RG Kar Hospital Case: ‘আমাকে ভিতর থেকে শেষ করে দিল’, আর জি করের চিকিৎসক মৃত্যুতে বললেন গায়ক-চিকিৎসক সিধু

Siddhartha Ray on RG Kar Incident: তিনি ডাক্তারি পাশ করেছিলেন ন্যাশনাল মেডিক্যাল কলেজ থেকে। আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসকের রহস্য মৃত্যুর ঘটনায় তিনি মর্মাহত। টিভি নাইন বাংলা ডিজিটালের কাছে ক্ষোভ উগরে দিয়েছেন গায়ক সিধু, কথা সিদ্ধার্থ রায়।

RG Kar Hospital Case: 'আমাকে ভিতর থেকে শেষ করে দিল', আর জি করের চিকিৎসক মৃত্যুতে বললেন গায়ক-চিকিৎসক সিধু
সিধুর ক্ষোভ প্রকাশ।
Follow Us:
| Updated on: Aug 10, 2024 | 2:54 PM

তিনিও ডাক্তার। পড়েছেন কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ থেকে। তিনি গায়কও। তিনি ‘ক্যাকটাস’ বাংলা ব্যান্ডের অন্যতম সদস্য। আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসকের রহস্য মৃত্যুর ঘটনায় তিনি মর্মাহত। টিভি নাইন বাংলা ডিজিটালের কাছে ক্ষোভ উগরে দিয়েছেন গায়ক সিধু, কথা সিদ্ধার্থ রায়

আমি কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজে পড়েছি। আর জি কর হাসপাতালের সঙ্গেও আমাদের সম্পর্ক খুবই ভাল। আমার ফাইনাল এমবিবিএসের সিট পড়েছিল ওই কলেজেই। যেহেতু শুরু থেকেই গান বাজনা করতাম, আর জি করের ফেস্টে চিরকাল গিয়েছি। ওদের বিভিন্ন রাজনৈতিক ছাত্র সংগঠনের থেকে একাধিক ফেস্ট হত। অন্তত দুটো তো হতই। দুটোতেই গিয়েছি। এখনও আমরা সিরিয়র ব্যান্ড হিসেবে পারফর্ম করি হাসপাতালে। আর জি করের পরিবেশ নিয়ে কোনওদিনও প্রশ্ন তুলতে হয়নি। কিন্তু এরকম একটা ঘটনা অবিশ্বাস্য। সেমিনার হল থেকে পাওয়া গিয়েছে মৃতা চিকিৎকের দেহ! ভাবা যায়! এটা তো চিন্তাভাবনারও বাইরে। নিরাপত্তা কোথায়?

সাম্প্রতিককালে বাংলাদেশের বিভিন্ন মর্মান্তিক ঘটনার কথা জানতে পারছি। কোথাও গিয়ে মনে হচ্ছিল, পশ্চিমবঙ্গে অন্তত সুস্থ মানসিকতার মানুষেরা বাস করেন। কিন্তু এই ঘটনাটা আমাকে ভিতর থেকে শেষ করে দিল। ঘটনার বিবরণ শুনে আমি হতচকিত। আর জি করের মতো হাসপাতাল, যেটি একটি মেডিক্যাল কলেজও, সেখানে এমন একটি ঘটনায় আমার রাতের ঘুম উড়ে গিয়েছে। হাত-পা ঠান্ডা হয়ে যাচ্ছে। নিজের কলেজ জীবনের কথা মনে পড়ে যাচ্ছে। আমাদেরও সেমিনার রুম থাকত। আমাদের কলেজেও মেয়েরা ছিলেন। ধিক্কার জানাই… সম্পূর্ণ গুরুত্ব সহকারে ঘটনার তদন্ত হওয়া দরকার। দোষীর শাস্তি চাই।