Madhubani Goswami: ছেলের অন্নপ্রাশন, উৎসবের ছবি শেয়ার করলেন মধুবনী

Madhubani Goswami: আপাতত কাজে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মধুবনী। ছেলেকে সামলানোর জন্যই এই সিদ্ধান্ত বলে জানান তিনি। এই সঠিক সিদ্ধান্ত নিতে রাজা তাঁকে সাহায্য করেছেন বলে ধন্যবাদও জানিয়েছিলেন।

Madhubani Goswami: ছেলের অন্নপ্রাশন, উৎসবের ছবি শেয়ার করলেন মধুবনী
কেশবকে কোলে নিয়ে রাজা এবং মধুবনী। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 5:37 PM

ছয় মাস বয়স হল কেশবের। অভিনেতা দম্পতি রাজা এবং মধুবনী গোস্বামীর প্রথম সন্তান সে। ঠিক ছয় মাসে আগে বদলে গিয়েছিল দম্পতির জীবন। কোল আলো করে এসেছে পুত্র সন্তান। আজ দুর্গাপঞ্চমীর দিন ছেলের অন্নপ্রাশনের ব্যবস্থা করেছিলেন তাঁরা।

সোশ্যাল মিডিয়ায় সপরিবার একটি ছবি শেয়ার করেছেন মধুবনী। সবুজ বেনারসী, লাল ব্লাউজ, শাঁখা, পলা, সিঁদুরের টিপে ট্র্যাডিশনাল সেজেছিলেন মধুবনী। একেবারেই ঘরোয়া লুকে ছিলেন রাজাও। লাল পাঞ্জাবি, ঘিয়ে রঙা ধুতিতে ছোট্ট কেশবও সেজেছিল। ছেলেকে কোলে নিয়ে ছবি শেয়ার করেছেন অভিনেত্রী। ক্যাপশনে লিখেছেন, ‘কেশবের অন্নপ্রাশন। শুভ মহাপঞ্চমী’। এর আগেই মধুবনী জানিয়েছিলেন, প্যানডেমিক পরিস্থিতিতে বড় আয়োজন করে ছেলের অন্নপ্রাশন সম্ভব নয়। কারণ এখনও পর্যন্ত সকলের সুরক্ষা তাঁদের কাছে প্রায়োরিটি। তাই একেবারেই ঘরোয়া ভাবে পরিবারের সদস্যদের উপস্থিতিতে ছেলের অন্নপ্রাশনের আয়োজন করেছিলেন তাঁরা। নিঃসন্দেহে আজ তাঁর জীবনের একটি গুরুত্বপূর্ণ দিন।

কিছুদিন আগে কেশবের একটি ছোট্ট ভিডিয়ো ফেসবুকে শেয়ার করেছেন মধুবনী। সকলে চাইছিলেন বলে ওই ভিডিয়ো তিনি শেয়ার করেছেন বলে জানিয়েছেন। ভিডিয়োতে দেখা গিয়েছে, কেশব ক্যামেরা দেখে অত্যন্ত আনন্দিত। নাম ধরে ডাকার পর ক্যামেরার দিকেই তাকাচ্ছে সে। তবে নজর কেড়েছে তার চুলের স্টাইল! এতটুকু বয়সেই কেশবের চুলে স্পাইক করিয়ে দিয়েছেন মধুবনী। কেশবের মুখ আড়াল করে ছবি পোস্ট করে ছেলের মুখ না দেখানোর কারণ জানিয়েছিলেন মধুবনী। তিনি জানান, এই সিদ্ধান্ত তাঁর পরিবারের একেবারেই ব্যক্তিগত সিদ্ধান্ত। তাঁর কথায়, “আমরা ওর ফেস বা ছবি এই মুহূর্তে নেটে ছড়িয়ে দিতে চাই না।” তবে যে সেলিব্রিটিরা তা করে থাকেন তা তাঁদের ব্যক্তিগত সিদ্ধান্ত বলেই জানিয়েছিলেন মধুবনী। তিনি যোগ করেন, “আমাদের যদি কখনও মনে হয়, আমরাও নিশ্চয়ই দেব। কিন্তু আপাতত আমাদের মনে হচ্ছে না। আশা করি, আমাদের এই সিদ্ধান্তকে আপনরা সকলে সম্মান করবেন।” সত্যিই যখন নিজে মনে করেছেন, তখন কেশবের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন তিনি।


দিন কয়েক আগে কেশবকে কোলে নিয়ে নিজের একটি ছবি শেয়ার করে মধুবনী ক্যাপশনে লিখেছিলেন, ‘আমি গর্বিত। আমরা কেশবের জন্য কোনও আয়া রাখিনি। এটা রাজা এবং আমি কেশবের জন্মের কয়েক মাস আগে যৌথ ভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম। এর প্রধানত দুটো কারণ। প্রথমত প্যানডেমিক। … দ্বিতীয়ত আমরা আমাদের ছেলেকে আয়ার কাছে রেখে মানুষ করতে চাই না। আমি এখন কাজেও ফিরব না। আমার কাছে টপ প্রায়োরিটি কেশব।’

মধুবনী ব্যাখ্যা করেছিলেন, প্যানডেমিক পরিস্থিতির কারণে বাইরের কোনও লোককে তাঁরা কেশবের কাছে যেতে দিচ্ছেন না। তিনি লকডাউনের মতো ২৪ ঘণ্টা ছেলের সঙ্গে রয়েছেন। এমনকি প্যানডেমিক এ ভাবেই চলতে থাকলে তাঁরা উৎসব করে কেশবের অন্নপ্রাশনও করবেন না বলে জানিয়েছেন। কারণ ছেলের সুস্থতা তাঁদের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ। আপাতত কাজে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মধুবনী। ছেলেকে সামলানোর জন্যই এই সিদ্ধান্ত বলে জানান তিনি। এই সঠিক সিদ্ধান্ত নিতে রাজা তাঁকে সাহায্য করেছেন বলে ধন্যবাদও জানিয়েছিলেন।

আরও পড়ুন, Durga Puja 2021: পুজোর অ্যালবামের নস্ট্যালজিয়াকে উস্কে মুক্তি পেল ‘পুজোর গান’