‘মা তারা’ হিসেবে জার্নি ঠিক কেমন ছিল? কৌশিকী অমাবস্যায় শেয়ার করলেন নবনীতা

Nabanita Das: নবনীতা নিজে ঈশ্বরে বিশ্বাস করেন। কিন্তু আচার নিয়মে নয়। শুভ বা পজিটিভ শক্তিতে বিশ্বাসী বলে জানালেন।

‘মা তারা’ হিসেবে জার্নি ঠিক কেমন ছিল? কৌশিকী অমাবস্যায় শেয়ার করলেন নবনীতা
‘মা তারা’র লুকে নবনীতা দাস। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 2:49 PM

২০১৯-এর ২ জানুয়ারি। অনস্ক্রিন ‘মা তারা’ হিসেবে ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকের জন্য প্রথম শট দিয়েছিলেন তিনি। অর্থাৎ অভিনেত্রী নবনীতা দাস। প্রায় আড়াই বছরের জার্নি ঠিক কেমন ছিল তাঁর? কৌশিকী অমাবস্যার দিন শেয়ার করলেন TV9 বাংলার সঙ্গে।

নবনীতা বললেন, “এই চরিত্রে অভিনয় করতে শুরু করার পর আমার জীবনে বেশ কিছু বদল এসেছে। ওই বছর জানুয়ারি থেকেই রেজোলিউশন নিয়েছিলাম। রুটিনে বেঁধে ফেলেছিলাম নিজেকে। ঠিক সময়ে খাওয়া, ঘুম, মেডিটেশন। এই সিরিয়াল শুরুর আগেই জীতুর সঙ্গে আলাপ হয়েছিল। তারপর বিয়ে করলাম আমরা। ফলে মা তারার চরিত্র আমাকে পজিটিভ ভাবে বদলে দিয়েছে।”

নবনীতা নিজে ঈশ্বরে বিশ্বাস করেন। কিন্তু আচার নিয়মে নয়। শুভ বা পজিটিভ শক্তিতে বিশ্বাসী বলে জানালেন। তাঁর কথায়, “যাঁর থেকে পজিটিভ ভাইব পাই, তাঁর পাশে বসে কথা শুনতে ভাল লাগে আমার। ঈশ্বরে বিশ্বাসী কি না জানি না। যে কোনও শুভ শক্তিতে বিশ্বাসী আমি। প্রোমো শুটের জন্য শান্তিনিকেতনেরও ভিতরে একটা গ্রামে গিয়েছিলাম আমরা। পাতা উড়িয়ে, ফ্যান চালিয়ে যেমন ভাবে শুটিং হয়, হয়েছিল, কিন্তু তখন থেকেই পজিটিভিটি ফিল করেছিলাম।”

নিজের মেকআপ অনেক সময় নিজেই করে নেন নবনীতা। মা তারার কস্টিউম পরে ফেললে ভিতর থেকে কি অন্য রকমের শক্তি পান তিনি? নবনীতা শেয়ার করলেন, “মুকুট বা গয়না যা পরি, খুব ভারী। ফলে মেকআপ, কস্টিউম হয়ে যাওয়ার পর আর কিছু করার উপায় থাকে না আমার। স্ক্রিপ্ট পড়ার সময় আমি মা তারার ডায়লগ ওই গলাতেই পরি। অন্য কারও অংশ পড়ার সময় সাধারণ গলা থাকে। কিন্তু মা তারার অংশ পড়ার সময় ওই গলাটাই ব্যবহার করি। সব মিলিয়ে এই চরিত্র আমাকে অনেক পজিটিভিটি দিয়েছে।”

কৌশিকী অমাবস্যার দিনও শুটিং ফ্লোরে যাবেন নবনীতা। তিনি জানালেন, তাঁদের ফ্লোরে পুজো হয়। ফ্লোরে ব্যবস্থা না হলেও কোনও কোনও কলাকুশলী বাড়িতে পুজোর আয়োজন করেন। ফলে মায়ের দর্শন হবেই।

‘দীপ জ্বেলে যাই’ নবনীতার প্রথম ধারাবাহিক। নবনীতার সঙ্গে ওই ধারাবাহিকে ইন্দ্রজিৎ, সৌরভ দাস, মৌসুমী সাহা, মৈত্রেয়ী মিত্রর মতো বহু শিল্পী অভিনয় করেছিলেন। তারপর একে একে বেশ কিছু কাজ করে ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের তলার জমি শক্ত করছেন তিনি। ইন্ডাস্ট্রিতে কাজ করতে শুরু করার পর জীতুর সঙ্গে আলাপ, প্রেম এবং বিয়ে। আপাতত চুটিয়ে সংসার করছেন দম্পতি। পাশাপাশি চলছে কাজও। দুজনেই নিজের সেরা পারফরম্যান্স দেওয়ার চেষ্টা জারি রাখেন প্রতিটি কাজে।

আরও পড়ুন, কোয়েল এ বার দুর্গার ভূমিকায়, কোথায় দেখা যাবে এই মহালয়া?