‘বিচারক কী বলবেন, নির্মাতারা ঠিক করে দেন’, ‘ইন্ডিয়ান আইডল’ নিয়ে বিস্ফোরক সুনিধি

কোন প্রতিযোগীর প্রশংসা করা হবে, আর কাকে প্রশংসা করা হবে না, এই সিদ্ধান্ত বিচারকরা নেন না কেন? নির্মাতারা সব কিছু কেন ঠিক করে দেন?

‘বিচারক কী বলবেন, নির্মাতারা ঠিক করে দেন’, ‘ইন্ডিয়ান আইডল’ নিয়ে বিস্ফোরক সুনিধি
সুনিধি চৌহান।
Follow Us:
| Updated on: May 30, 2021 | 9:06 PM

জনপ্রিয় রিয়ালিটি শো ‘ইন্ডিয়ান আইডল’ নিয়ে বিতর্ক কয়েক গুণ বাড়িয়ে দিলেন সঙ্গীতশিল্পী (Singer) সুনিধি চৌহান (Sunidhi Chauhan)। ওই শো-এর পঞ্চম এবং ষষ্ঠ সিজনের বিচারকের আসনে ছিলেন সুনিধি। কিন্তু তার পর অফার থাকলেও, আর ওই শোয়ের বিচারকের দায়িত্ব পালন করতে চাননি তিনি। শোয়ের নির্মাতারা যা চেয়েছিলেন, তা তিনি করতে পারবেন না বলেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন বলে প্রকাশ্যে জানালেন গায়িকা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সুনিধি বলেন, “সকল প্রতিযোগীর প্রশংসা করতে হবে, এমন বলা হয়নি ঠিকই। কিন্তু বিচারকদের কী কী করতে হবে, তা নির্মাতারাই ঠিক করে দেন। সে কারণেই ওই শো আর করিনি। কারণ ওরা যেটা বলবেন, তার সঙ্গে আমার মতের মিল নাও থাকতে পারে। সে কারণেই আর কোনও রিয়ালিটি শোতেই বিচারকের দায়িত্ব নিই না।”

কোন প্রতিযোগীর প্রশংসা করা হবে, আর কাকে প্রশংসা করা হবে না, এই সিদ্ধান্ত বিচারকরা নেন না কেন? নির্মাতারা সব কিছু কেন ঠিক করে দেন? এ প্রশ্নের উত্তরে সুনিধি বলেন, “আমার তো মনে হয়, দর্শককে ধরে রাখতেই এসব করেন ওরা। আর এই পদ্ধতিতে বোধহয় কাজও হয়।”

‘ইন্ডিয়ান আইডল ১২’-এ কিশোর কুমার স্পেশ্যাল এপিসোড টেলিকাস্ট হওয়ার পরই শিরোনামে এই শো। ওই শো-এ উপস্থিত ছিলেন কিশোর পুত্র অমিত কুমার। প্রতিযোগী এবং বিচারকদের পারফরম্যান্স নিয়ে প্রচুর সমালোচনা হয় সোশ্যাল মিডিয়ায়। প্রথমে অমিত প্রশংসা করলেও, পরে তিনি জানান, পারিশ্রমিকের বিনিময়ে গান ভাল না লাগলেও তিনি প্রশংসা করতে বাধ্য হয়েছেন। অমিতের সমালোচনা করেন ওই শোয়ের উপস্থাপক আদিত্য নারায়ণ। ইন্ডিয়ান আইডলের প্রথম সিজনের বিজয়ী অভিজিৎ সাওন্ত, ইন্ডিয়ান আইডল-এর পঞ্চম সিজনের প্রতিযোগী মেইয়াং চ্যাঙ্গ এ বিষয়ে মুখ খোলেন।

এই ধরনের রিয়ালিটি শোয়ে দর্শকের মনোরঞ্জনের জন্য জোর করে নির্মাতারা কিছু অতি নাটকীয় মুহূর্ত সৃষ্টি করেন। এ কথা অভিজিৎ এবং চ্যাঙ্গ দুই আলাদা সিজনের প্রতিযোগী স্বীকার করেছেন। আবার নির্মাতাদের কথাতেই যে বিচারকরা রায় দেন, অমিতের এ হেন অভিযোগকে কার্যত মান্যতা দিলেন সুনিধি।

আরও পড়ুন, ‘ঢেউ থামাতে পারবে না, কিন্তু সাঁতার শিখে নিতে পার’, কে দিলেন অনুপ্রেরণা?