Celebration: ১৫ বছরের সাফল্য, তারক মেহেতা কা উল্টা চশমার জনপ্রিয়তার পেছনে থাকা রহস্য কী

Taarak Mehta Ka Ooltah Chashmah: তারক মেহেতা কা উল্টা চশমা ধরাবাহিক বরাবরই দর্শকদের খুব কাছের। যার মধ্যে অন্যতম কারণ হল এই ধারাবাহিকের বিষয়বস্তু। খুব সাধারণ মধ্যবিত্তের গল্প।

Celebration: ১৫ বছরের সাফল্য, তারক মেহেতা কা উল্টা চশমার জনপ্রিয়তার পেছনে থাকা রহস্য কী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 1:22 PM

দেখতে দেখতে ১৫ বছর পার। কোথাও গিয়ে যেন তারক মেহেতা কা উল্টা চশমা ঘিরে ভক্তদের মধ্যে উত্তেজনার পারদ তুঙ্গে আজও। মাঝে ঘটে গিয়েছে একাধিক পালা বদল। মাঝে ঘটে গিয়েছে একাধিক ছন্দপতন। পালেট গিয়েছে চেনা মুখ, চেনা চরিত্রেরা। তবে কোথাও গিয়ে যেন আজও এই ধারাবাহিকের একাধিক রসদ রয়ে গিয়েছে যা দর্শকেরা আজও তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করে চলেছেন। ঝড়ের গতিতে যা ভাইরাল আজও ড্রিইং রুমের হাত ধরে। লক্ষ লক্ষ ভক্তের ভালবাসায় এই ধারাবাহিক প্রথম থেকেই টিঈরপির তালিকায় সেরা। তবে সময়ের সঙ্গে সঙ্গে বেশ কিছু বিষয় এই ধারাবাহিক থেকে সরে গিয়েছে।

যার ফলে কিছু দিন আগেই খোদ তারক মেহেতা অর্থাৎ শৈলেশ লোধি এই ধারাবাহিক থেকে সরে দাঁড়িয়েছেন। তাঁর কথায়, এই ধারাবাহিকে নতুন করে কিছু করার নেই, সেই কারণেই তিনি সরে যাচ্ছেন। অন্যদিকে দয়াকে ধিরেও বাড়তে থাকে প্রশ্ন। তবে এমনই নানা মন খারাপের মাঝেও কোথাও গিয়ে যেন সব ভুলে এবার শুধুই সেলিব্রেশনের পালা। ১৫ বছর পার বরল এই ধারাবাহিক। তাই সেটে কেক কেটে সকলে মিলে মাতলেন উৎসবে। অনেকেই াজ ধারাবাহিকে না থাকলেও, গল্প কোথাও গিয়ে যেন আজও দাপটের সঙ্গে ভক্তদের মনে রাজ করছে।

তারক মেহেতা কা উল্টা চশমা ধরাবাহিক বরাবরই দর্শকদের খুব কাছের। যার মধ্যে অন্যতম কারণ হল এই ধারাবাহিকের বিষয়বস্তু। খুব সাধারণ মধ্যবিত্তের গল্প। যার সঙ্গে সাধারণ মানুষ নিজেকে এক করতে পারে। যার সঙ্গে সাধারণের সংযোগ বর্তমান। যেখানে সব্জির দাম বাড়লেও মনে জাগে প্রশ্ন, যেখানে ছোট ছোট পরবে সকলেই মেতে ওঠে আর পাঁচটা মানুষের মতই। এভাবেই দীর্ঘদিন ধরে এই ধারাবাহিক সাধারণের খুব কাছের হয়ে উঠেছে। যার ফলে চরিত্ররাও ঠিক ততটাই আপন।