Sudip Mukherjee: স্বামী বিবেকানন্দর বাবার চরিত্রে অভিনয় করেছি: সুদীপ মুখোপাধ্যায় 

Bengali Villains: বেশ তেজি একজন অভিনেতা সুদীপ মুখোপাধ্যায়। সিরিয়ালের পর্দায় তাঁকে প্রায়ই দেখা যায় খলনায়কের চরিত্রে। সাম্প্রতিককালে পর্দায় তাঁর অভিনীত অনিন্দ্য সেনগুপ্ত চরিত্রটি সিগনেচার বলতে পারেন। TV9 বাংলার 'নায়ক নহি, খলনায়ক হুঁ ম্যায়' সিরিজ়ে আজকের অতিথি সুদীপ মুখোপাধ্যায়। 

Sudip Mukherjee: স্বামী বিবেকানন্দর বাবার চরিত্রে অভিনয় করেছি: সুদীপ মুখোপাধ্যায় 
সুদীপ মুখোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2023 | 11:11 AM

স্নেহা সেনগুপ্ত

প্রশ্ন: এক দিকে যেমন ‘শ্রীময়ী’র (এক বছর আগে শেষ হয়েছে এই সিরিয়াল) অনিন্দ্য সেনগুপ্ত, অন্যদিকে ‘এক্কা দোক্কা’র ড: শুভদীপ সেনগুপ্ত, যে এখন জেলে আছে… ভিলেন সুদীপ জমজমাট…

সুদীপ: জানেন কি, সুদীপের এখন একটু মনখারাপ।

প্রশ্ন: ওমা সে কী… ভিলেনদেরও মনখারাপ হয়?

সুদীপ:কারণ ড: শুভদীপ সেনগুপ্ত এখন জেলে। তার এই মুহূর্তে শুটিং হালকা হয়ে গিয়েছে। অনভিপ্রেত একটা ছুটি পেয়ে গিয়েছে সুদীপ। তবে সে বসে থাকতে ভালবাসে না। এই অবসরেই আর কী, সুদীপ নিজের অন্যান্য কিছু কাজ করে ফেলতে পারছে। কিন্তু সে সেনগুপ্ত পরিবারকে খুবই মিস করছে, এটুকু বলতে পারি।

প্রশ্ন: আপনার কাছে খলনায়ক বিষয়টা ঠিক কীরকম?

সুদীপ: পুরাণ থেকেই যদি দেখি, খলনায়কদের খুবই প্রয়োজন, না হলে নায়ক মহিমান্বিত হয় না। এটা হক কথা যে, খারাপ আছে বলেই কিন্তু ভালর অস্তিত্ব আছে। খারাপটাকে ভাল করতে গিয়ে কিন্তু ঈশ্বরও মহিমান্বিত। ফলে খলনায়ক থাকাটা কিছু-কিছু ক্ষেত্রে প্রয়োজন। সমাজকে শোধরানোর জন্য খারাপের থাকা প্রয়োজন। না হলে আমাদের জীবন একঘেয়ে হয়ে যাবে।

প্রশ্ন: আপনি তো ভাল মানুষের চরিত্রেও অভিনয় করেছেন? 

সুদীপ: আমি বহু কাজ করেছি, যেখানে আমাকে ভাল মানুষের চরিত্রে কাস্ট করা হয়েছে আগেও। ‘এরাও শত্রু’ করেছি, স্বামী বিবেকানন্দর বাবার চরিত্রে অভিনয় করেছি। বহু-বহু কাজ করেছি, যেখানে আমি ভিলেন ছিলাম না। প্রচুর টেলিফিল্মস করেছিলাম। ভাল লোক, খারাপ লোক—দু’টো চরিত্রই পাশাপাশি করেছিলাম। ‘এরাও শত্রু’র সঙ্গে ‘কুরুক্ষেত্র’-এও অভিনয় করেছিলাম। একটার সম্প্রচারের সময় ছিল সন্ধ্য়া ০৭.৩০টা, অন্যটার রাত ৮টা। একজন প্রোটাগনিস্ট এবং অন্যজন পুরোপুরি অ্যান্টাগনিস্টের চরিত্র। দু’টিই ছিল সেই সময়কার আইকনিক চরিত্র। করেছি তো দু’টো একসঙ্গে। রবিনহুডের মতো একটা চরিত্রে অভিনয় করেছিলাম ‘চেকমেট’ সিরিয়ালে। ‘দুয়ো রানি’তে অভিনয় করেছিলাম এক অত্যন্ত স্নেহময় বাবার চরিত্রে।

প্রশ্ন: ২৩ বছর ধরে ইন্ডাস্ট্রিতে কাটিয়ে এত-এত দারুণ-দারুণ চরিত্র… তা-ও জিজ্ঞেস করছি, কোন ধরনটা উপভোগ করেছেন সবচেয়ে বেশি? 

সুদীপ: চিরকালই একটু মজা করে বলি, আমি খলনায়কের চরিত্র বেশি করি কারণ আমাকে অভিনয় করতে হয় না। ওটা আমার কাছে স্বাভাবিকভাবে আসে (হাসি)। সহজেই খারাপ লোকের পার্টটা করতে পারি।