রণবীরের হোটেলের দৈনিক খরচ নাকি ৯১ হাজার টাকা!