‘…এভাবেই মাম্পি চরিত্রটাকে উচ্ছন্নে পাঠাচ্ছি’, তোপের মুখে মুখ খুললেন শ্রুতি

দেশের মাটি নিয়ে এই বিতর্ক আজকের নয়। লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যে ওই ধারাবাহিকে রয়েছেন একাধিক চেনা মুখ। রয়েছেন রাহুল-রুক্মা, তথাগত-পায়েলের মতো ইন্ডাস্ট্রির পুরনো অভিনেতারাও।

'...এভাবেই মাম্পি চরিত্রটাকে উচ্ছন্নে পাঠাচ্ছি', তোপের মুখে মুখ খুললেন শ্রুতি
শ্রুতি-রুকমা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2021 | 6:52 PM

ধারাবাহিক দেশের মাটি নিয়ে নেটিজেনদের মধ্যে আবারও শোরগোল। নায়িকা কে? মাম্পি না নোয়া– বিতর্ক যেন থামছেই না। অন্যতম প্রধান চরিত্র শ্রুতি আগেই জানিয়েছিলেন, দেশের মাটি তথাকথিত হিরো-হিরোইন নির্ভর নয়। কিন্তু যে কে সেই। ট্রোলের আঁচ এসে পড়ছে অভিনেত্রীদের উপরেও। ধারাবাহিকটির অন্যতম মুখ্য চরিত্র নোয়া ওরফে শ্রুতি দাসকে ট্যাগ করে করা হচ্ছে একের পর এক কুৎসিত মন্তব্য। বারংবার এই ব্যক্তিগত আক্রমণে আগেও মুখ খুলেছিলেন, আবারও মুখ খুললেন শ্রুতি।

মঙ্গলবার এই সংক্রান্ত একটি পোস্টে শ্রুতি লেখেন, “আবার ও ক্রমাগত ‘নোয়া কে নায়িকা মানছি না মানব’ মার্কা পোষ্টে আমার নিউজ ফিড নোংরা হচ্ছে। ‘বয়কট স্টার জলসা’, ‘বয়কট দেশের মাটি’ এসব আমায় শুনিয়ে খুব একটা আশানুরূপ ফল পাবেন বলে মনে হয়না। আমি নায়িকা হতে আসিনি, অভিনেত্রী হতে এসেছি।” শ্রুতি যোগ করেন, “TAG Shruti Das TO REACH OUR WORDS TO HER’ বলে কোনো লাভ নেই। সুস্থতা কামনা করি।” ওই পোস্টের কমেন্ট বক্সে জনৈক উপমা মুখোপাধ্যায় শ্রুতিকে ব্যক্তিগত আক্রমণ করে লেখেন, “নায়িকা হতে আসেননি অথচ নায়িকা হওয়ার জন্য উঠে পড়ে লেগেছেন। চ্যানেলের সঙ্গে জোট বেঁধে অন্য চরিত্রকে উচ্ছনে পাঠাচ্ছেন। কী ভেবেছেন? মুখ বুজে মেনে নেব?” ব্যক্তিগত আক্রমণে শ্রুতির পাশে দাঁড়ান সহ নেটিজেনরা। শ্রুতির হয়ে মুখ খোলেন প্রেমিক স্বর্ণেন্দু সমাদ্দারও।

এর কিছু পরেই ফেসবুকে শ্রুতির প্রথম পোস্টটি দেখা না গেলেও ওই নেটিজেনের কমেন্টটির স্ক্রিনশট তুলে আর একটি পোস্ট করেন অভিনেত্রী। মাম্পি রুকমা রায়কে ট্যাগ করে নিজেদের এক মিষ্টি ছবি পোস্ট করেন শ্রুতি খানিক কটাক্ষ করেই লেখেন, “একদম!! চ্যানেলের সাথে জোট বেঁধে ঠিক এভাবেই মাম্পি চরিত্র টাকে উচ্ছন্নে পাঠাচ্ছি। নায়িকা হব নায়িকা” রেগে না গিয়ে ট্রোলারকেই পাল্টা ট্রোলে শ্রুতির পাশেই দাঁড়ান নেটিজেনদের একটা বড় অংশ। পাশে দাঁড়ান ‘ভাগ্যলক্ষ্মী’ ধারাবাহিকের মুখ শারলি মোদক, ‘কে আপন কে পর’-এর বিশ্বজিৎ ঘোষ সহ অনেকেই।

আরও পড়ুন- এক অ্যাডেই বাজিমাত, বৌমা করতে চেয়ে ফোন, অবিবাহিত পায়েলের জুটেছিল ‘বিবাহিত’র তকমা

দেশের মাটি নিয়ে এই বিতর্ক আজকের নয়। লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যে ওই ধারাবাহিকে রয়েছেন একাধিক চেনা মুখ। রয়েছেন রাহুল-রুক্মা, তথাগত-পায়েলের মতো ইন্ডাস্ট্রির পুরনো অভিনেতারাও। ধারাবাহিকের রয়েছে নানা ট্র্যাক। সেই ট্র্যাকের উপরেই ভিত্তি করে কখনও রাহুল-রুক্মার কেমিস্ট্রি পেয়ে যায় প্রাধান্য আবার কখনও বা শ্রুতি-দিব্যজ্যোতি জায়গা পান গোটা এপিসোড জুড়ে। এর আগেও এই নিয়ে এক পোস্ট করেছিলেন শ্রুতি। লিখেছিলেন, “ওই ধারাবাহিক তথাকথিত হিরোহিরোইন ভিত্তিক নয়। এখানে নোয়া-কিয়ান, রাজা-মাম্পি, ডোডো-উজ্জয়িনী, দাদান-ঠাম্মি, বৌরানী-জেঠুমনি সবাই হিরো-হিরোইন”। তিনি যোগ করেছিলেন, “এসব বলেও আমার মনোবল ভাঙবে না। কিন্তু রোজরোজ এত মানুষের মৃত্যু গুলো আমার মনোবল ভেঙে দিচ্ছে, মানসিক ভাবে একটু প্রপার মানুষ হওয়ার চেষ্টা করুন প্লিজ। শারীরিক ভাবে হলে এক্সট্রা দু-টো পা যুক্ত হয়ে একটু পশুদের মত অবলা হতে বলতাম।”
যদিও এ সব বিতর্কের মাঝেই শ্রুতি-রুকমার অফস্ক্রিন সম্পর্ক কিন্তু বেশ মধুর। ট্রোলকে থোড়াই কেয়ার, তাঁরা বাঁচেন নিজেদের শর্তে।