Shruti Das: শেষ লগ্নে ‘দেশের মাটি’, কেক কেটে সমাপ্তি, সুযোগ পেয়ে আপ্লুত শ্রুতি

Shruti Das: লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যে জমে উঠেছিল ‘দেশের মাটি’র গল্প। কিন্তু আচমকাই শেষ হয়ে যাচ্ছে এই ধারাবাহিক। চলতি মাসেই শেষ সম্প্রচার।

Shruti Das: শেষ লগ্নে ‘দেশের মাটি’, কেক কেটে সমাপ্তি, সুযোগ পেয়ে আপ্লুত শ্রুতি
শ্রুতির শেয়ার করা সেই কেকের ছবি। ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2021 | 11:59 AM

নীল-সাদা কেক। উপরে লেখা ‘দেশের মাটি’। এই ধারাবাহিকের মুখ্য চরিত্রদের অনেকেরই ছবি রয়েছে কেকের উপর। ঠিক এমনই একটি কেক শেষ দিনের শুটিংয়ে সংশ্লিষ্ট চ্যানেল কর্তৃপক্ষের তরফে পাঠানো হয়েছিল দেশের মাটির সেটে। সেই কেকের ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে আনন্দ ভাগ করে নিয়েছেন অভিনেত্রী শ্রুতি দাস। কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। এই ধারাবাহিকের অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শ্রুতি।

লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যে জমে উঠেছিল ‘দেশের মাটি’র গল্প। কিন্তু আচমকাই শেষ হয়ে যাচ্ছে এই ধারাবাহিক। চলতি মাসেই শেষ সম্প্রচার। হঠাৎ ধারাবাহিক শেষ হওয়া নিয়ে প্রশ্নও জমেছে নানা মহলে। তবে এই ধারাবাহিকে সুযোগ পেয়ে আপ্লুত শ্রুতি। তাঁর উপর বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এক দুর্গাপুজো দিয়ে শুরু হয়েছিল পথ চলা আর এক দুর্গাপুজো দিয়ে শেষ হচ্ছে জার্নি। স্বরূপনগরে (পড়ুন, দেশের মাটির সেটে) বিষাদের আমেজ। ঠিক যেন দশমী। কিন্তু বাস্তব বড় কঠিন। পুরনোর জায়গা দখল করে নেয় নতুন। সময়ের সঙ্গে সঙ্গে বদলায় প্লট। শেষ হয় ধারাবাহিক। ধারাবাহিকের অন্যতম কেন্দ্রীয় চরিত্র শ্রুতি দাস ওরফে নোয়াকে টিভিনাইন বাংলাকে আগেই বলেছিলেন, “কেন শেষ হচ্ছে তা তো জানি না, কিন্তু সিদ্ধান্ত মেনে নিতেই হয়। মন খারাপ সকলেরই। এক একটা দৃশ্য শেষ হচ্ছে আর সেট জুড়ে কান্নাকাটি শুরু হয়ে যাচ্ছে।”

View this post on Instagram

A post shared by Shruti Das (@shrutidas_real)

ধারাবাহিকটি নিয়ে কম চর্চা হয়নি। কখনও শ্রুতির গায়ের রঙ নিয়ে তির্যক মন্তব্য আবার কখনও বা ধারাবাহিকের অপর দুই কেন্দ্রীয় চরিত্র রাহুল ও রুকমাকে কম প্রাধান্য দেওয়ার অভিযোগ– বারেবারেই উঠে এসেছে আলোচনার বিষয়বস্তু হয়ে। তবে এ সবই নেটিজেনদের চর্চা। শো’র অন্দর ছিল গোটা পরিবারের মতোই।

আগামী ৩১ অক্টোবর শেষ সম্প্রচার হবে এই ধারাবাহিকের। এর পরেই স্লট দখল করবে নতুন ধারাবাহিক, ‘খুকুমণি হোম ডেলিভারি’। গত বছর ধারাবাহিকের প্রথম দৃশ্যে দেখানো হয়েছিল দুর্গাপুজো উপলক্ষে এক হচ্ছেন দেশে-বিদেশে ছড়িয়ে থাকা স্বরূপনগরের ওই বাড়ির সদস্যরা। যতদূ্র জানা যাচ্ছে, হ্যাপি এন্ডিং দিয়েই শেষ হবে ধারাবাহিকের প্লট। প্লটে হ্যাপি এন্ডিং হলেও মন খারাপ ওঁদের।