কৌশিক ক্ষেপেছেন! ‘অযোগ্য’র পোস্টারে তাপ্পি মেরে লেখা, ‘…আয় ৭০০ টাকা’

Kaushik Ganguly: 'অযোগ্য' ছবির পোস্টারের উপর কারা যেন লেপে দিয়েছেন আরও এক পোস্টার। ছবির নামের উপরই বড়-বড় করে লেখা সুস্পষ্ট, "ডেলি আয় ৭০০ টাকা"। তা নজর এড়ায়নি ছবির পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের। তীব্র ভর্ৎসনা করে তিনি লিখেছেন, "তাপ্পি মেরে পোস্টার ঢাকার চল অনেক বছরের পুরনো! এদের বেশ দীর্ঘ আয়ু বোঝাই যাচ্ছে! তবে 'অযোগ্য' ছবির আয় ও আয়ু তো ডেলি-ডেলি বেড়েই চলেছে।"

কৌশিক ক্ষেপেছেন! 'অযোগ্য'র পোস্টারে তাপ্পি মেরে লেখা, '...আয় ৭০০ টাকা'
কৌশিক গঙ্গোপাধ্যায়, 'অযোগ্য' ছবির সেই পোস্টার।
Follow Us:
| Updated on: Jun 11, 2024 | 6:43 PM

গত সপ্তাহে, অর্থাৎ ৭ জুনে মুক্তি পেয়েছে কৌশিক গঙ্গোপাধ্য়ায়ের নতুন ছবি ‘অযোগ্য’। ছবির মূল আকর্ষণ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত। এটি জুটি হিসেবে তাঁদের ৫০তম ছবি। মাত্র চারদিন হল সিনেমা হলে মুক্তি পেয়েছে ছবি। প্রচার পর্ব সেরেছেন কৌশিক-ঋতুপর্ণা-প্রসেনজিৎ এবং শিলাজিৎ মজুমদার। দেওয়ালে-দেওয়ালে পোস্টার দেওয়া হয়েছে ছবির। সবই ঠিকঠাক চলছে। দর্শক হলেও ভিড় করছেন ছবিটি দেখতে। এবার পোস্টার নিয়ে চিন্তার ভাঁজ কৌশিকের কপালে। একটি পোস্টারের ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন কৌশিক। কিন্তু এ কী! এ কী দেখা যাচ্ছে! ছবির নামের উপর কারা যেন নিজেদের বিজ্ঞাপন লেপে দিয়েছেন। এবং তাতে লেখা “ডেলি আয় ৭০০ টাকা”! এই নিয়ে এক প্রতিবাদী পোস্ট করেছেন কৌশিক।

পোস্টে কৌশিক লিখেছেন, “ডেলি আয় ৭০০ টাকা? ‘অযোগ্য’র প্রচুর পোস্টারের উপর এই যোগ্য ভালবাসা ছাপ্পার জন্য কৃতজ্ঞতা। ছবির নামধাম লোকে পড়তে পারলে আমাদেরও ডেলি আয় একটু বাড়ে হয়তো। আর একটা পয়েন্ট হল, কেবল ‘অযোগ্য’র পোস্টারেই কেন এ সব মারা? কারা মারেন? কখন মারেন? কেন মারেন? একটু ভেবে দেখবেন তো।”

এখানেই থেমে থাকেননি কৌশিক। তাঁর ক্ষোভ প্রকাশ পেয়েছে, “এটা জানি এই তাপ্পি মেরে পোস্টার ঢাকার চল অনেক বছরের পুরনো! এদের বেশ দীর্ঘ আয়ু বোঝাই যাচ্ছে! তবে ‘অযোগ্য’ ছবির আয় ও আয়ু তো ডেলি-ডেলি বেড়েই চলেছে।”

এই খবরটিও পড়ুন

কৌশিকের এই পোস্টের কমেন্ট বক্সে ভরে-ভরে মন্তব্য করেছেন নেটিজ়েনরা। সকলেই কৌশিক এবং তাঁর ছবির পাশে এসে দাঁড়িয়েছেন। লোকে লিখেছেন, “এইসব করে আটকাতে পারবে না। অসাধারণ একটি সিনেমা।” কেউ লিখেছেন, “পান্ডুলিপি পুড়ে গেলেও কবিতার মৃত্যু হয় না।”