সৌমিত্র চট্টোপাধ্যায় স্মারক সম্মান পেলেন ঋত্বিক চক্রবর্তী

কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত 'দ্য হাঙ্গার আর্টিস্ট' শর্ট ফিল্মে অভিনয়ের জন্য এই সম্মান পেলেন ঋত্বিক।

সৌমিত্র চট্টোপাধ্যায় স্মারক সম্মান পেলেন ঋত্বিক চক্রবর্তী
পুরস্কার হাতে ঋত্বিক চক্রবর্তী।
Follow Us:
| Updated on: Dec 23, 2020 | 7:18 PM

সদ্য শেষ হল কলকাতা আন্তর্জাতিক শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল। চলতি মাসের ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত চলেছে এই উৎসব। রোনা অতিমারির আবহে এই উৎসব এবার অনলাইনে হয়েছেবিভিন্ন বিভাগের বিভিন্ন পুরস্কারের মধ্যে এবার একটি বিশেষ পুরস্কার শুরু করেছেন উৎসব কর্তৃপক্ষ। তা হল শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay) স্মারক সম্মান। এই সম্মান চলতি বছর পেলেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty)। কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত ‘দ্য হাঙ্গার আর্টিস্ট’ শর্ট ফিল্মে অভিনয়ের জন্য এই সম্মান পেলেন ঋত্বিক।

এই বিশেষ সম্মান পেয়ে ঋত্বিক বলেন, “এটা অত্যন্ত আনন্দের বিষয়। আমি খুব সম্মানিত বোধ করছি। আমি ওঁর অনুরাগী। ওঁকে উৎসর্গ করা পুরস্কার তাই আমার কাছে স্পেশ্যাল। কমলেশ্বরদা এবং প্রযোজক ফ্যাটফিশ এন্টারটেনমেন্টকে ধন্যবাদ। তাঁরা আমাকে কাস্ট করেছিলেন বলেই কাজটা করতে পেরেছি। আর উৎসব কর্তৃপক্ষকেও অনেক ধন্যবাদ। প্রতি বছর এই উৎসবের সাফল্য কামনা করি।”

আরও পড়ুন, বাংলা ছবির প্রচারের ধারা বদলকে কীভাবে দেখেন নেপথ্যের কারিগররা?

এই পুরস্কার পাওয়ার পর ঋত্বিককে অভিনন্দন জানিয়েছেন সৌমিত্র কন্যা পৌলমী বসু। তিনি বলেন, “বাবা সব সময় ভাল সিনেমা তৈরির জন্য একসঙ্গে কাজ করতে বলতেন। শর্ট ফিল্মের ফর্ম্যাটও খুব পছন্দ করতেন। পরিচালক হিসেবে কমলেশ্বর মুখোপাধ্যায়ের শৈল্পিক অনুভূতির প্রতি বিশ্বাস ছিল বাবার। আর ঋত্বিকের কাজেরও ভক্ত ছিলেন। ঋত্বিককে এই প্রজন্মের অত্যন্ত দক্ষ অভিনেতা বলে মনে করতেন।আজ উনি থাকলে খুশি হতেন। আর আমার বাবাকে উৎসর্গ করে যে একটি পুরস্কার দেওয়া শুরু হল, তার জন্য আমাদের পরিবারের তরফে ধন্যবাদ জানাতে চাই। প্রতি বছর সফল ভাবে এগিয়ে চলুক এই উৎসব।”