‘অক্সিজেনটাও কেড়ে নেয়… ‘, বৈধব্য যন্ত্রণার হৃদয় নিংড়ানো ইতিহাস শোনালেন নবনীতা

Nabonita Dey: নবনীতা দে কে চেনেন? বাংলা ধারাবাহিকের চেনা মুখ তিনি। সেই নবনীতাই এবার ভাগ করে নিয়েছেন তাঁর জীবনের এমন এক অধ্যায়ের গল্প যা শুনলে চোখের জল ধরে রাখতে পারবেন না আপনিও। নবনীতার দ্বিতীয় স্বামী রাজা চট্টোপাধ্যায়-- যিনি নিজেও অভিনয় জগতের মানুষ।

'অক্সিজেনটাও কেড়ে নেয়... ', বৈধব্য যন্ত্রণার হৃদয় নিংড়ানো ইতিহাস শোনালেন নবনীতা
বৈধব্য যন্ত্রণার হৃদয় নিংড়ানো ইতিহাস শোনালেন নবনীতা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2024 | 1:35 PM

নবনীতা দে কে চেনেন? বাংলা ধারাবাহিকের চেনা মুখ তিনি। সেই নবনীতাই এবার ভাগ করে নিয়েছেন তাঁর জীবনের এমন এক অধ্যায়ের গল্প যা শুনলে চোখের জল ধরে রাখতে পারবেন না আপনিও। নবনীতার দ্বিতীয় স্বামী রাজা চট্টোপাধ্যায়– যিনি নিজেও অভিনয় জগতের মানুষ। এর আগেও একবার বিয়ে হয়েছিল অভিনেত্রীর। তবে তিনি জানিয়েছেন সেই বিয়েতে যে দুর্ভোগের মধ্যে দিয়ে তাঁকে যেতে হয়েছিল তা অবর্ণনীয়। অভিনয় করতেন অনেক আগে থেকেই। কিন্তু শ্বশুরবাড়ি থেকে সেই অভিনয় বন্ধ করে দিতে বলা হয়।

নবনীতার কথায়, “অভিনয়টা আমার অক্সিজেন নেওয়া জায়গা তখন, আমার আগের হাজব্য়ান্ড যে আমার অভিনয়টা বন্ধ করিয়ে দেবে,সেটা ভাবিনি।” অক্সিজেনসম অভিনয় কেড়ে নেওয়া, বিচ্ছেদের যন্ত্রণার মধ্যেই নবনীতার জীবনে দেখা দেয় আরও এক দুর্ভোগ। বিচ্ছেদের আগেই মারা যান প্রথম স্বামী। এর পর জীবন আরও অন্ধকার। একে স্বামী হারানোর শোক, তার উপর তাঁর উপর লাগাতার দোষারোপ।

নবনীতা জানিয়েছেন, স্বামীর শেষকৃত্য করার পরেও শ্বশুরবাড়ির কেউ পাশে ছিলেন না। তবে ওই যে কবি বলেছেন, ‘চিরদিন কাহারও সমান নাহি যায়’। এরই মাঝে তাঁর আলাপ হয় রাজার সঙ্গে। ২০২০ সালে আগের পক্ষের মেয়েকে নিয়ে রাজার সঙ্গে নতুন পথচলা শুরু করেন নবনীতা। দ্বিতীয় বিয়েতে তিনি বেজায় সুখী। শুধু স্বামী নয়, গোটা শ্বশুরবাড়িই তাঁর বড় কাছের। ওই পক্ষের মেয়েকেও নিজের মেয়ের মতোই ভালবাসেন তাঁর স্বামী। নেতাজিনগরে দু’জনে জিমও খুলেছেন। সব মিলিয়ে সুখের সংসার স্বামী-স্ত্রীর।