Tollywood News: ‘আবার কাঞ্চনজঙ্ঘা’র গল্প লেখার সময় ঋতুদার ইনফ্লুয়েন্স বেশি ছিল: রাজর্ষি দে

Tollywood News: TV9 বাংলাকে রাজর্ষি জানালেন, প্যানডেমিকের কারণেই এই ছবির মুক্তি আটকে ছিল। সত্যজিৎ রায়ের জন্মদিনের কথা মাথায় রেখে গত ২৮মে ছবিটি রিলিজ করার পরিকল্পনা করেছিলেন তাঁরা। কিন্তু লকডাউনের ঘোষণা সেই মুক্তি পিছিয়ে দেয়।

Tollywood News: ‘আবার কাঞ্চনজঙ্ঘা’র গল্প লেখার সময় ঋতুদার ইনফ্লুয়েন্স বেশি ছিল: রাজর্ষি দে
দেবশ্রী, অর্পিতা এবং রনিতা।

দীর্ঘ এক বছরের অপেক্ষা। তৈরি হয়ে গিয়েছিল ছবিটি। তবে করোনা আতঙ্কের কারণে মুক্তির দিন পিছিয়ে যায়। অবশেষে মুক্তি পেতে চলেছে রাজর্ষি দে পরিচালিত ‘আবার কাঞ্চনজঙ্ঘা’ ছবিটি। আগামী ১১ ফেব্রুয়ারি সিনেমা হলে গিয়ে ছবিটি দেখতে পারবেন দর্শক।

TV9 বাংলাকে রাজর্ষি জানালেন, প্যানডেমিকের কারণেই এই ছবির মুক্তি আটকে ছিল। সত্যজিৎ রায়ের জন্মদিনের কথা মাথায় রেখে গত ২৮মে ছবিটি রিলিজ করার পরিকল্পনা করেছিলেন তাঁরা। কিন্তু লকডাউনের ঘোষণা সেই মুক্তি পিছিয়ে দেয়। কোভিড বিধি মেনে ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমাহল খুলেছিল বটে, কিন্তু সে ভাবে ছবির মুক্তি তাঁরা চাননি বলে জানালেন রাজর্ষি। অবশেষে শীত, ভ্যালেন্টাইনস ডে-র কথা মাথায় রেখে আগামী ১১ ফেব্রুয়ারি দিনটি স্থির করা হয়েছে।

সত্যজিৎ রায়ের প্রতি শ্রদ্ধার্ঘ্য হিসেবেই এই ছবি তৈরি করেছেন রাজর্ষি। কিন্তু এই ছবি তৈরির নেপথ্যে নাকি ঋতুপর্ণ ঘোষের অমোঘ প্রভাব। রাজর্ষি শেয়ার করলেন, “আবার কাঞ্চনজঙ্ঘা’ সত্যজিৎ রায়ের প্রতি আমার অফিশিয়াল ট্রিবিউট। কিন্তু আমি যদি সত্যি কথা বলি, তা হলে এই ছবিটা করার পিছনে সবচেয়ে বেশি প্রভাব ঋতুদার। ‘দোসর’, ‘উৎসব’-এর মতো ঋতুদার ছবি, যেখানে অনেক চরিত্র, পরিবার একত্রে উঠে এসেছে। তাদের কমপ্লেক্স এত স্টাইলাইজলি হ্যান্ডেল করেছিলেন ঋতুদা, সেটা এই ছবিতে করেছি আমি। এত চরিত্র, এতগুলো গল্প…। গল্প লেখার সময় ঋতুদার ইনফ্লুয়েন্স বেশি ছিল। তা ছাড়া মানিকবাবুর ‘শাখা প্রশাখা’ এবং ‘কাঞ্চনজঙ্ঘা’ ছবির প্রভাবও আছে। কিন্তু ঋতুদার চরিত্ররা যে ভাবে সংলাপ বলেন, এই ছবিতে সেটা দেখানোর চেষ্টা করেছি।”

Team

টিম ‘আবার কাঞ্চনজঙ্ঘা’।

রনিতা দাস, দেবশ্রী গঙ্গোপাধ্যায় এবং সোহিনী গুহ রায় এই ছবিতে ডেবিউ করেছেন। এ ছাড়া বহু গুণী শিল্পীর কাজ দেখতে পাবেন দর্শক। তবে পরিচালক আলাদা করে দু’জনের কথা বললেন। “ডেবিউ করা তিন অভিনেত্রীই অসাধারণ। তবে নিশ্চয়ই রনিতার কথা আলাদা করে বলব। ‘বাহা’ করার পর একটা সিগনেচার ছিল ওর। অলমোস্ট আ কুইন অব টেলিভিশন। কিন্তু তিন বছর টেলিভিশনে কাজ করেনি এই চরিত্র করবে বলে। অসাধারণ সব অভিনেতাদের সঙ্গে যা পারফর্ম করেছে, না দেখলে বিশ্বাস করা যাবে না। এ ছাড়া রাহুল ম্যাগনিফিশেন্ট অভিনয় করেছেন। আর বাবানদা (কৌশিক সেন), অপুদা (শাশ্বত চট্টোপাধ্যায়), তনুশ্রী, অর্পিতা, গৌরব, দেবলীনা তো গ্রেট অ্যাক্টরস…”, বললেন পরিচালক।

‘আবার কাঞ্চনজঙ্ঘা’ মূলত একটা পরিবারের গল্প। একটা পরিবারের ভাই-বোনেদের রিইউনিয়ন। সবাই মিলে তাঁরা বেড়াতে গিয়েছেন দার্জিলিঙে। বেড়াতে গিয়েই সম্পর্কের পরতগুলো এক এক করে খুলবে। সম্পর্কের ঘূর্ণিপাকে তরতরিয়ে এগোবে ছবির গল্প। এই ছবিতে চাঁদের হাট বসেছে। কে নেই ছবিতে? অর্পিতা চট্টোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, দেবলীনা কুমার, কৌশিক সেন, রিচা শর্মা, অনিন্দ্য চট্টোপাধ্যায়, বিদিপ্তা চক্রবর্তী, রূপঙ্কর বাগচী, পদ্মনাভ দাশগুপ্ত এবং আরও অনেকে। প্রায় গোটা টলি-পরিবার।

আরও পড়ুন, Sudipa Chatterjee: জিলিপি, পাঁপড় ভাজায় জমে যাবে ‘রান্নাঘর’-এর পিকনিক

Published On - 3:59 pm, Sun, 28 November 21

Click on your DTH Provider to Add TV9 Bangla