Bengali Serial TRP: বন্ধ হওয়ার গুঞ্জনের মাঝেই নম্বর বাড়ল ‘মিঠাই’য়ের, কোথায় পৌঁছল জানেন? 

Serial TRP: আরও এক বৃহস্পতিবার, আরও এক বার টিআরপির ফলাফল প্রকাশ্যে। এই সপ্তাহেও প্রথম হয়েছে 'অনুরাগের ছোঁয়া'। ওই ধারাবাহিকটির প্রাপ্ত নম্বর ৮.৫।

Bengali Serial TRP: বন্ধ হওয়ার গুঞ্জনের মাঝেই নম্বর বাড়ল 'মিঠাই'য়ের, কোথায় পৌঁছল জানেন? 
উচ্ছ্বাস অনুরাগীদের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 4:55 PM

আরও এক বৃহস্পতিবার, আরও এক বার টিআরপির ফলাফল প্রকাশ্যে। এই সপ্তাহেও প্রথম হয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। ওই ধারাবাহিকটির প্রাপ্ত নম্বর ৮.৫। গত সপ্তাহের থেকে এই সপ্তাহে নম্বর কমেছে। গত সপ্তাহ ওই ধারাবাহিকটি পেয়েছিল ৮.৭। দ্বিতীয় স্থানে রয়েছে ‘জগদ্ধাত্রী’। এই সপ্তাহে ওই ধারাবাহিকেরও নম্বর কমেছে। গত সপ্তাহে ওই ধারাবাহিকটি পেয়েছিল ৮.০। এই সপ্তাহে ওই ধারবাহিকের নম্বর ৭.৯। এই সপ্তাহেও তৃতীয় স্থান ‘খেলনা বাড়ি’র। বিগত কিছু সপ্তাহ ধরে ‘গৌরী এলো’কে পিছনে ফেলে দিয়েছে ওই ধারাবাহিক। ‘খেলনা বাড়ি’তে এই সপ্তাহে প্রাপ্ত নম্বর ৭.৩। অন্যদিকে গৌরীর ঝুলিতে এসেছে ৭.১। অনুরূপ নম্বর পেয়ে একই স্থানে রয়েছে ‘নিম ফুলের মধু’। এর পরেই রয়েছে ‘পঞ্চমী’। গত সপ্তাহের থেকে এই সপ্তাহে নম্বর বেড়েছে এই ধারাবাহিকের। ৬.৩ হয়েছে ৬.৬। ষষ্ঠ স্থানে রয়েছে ‘রাঙা বউ’ ওই ধারাবাহিক পেয়েছে ৬.৫। বিগত বেশ কিছু সপ্তাহ ধরে ‘মেয়েবেলা’র পারফরম্যান্স দারুণ। এই সপ্তাহে সে পেয়েছে ৬.৩। দর্শকের বেশ ভাল লাগছে ওই ধারাবাহিকটি। একই নম্বর পেয়েছে ‘বাংলা মিডিয়াম’ও। আর ‘মিঠাই’। কত নম্বরে রয়েছে ওই ধারাবাহিকটি? সম্প্রতি মিঠাই শেষ হওয়ার গুঞ্জন জারি, আর এরই মধ্যে ওই ধারাবাহিকের ঝুলিতে এসেছে ৫.৯। নম্বর কিন্তু বেড়েছে। আর এতেই উচ্ছ্বাস আর ধরছে না অনুরাগীদের। নবম ও দশম স্থানে রয়েছে যথাক্রমে ‘সোহাগজল’ ও ‘এক্কাদোক্কা’।

কিছু দিন আগে পর্যন্তও একটা ট্রেন্ড দেখা গিয়েছিল টিআরপির অঙ্কে। কোনও ধারাবাহিকই ধারাবাহিকভাবে নির্দিষ্ট একটি স্থান ধরে রাখতে পারছিল না। তবে ‘অনুরাগের ছোঁয়া’, ‘জগদ্ধাত্রী’ ও ‘গৌরী এল’ সেই ট্রেন্ডকেই যেন ভুল প্রমাণ করছে। কিন্তু টিআরপি বড়ই অদ্ভুত। কখন যে কী হয়, তা বলা মুশকিল। আজ যে নেই প্রথম দশেও কাল সে প্রথম হবে না, কে বলতে পারে?

প্রসঙ্গত, এই মুহূর্তে টলিউড ইন্ডাস্ট্রির হাল খারাপ। সিনেমা হিট হয় হাতে গোনা। তবে সিরিয়ালের ক্ষেত্রে চিত্রটা এরকম নয়। বেশ কিছু নতুন ধারাবাহিকের ঘোষণা হয়েছে। বেশ কিছু ধারাবাহিকও বন্ধের মুখে।

এক নজরে টিআরপির তালিকা

অনুরাগের ছোঁয়া ৮.৫

জগদ্ধাত্রী ৭.৯

খেলনা বাড়ি ৭.৩

গৌরী এল ৭.১

নিম ফুলের মধু ৭.১

পঞ্চমী ৬.৬

রাঙা বউ ৬.৫

মেয়েবেলা ৬.৩ বাংলা মিডিয়া ৬.৩ মিঠাই ৫.৯ সোহাগজল ৫.৭ এক্কা দোক্কা ৫.৬