Aindrila Sharma Death: কীভাবে মৃত্যু ঐন্দ্রিলা শর্মার? সামনে এল হাসপাতালের বয়ান

Aindrila Sharma: ঐন্দ্রিলার পরিবারও এই কঠিন সময়ে তাঁদের সম্পূর্ণ সহযোগিতা এবং হাসপাতাল-চিকিৎসা, ডাক্তারদের উপর আস্থা রেখে আমাদের পাশে থেকে ছিল।

Aindrila Sharma Death: কীভাবে মৃত্যু ঐন্দ্রিলা শর্মার? সামনে এল হাসপাতালের বয়ান
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 2:53 PM

রবিবার সব চেষ্টা ব্যর্থ করে মৃত্যুর কোলে ঢোলে পড়েন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। টানা ২০ দিনের লড়াই থামল রবিবার। এদিন হাসপাতালের সূত্রে বিবৃতি দিয়ে জানান হয় গত ২০ দিনে ঐন্দ্রিলার মেডিকেল আপডেট। হাসপাতালের পক্ষ থেকে কোন সময় কী পদক্ষেপ নেওয়া হয়।  ১ নভেম্বর দুপুরবেলা এক বেসরকারি হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসা হয় ঐন্দ্রিলা শর্মাকে। সেই সময় প্রায় কোমাতেই ছিলেন অভিনেত্রী। অতীতে ঐন্দ্রিলার কেমোরেডিয়েশনের মাধ্যমে চিকিৎসা করা হয়েছিল, তাঁর শারীরিক অবস্থার বিস্তারিত তথ্য জানা থাকায়, বিন্দুমাত্র সময় নষ্ট না করেই তাঁকে হাসপাতালে ভর্তি করে নেওয়া হয়। দেওয়া হয় ভেন্টিলেশনে। মুহূর্তে শুরু করা হয় চিকিৎসা, সিটি স্ক্যানও করা হয়, রিপোর্টে সামনে আসে তাঁর মস্তিষ্কের বাঁ অংশে রক্ষ জমাট বাঁধতে দেখা যায় ।

সময় নষ্ট না করেই তাঁকে অপারেশনের জন্য ওটি-তে নিয়ে যাওয়া হয়। মস্তিষ্কের এই রক্তক্ষরণ নিরাময়ের জন্য নিউরোসার্জেন্ট এক কঠিন অপারেশন করেন। এরপর দেখা যায়, বায়োপসি দেখিয়েছে যে ইউইং-এর সারকোমা থেকে তাঁর মস্তিষ্কের মেটাস্টেস ছিল। মেটাস্ট্যাটিক ইউইং এর সারকোমা একটি অত্যন্ত ভয়ানক রোগ। সেই মুহূর্তে হাসপাতালের তরফ থেকে তৈরি করা হয় একটি বিশেষ টিম, যেখানে ছিলেন-তাকে নিউরোসার্জন, নিউরোলজিস্ট, ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ, সংক্রামক রোগ বিশেষজ্ঞ, মেডিকেল অনকোলজিস্ট, রেডিওলজিস্ট এবং রেডিয়েশন অনকোলজিস্ট।

হাসপাতালের তরফ থেকে জানান হয়, পুরো টিম তাঁকে সুস্থ করে তোলার জন্য মরিয়া ছিলেন। ভেন্টিলেটরে থাকলেও অস্ত্রোপচারের পর সুস্থ হওয়ার লক্ষণ দেখাচ্ছিল। তবে বিপদ বাড়ায় স্ট্রোক, অস্ত্রোপচারের ১০ দিন পরে তার মস্তিষ্কের বাম দিকে একটি বিশাল স্ট্রোক তৈরি হয়েছিল। এখানেই শেষ নয়, পরে তার মস্তিষ্কের ডান দিকেও স্ট্রোক হয়। এই স্ট্রোকের সম্ভাব্য কারণ অন্তর্নিহিত ম্যালিগন্যান্সি বলে মনে হয় প্রাথমিকভাবে। তখন বাড়াতে হয় ভেন্টিলেশন সাপোর্টের মাত্রা।

হাসপাতালের পক্ষ থেকে জানান হয়, ঐন্দ্রিলার পরিবারের অনুরোধকে সম্মান জানিয়ে আমরা অন্যান্য হাসপাতালের ডাক্তারদের সঙ্গেও পরামর্শ করা হয়। অবস্থা সঙ্কটজনক ছিল, তারপর এপিসোড হার্টঅ্যাটাক হওয়ার কারণেই বিশেষজ্ঞদের পরাশর্ম নেওয়া হয়। ঐন্দ্রিলার পরিবারও এই কঠিন সময়ে তাঁদের সম্পূর্ণ সহযোগিতা এবং হাসপাতাল-চিকিৎসা, ডাক্তারদের উপর আস্থা রেখে আমাদের পাশে থেকে ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত আমাদের সর্বাশেষ প্রচেষ্টা সত্ত্বেও তাঁর আজ কার্ডিয়াক অ্যারেস্ট হয়, এবং তিনি এই ভয়ঙ্কর রোগে মারা যান। আজ ২০.১১.২০২২, বেলা ১২.৫৯ মিনিটে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। আমরা এই ক্ষতিতে গভীর শোকে রয়েছি। তার পরিবার এবং বন্ধুদের এই দুঃসময়ে আমাদের সমবেদনা জানাই।