TV Inside Story: মাত্র ১৮০০ টাকা পারিশ্রমিকে ‘কিঁউ কি সাস ভি কাবি বহু থি’ ধারাবাহিক করেছিলেন স্মৃতি? 

Smriti Irani: আমার মেকআপ আর্টিস্ট আমায় দেখে লজ্জা পেতেন। কারণ একটা গাড়ি তাঁরও ছিল, কিন্তু স্মৃতির সেই সুযোগ ছিল না। অটোতেই করতেন যাতায়াত।

TV Inside Story: মাত্র ১৮০০ টাকা পারিশ্রমিকে 'কিঁউ কি সাস ভি কাবি বহু থি' ধারাবাহিক করেছিলেন স্মৃতি? 
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 4:07 PM

অভিনেত্রী স্মৃতি ইরানির অভিনয় কেরিয়ার শুরু হয় ২০০৭ সালে। একতা কাপুরের হাত ধরেই শুরু হয় তাঁর ছোটপর্দার সফর। প্রথম ধারাবাহিকেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন অভিনেত্রী। তুলসীর চরিত্র রাতারাতি দর্শকদের মনে জয়াগ করে নিয়ছিলেন। ধারাবাহিকের নাম কিঁউকি সাস ভি কাবি বহু থি, তবে একটা নয়, একসঙ্গে একাধিক কাজ করছিলেন তিনি তখন সেই সময়। রামায়ণ ধারাবাহিকে সীতার চরিত্রেও অভিনয় করছিলেন তিনি তখন। কেরিয়ারের প্রথম কাজ হলেও তাঁর চরিত্রের দাপট নেহাতই কম ছিল না। মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানি সম্প্রতি নীলেশ মিশ্রার সঙ্গে মুখোমুখি সাক্ষাৎকারে একাধিক বিষয় আলোকপাৎ করেন। যার অধিকাংশটাই জুড়ে ছিল তাঁর প্রথম ধারাবাহিকের কথা।

হিন্দি ধারাবাহিকের আর্টিস্টদের যে পারিশ্রমিক নেহাতই কম হয় না, তা রম বেশি সকলের জানা। তবে স্মৃতির ক্ষেত্রে বিষয়টা ছিল উল্টো। মাত্র ১৮০০ টাকা দিনপিছু পারিশ্রমিকে কাজ করতেন তিনি। তাঁর থেকে মেকআর আর্টিস্টের মাইনেও অনেক বেশি ছিল। স্মৃতির কথায়, আমার মেকআপ আর্টিস্ট আমায় দেখে লজ্জা পেতেন। কারণ একটা, তিনি গাড়ি চরতে পারতেন, কিন্তু স্মৃতির সেই সুযোগ ছিল না।

স্মৃতির কথায়, দীর্ঘক্ষণ ধরে চলত এই ধারাবাহিকের কাজ। একটা কাপুরের অন্যতম সেরা ধারাবাহিক, যা ঘরে ঘরে জনপ্রিয় হয়ে উঠেছিল। টিআরপি-র তালিকায় ছিল তুঙ্গে। একাধিক বিগ স্টারদের দেখা মিলেছিল এই ধারাবাহিকে। ২০০৭ থেকে ২০০৮ পর্যন্ত চলে এই ধারাবাহিক। প্রায় দেড় বছর ধরেই তা সেরার সেরা। তবে সেই ধারাবাহিকে কাজ করার অভিজ্ঞতা যে খুব একটা সুখকর ছিল না স্মৃতির কাছে, তা তিনি একপ্রকার স্পষ্ট করে দেন।