বহুদিন পরে টেলিভিশনে ফিরছেন ঋষভ বসু, কোন ধারাবাহিকে?

‘খড়কুটো’ এমনিতেই জনপ্রিয় ধারাবাহিক। সেখানে ঋষভের চরিত্রের নাম 'আদিল'। কীভাবে ব্রিফ করা হয়েছিল?

বহুদিন পরে টেলিভিশনে ফিরছেন ঋষভ বসু, কোন ধারাবাহিকে?
ঋষভ বসু। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Updated on: May 12, 2021 | 12:48 PM

ঋষভ বসু (Rishav Basu)। সিনেমা, থিয়েটারের মঞ্চেই অভিনেতাকে (Actor) বেশিরভাগ সময় দেখেছেন দর্শক। এ বার দেখবেন টেলিভিশনেও। ‘খড়কুটো’ ধারাবাহিকে আজ বুধবার থেকেই দেখা যাবে ঋষভের অভিনয়। এটা তাঁর টেলিভিশনের প্রথম কাজ নয়। তবে বহুদিন পরে ফিরলেন টেলিভিশনে।

ঋষভের কথায়, “আমি বহু আগে বাংলা সিআইডি করেছি। টেলিভিশনে গল্প নির্ভর কাজই বেশি করেছি। ব্যোমকেশ, রবিঠাকুরের গল্প হত, সুদেষ্ণা রায়, অভিজিৎ গুহ ডিরেক্ট করতেন, তখন কাজ করেছি। আর মিলন তিথি নামের একটা ধারাবাহিকে এক মাস কাজ করে ভাল লাগেনি বলে ছেড়ে দিয়েছিলাম। লীনা মাসির সঙ্গে পারিবারিক সম্পর্ক। চ্যানেল থেকেও বলা হয়েছিল স্পেশ্যাল চরিত্র। যতদিন আমি সময় দিতে পারব, ততদিনের জন্য, এভাবেই ভাবা হচ্ছে। তখন রাজি হয়ে গেলাম।”

‘খড়কুটো’ এমনিতেই জনপ্রিয় ধারাবাহিক। সেখানে ঋষভের চরিত্রের নাম ‘আদিল’। কীভাবে ব্রিফ করা হয়েছিল? ঋষভ বললেন, “লীনা মাসি বলেছিল, চরিত্রটা এমন ভাবেই লেখা হচ্ছে যেখানে অভিনয় নির্ভর কাউকে দরকার। অলরেডি ভাল সেট অব অ্যাক্টর কাজ করছেন। তার মধ্যে কেউ এসে যখন গুরুত্ব পাবে, সেভাবেই লেখা হবে চরিত্রটা।”

ঋষভ আরও জানান, প্রযোজনা সংস্থা এসভিএফ-এর সঙ্গে কনট্র্যাক্টে রয়েছেন তিনি। কিন্তু তাঁর সই করা সব প্রজেক্ট করোনার কারণ পিছিয়ে গিয়েছি। “হইচইয়ে শ্রীকান্ত করছি আমি। রাইমা সেন আছেন সেখানে। আরও কাজ রয়েছে। কিন্তু সেগুলো কবে শুট শুরু হবে কেউ বলতে পারছেন না। এখন সিনেমা, ওয়েব সিরিজ, থিয়েটার কিছুই হচ্ছে না। সে কারণেই টেলিভিশনের কাজটা করছি”, বললেন ঋষভ। তথাগত মুখোপাধ্যায় পরিচালিত ‘ভটভটি’-তে অভিনয় করেছেন ঋষভ। করোনার জন্য সে ছবির মুক্তির দিন এখনও ঠিক হয়নি বলে জানালেন।

‘খড়কুটো’র সেটে কোভিড বিধি মেনেই শুটিং চলছে বলে জানালেন ঋষভ। আমরা যাওয়ার সঙ্গে সঙ্গেই সব কিছু স্যানিটাইজ করা হচ্ছে। ফ্লোরে মাস্ক পরে থাকছেন সকলে, স্যানিটাইজেশন চলছে বারবার। ম্যাক্সিমাম ক্লোজ শট নেওয়া হচ্ছে। এই সপ্তাহে টেকনিশিয়ানদের টেস্টও হবে সম্ভবত। আর ভ্যাকসিন এসে গেলে তা দেওয়ারও ব্যবস্থা হবে বলে শুনছি, বললেন ঋষভ।

আরও পড়ুন, ‘ভাল আছি’, মৃত্যুর গুজব নস্যাৎ করলেন মুকেশ খান্না