Tollywood News: দুর্গাপুজোর প্রেক্ষাপটে অভিমানি কিছু কথার মনকেমনের গল্প বলবে ‘বিজয়ার পরে’

Tollywood News: অভিজিৎ আরও জানান, নেহাতই গেরস্থালির কাজ করতে করতে গল্প বলেছেন বহু মানুষ। যাঁরা চলে গিয়েছেন বা যাঁরা এখনও টিকে রয়েছেন, অপেক্ষার স্মৃতি ঘেঁটে যাঁদের কালবেলা একাই কাটে, সে সব কথা ধরা পড়বে এই ছবিতে।

Tollywood News: দুর্গাপুজোর প্রেক্ষাপটে অভিমানি কিছু কথার মনকেমনের গল্প বলবে ‘বিজয়ার পরে’
ছবির চার চরিত্র।

বিজয়া। বাঙালির রন্ধ্রে রন্ধ্রে জড়িয়ে থাকা এক আবেগ, এক উৎসবের নাম। মনখারাপের রেশ নিয়ে বিজয়া আসে প্রতিবছর। বিজয়া আবার আগমনীর অপেক্ষাকেও চেনায়। তেমনই কিছু অপেক্ষা, জীবনের অপেক্ষার গল্প বলতে আসছেন পরিচালক অভিজিৎ শ্রী দাস। তাঁর আসন্ন ছবির নাম ‘বিজয়ার পরে… autumn flies’।

নতুন ছবি সম্পর্কে অভিজিৎ বললেন, “দীর্ঘ সময় ধরে বিজ্ঞাপনের ছবি তৈরি করতে গিয়ে মানুষের প্রতিদিনের জীবন বৈচিত্রের গল্প খুঁজতে হয়েছে। লিখতে হয়েছে স্বল্প পরিসরে। সম্পূর্ণ গল্প না বলতে পারার খামতি থাকছিল। সেই সব গল্প শুনতে গিয়ে মনে হয়েছিল, তাঁরা সবটা বলছেন না অথবা বলার মতো মানুষ খুঁজে পাচ্ছেন না। তাই একদিন অনিয়মেই তাঁদের গল্প শুনতে বেরিয়ে পড়েছিলাম।”

অভিজিৎ আরও জানান, নেহাতই গেরস্থালির কাজ করতে করতে গল্প বলেছেন বহু মানুষ। যাঁরা চলে গিয়েছেন বা যাঁরা এখনও টিকে রয়েছেন, অপেক্ষার স্মৃতি ঘেঁটে যাঁদের কালবেলা একাই কাটে, সে সব কথা ধরা পড়বে এই ছবিতে। দুর্গাপুজোর প্রেক্ষাপটে গুমোট, অভিমানি কিছু কথারই মনকেমন গল্প বলবে ‘বিজয়ার পরে’। এস আর জুপিটার ক্রিয়েশনের নিবেদনে এই ছবিতে অভিনয় করবেন মমতা শংকর, দীপঙ্কর দে, স্বস্তিকা মুখোপাধ্যায়, মীর আফসার আলি প্রমুখ।

সময় যত ফুরিয়ে যায়, প্রতিটি জীবনেরই গল্প বলার তাগিদ বেড়ে যায়। শব্দরা কথা খুঁজে ফেরে। শ্রোতা থাকলেও কত কথা শ্রুতিগোচর হয় না। গল্পরা ভাষা পায় না। দীর্ঘ জীবনের শেষ সঞ্চয় গুলো জড়ো করে কাছের মানুষদের মধ্যে বিলিয়ে দেওয়ার মধ্যে আত্ম সন্তুষ্টির পথ খুঁজতে থাকে প্রান্তিক দুজন মানুষ অলকানন্দা এবং আনন্দ। দুর্গাপুজোর প্রেক্ষাপটচে নিরুদ্দেশ হওয়া মানুষদের খুঁজে বেড়ান তাঁরা। কন্যা মৃন্ময়ী বাড়ি ফেরে মিজানুরের সঙ্গে। ছেঁড়া সম্পর্কের ভাঁজগুলো ফের জুড়তে শুরু করেন তাঁরা। প্রবহমান মুহূর্তের বাস্বত এবং অবাস্তবরে মাঝে দাঁড়িয়ে অলকানন্দা অনুধাবন করেন জীবনের কঠিন সারাংশের উপসংহার। তবুও ছবিটা খানিক বদলে ফেলার অপেক্ষা থেকে যায়। সত্যিই কি বদলায়, নাকি অপেক্ষাই সার হয় তাঁর? উত্তর দেবে এই ছবি।

Click on your DTH Provider to Add TV9 Bangla