ভয় করো-না: দূরে থেকেও শহরবাসীর জন্য মন খারাপ অভিনেত্রীর, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ভ্যাক্সিনেশনের ব্যবস্থা ঋতুপর্ণার

কিছুদিন আগে নিজের একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী ছবির ক্যাপশনে ঋতু লেখেন,' জীবন ভীষণই অনিশ্চিত। প্রতিদিনের লড়াইয়েরই অন্য নাম। সমুদ্রের মতোই বিশাল এই জীবন। কত ঢেউ, কত বাধা পার করতে হয়। তবে আমাদের আশা হারালে চলবে না মোটেই।

ভয় করো-না: দূরে থেকেও শহরবাসীর জন্য মন খারাপ অভিনেত্রীর, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ভ্যাক্সিনেশনের ব্যবস্থা ঋতুপর্ণার
ঋতুপর্ণা সেনগুপ্ত
Follow Us:
| Updated on: May 19, 2021 | 3:45 PM

শহর কলকাতা সুখে নেই। চারিদিকে কান পাতলে হাহাকার। অক্সিজেন থেকে হাসপাতালের বেড কিংবা ভ্যাক্সিনেশেনের খোঁজ চলছে। একের পর এক মৃত্যুতে আতঙ্কে দিন কাটাচ্ছে আমজনতা। কিন্তু মানুষের পাশে মানুষের জন্য পাশে দাঁড়াচ্ছেন সেই। বলি-টলির তারকারাও বাড়িয়ে দিচ্ছেন সাহায্যের হাত। ফেসবুক পোস্টে শেয়ার করছেন কত-কত ফোন নম্বর, এতটুকু সাহায্যও যদি করা যায়। ঋদ্ধি-পরম-যিশু-অনুপমরা গড়ে তুলেছেন সেফ হোম। করোনা আক্রান্তদের জন্য রয়েছে  চিকিৎসা থেকে থাকা-খাওয়ার ব্যবস্থা।

আরও পড়ুন মনোজের মুখে ‘বাজিগর’ ডায়ালগ আর সামান্থার ভিলেনি লুক! মুক্তি পেল ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-র ট্রেলার

সুদূরপাড়ে থেকেও জাতীয় পুরষ্কারপ্রাপ্ত অভিনেতা ঋতুপর্ণা সেনগুপ্ত চোখ ফেরাতে পারেননি শহরের এই ভয়ার্থ পরিস্থিতির থেকে। কলকাতার উডলল্যান্ডের হাসপাতালের সিইও রূপালী বসুর সহায়তায় ভ্যাকসিনেশনের আয়োজন করছেন অভিনেত্রী। এই ভ্যাকসিনেশন পেতে চলেছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু এবং এনজিও কর্মীদের। প্রয়াস নামক এক সংস্থা এবং অভূদয়জি নামক আরেক সংস্থা গোটা প্রক্রিয়ায় সাহায্যের হাত বাড়িয়েছে।

ঋতুর্ণা বলেন “বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের আক্রান্তচ হওয়া প্রতিদিন খুব উদ্বেগের বিষয় হয়ে উঠছে এবং যেহেতু তারা খুব বেশি কমিউনিকেট করতে পারছে না, তাই একা থাকার জন্য এটি বেদনাদায়ক হয়ে উঠছে। তাদের চব্বিশ ঘন্টা নজরদারির প্রযোজন এবং হাসপাতালের বেড এবং অক্সিজেনের ব্যবস্থা করা দরকার, আমি যে কোনওভাবে সহায়তা করার জন্য যথাসাধ্য চেষ্টা করছি।”

সিঙ্গাপুরে পরিবারের সঙ্গে অভিনেত্রী সময় কাটাচ্ছেন। তবে তার মধ্যেও শহর কলকাতাকে সাহায্যের জন্য সমস্ত উপায় খুঁজছেন। এই মুহূর্তে কোভিডের কারণে তাঁর হিন্দি সিনেমা ‘ইত্তার’-এর রিলিজ বিলম্বিত হয়েছে এবং অনুরাগ কাশ্যপের সঙ্গে ‘বাঁসুরি’ ছবি মুক্তি পেয়েছে ঠিকই কিন্তু বর্তমান পরিস্থিতির কারণে খুব শীঘ্রই একটি পুনরায় মুক্তি পাবে।

পিতৃ-মাতৃহীন শিশুদের অ্যাডশনের উদ্যোগ নিয়েছিলেন অভিনেত্রী। মারণ রোগের কবলে প্রিয় এবং কাছের মানুষকে হারিয়ে ভেঙেও পড়েছিলেন ঋতুপর্ণা। তাঁর মন সত্যিই ভাল নেই। কিন্তু তাও তিনি সচেতনতা ছড়িয়ে দিতে এবং নিজের যাথাসাধ্য সামর্থ্য অনুযায়ী এই নতুন উদ্যোগে সামিল হতে চলেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

কিছুদিন আগে নিজের একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী ছবির ক্যাপশনে ঋতু লেখেন,’ জীবন ভীষণই অনিশ্চিত। প্রতিদিনের লড়াইয়েরই অন্য নাম। সমুদ্রের মতোই বিশাল এই জীবন। কত ঢেউ, কত বাধা পার করতে হয়। তবে আমাদের আশা হারালে চলবে না মোটেই। ভালোবাসতে হবে। দেখতেই হবে স্বপ্ন! যাঁরা কষ্ট পাচ্ছেন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি। ঈশ্বর আমাদের এই পৃথিবীকে রক্ষা করুন।’