Abhishek Chatterjee: ঋতুপর্ণা-রচনা নয়, বড় হয়ে মেয়েকে কোন অভিনেত্রীর মতো হতে বলতেন অভিষেক?

Abhishek Chatterjee: মেয়ে যে অভিনেতা হতে চায় সে কথা জানতেন বাবাও। নিজের মেয়েকে কোন অভিনেত্রীর মতো হতে বলতেন অভিষেক?

Abhishek Chatterjee:  ঋতুপর্ণা-রচনা নয়, বড় হয়ে মেয়েকে কোন অভিনেত্রীর মতো হতে বলতেন অভিষেক?
পরিবারের তিন জনে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 7:49 PM

অভিষেক চট্টোপাধ্যায় নেই। রয়ে গিয়েছে তাঁর স্মৃতি। সেই স্মৃতি আঁকড়ে ধরেই এখন জীবন কাটাচ্ছেন স্ত্রী সংযুক্তা ও মেয়ে ডল। ডল বড় হয়ে বাবার মতোই অভিনেতা হতে চায়। মায়ের তাতে আপত্তি নেই, তবে মেয়ে যাতে কাজের জন্য নিজের শরীরকে অবজ্ঞা কখনওই না করে সে দিকে কড়া নজর থাকবে তাঁর। মেয়ে যে অভিনেতা হতে চায় সে কথা জানতেন বাবাও। নিজের মেয়েকে কোন অভিনেত্রীর মতো হতে বলতেন অভিষেক? নিজের শেষ ছবি ‘পঞ্চভূজ’-এর ট্রেলার লঞ্চের দিন জানা গেল এক অজানা কথা। নিজের সমসাময়িক কোনও অভিনেত্রী নন, বরং মেয়েকে তিনি হতে বলতেন নিউএজ এক অভিনেত্রীর মতো।

‘খড়কুটো’ ধারাবাহিকে গুনগুন ওরফে তৃণা সাহার বাবার চরিত্রে অভিনয় করতেন অভিনেতা। অফস্ক্রিন ও অনস্ক্রিন তৃণা তাঁকে ডাকতেন ড্যাডি বলে। বাবা-মেয়ের কেমিস্ট্রি ছিল দারুণ। সেই ট্রেলার লঞ্চে এসেই চোখে জল তৃণার। বলছিলেন, “ড্যাডি খেতে খুব ভালবাসত। ড্যাডি থাকা মানেই খাওয়া দাওয়া হবে। মজা হবে, আর ড্যাডি সব সময় বলত ডল যেন বড় হয়ে আমার মতো হয়”। হ্যাঁ, নিজের মেয়েকে বড় হয়ে নাকি তৃণার মতোই দেখতে চাইতেন অভিনেতা। কেন? সে কথা জানেন না তৃণাও। তবে ‘ড্যাডি’র বলা সেই কথাগুলোতে আজও ঝাপসা হয় তাঁর চোখ।

তৃণা জানাচ্ছেন, সিগারেট খাওয়া নিয়ে নাকি প্রায়ই ঝামেলা লাগত বাবা-মেয়ের। তৃণাকে লুকিয়েই নাকি সিগারেট খেতেন অভিষেক। তৃণা দেখতে পেলেই ছুড়ে ফেলে দিতেন। খড়কুটোর মেকআপ রুম আজও আছে, তবে নেই একটি মানুষ, তিনি অভিষেক চট্টোপাধ্যায়। তাঁর হঠাৎ মৃত্যু যেন থমকে দিয়েছে গোটা টলিউডকেও। দাঁড় করিয়ে দিয়েছে এক প্রশ্নের সামনেও– ‘কাজ না শরীর, কোনটা বেশি জরুরি’? উত্তর অজানা।

 

 আরও পড়ুন- ২০০ জন বাউন্সার, দুর্ধর্ষ নিরাপত্তা… রালিয়ার বিয়েতে গলতে পারবে না একটি মাছিও!