Durga Pujo 2021: গত পাঁচ বছর ধরে মায়ের কাজটা মায়ের হয়ে আমিই করছি: স্বস্তিকা মুখোপাধ্যায়

Durga Puja 2021: আমাদের বাড়িতে মা ঘটে দুর্গা পুজো আরম্ভ করেন। মা আমাদের ছেড়ে চলে গেলেন ২০১৫ সালে। তারপর থেকে ঘটে পুজো করার দায়িত্বটা নিজের কাঁধে তুলে নিই।

Durga Pujo 2021: গত পাঁচ বছর ধরে মায়ের কাজটা মায়ের হয়ে আমিই করছি: স্বস্তিকা মুখোপাধ্যায়
স্বস্তিকা মুখোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 11:55 PM

মা-বাবা দু’জনকেই হারিয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। মাকে হারিয়েছেন ২০১৫ সালে। বাবা অভিনেতা সন্তু মুখোপাধ্যায়কে হারিয়েছেন ২০২০ সালে। বাবা-মায়ের খুবই কাছের মানুষ ছিলেন স্বস্তিকা। পুজো এলেই তাঁর মায়ের কথা বেশি করে মনে পড়ে যায়। বাড়িতে পুজো করেন মায়ের মতো করে। মায়ের মতো করে সাজেন লাল-সাদা শাড়িতে। সেসব কথা মন খুলে সোশ্যাল মিডিয়ায় লিখলেন স্বস্তিকা। চতুর্থীর রাতে ঠাকুর ঘর থেকে পোস্ট করলেন ছবিও। 

“আমাদের বাড়িতে মা ঘটে দুর্গা পুজো আরম্ভ করেন। মা আমাদের ছেড়ে চলে গেলেন ২০১৫ সালে। তারপর থেকে ঘটে পুজো করার দায়িত্বটা নিজের কাঁধে তুলে নিই। কাজটা মোটেও সহজ ছিল না। এক-এক সময় মনে হয়েছে ছেড়ে দিই। মায়ের মতো তো পারি না কিছু করতে। তবে শিখেছি অনেক কিছু তাঁরই কাছে। সঙ্গে বাবা ছিলেন। যদিও ‘ছিলেন’ শব্দটা ব্যবহার করতে গিয়ে ওই দু’জনের উপরই আমার রাগ হয় সবচেয়ে বেশি। আবার গর্বও হয়। কারণ, ‘সব কা মালিক এক হ্যাঁ’-এর হাতেখড়িটাও ওই বুড়ো-বুড়ির কাছ থেকেই পাওয়া। গত পাঁচ বছর ধরে মায়ের কাজটা মায়ের হয়ে আমিই করছি। কারণ, ওই দু’জনের চলে যাওয়ার পর থেকে ওদের অভ্যেসগুলোকে খড়কুটোর মতো ধরে রাখতে চেষ্টা করে যাচ্ছি। মা… তুমি যেমনটা দেখিয়ে গিয়েছিলে সেরকমটা করার চেষ্টা করছি। ‘চেষ্টা’…. তোমার গরদের শাড়িটা আজও খুঁজে পেলাম না। কোথায় যে তুলে দিয়ে গেছো তুমিই জানো। তুমি যা গোছনদার ছিলে! যাক গে, একদিন না একদিন ঠিক খুঁজে পাবো। আপাতত ওটার কাছাকাছি সাদা আর লালের একটা পরলাম।”

View this post on Instagram

A post shared by Swastika Mukherjee (@swastikamukherjee13)

আরও পড়ুন: Durga Puja 2021: পুজোর সময় যে ছেলেটাকে ভাল লাগত, তার গলি দিয়ে ২০বার হেঁটে যেতাম একবার দেখব বলে: অপরাজিতা আঢ্য

আরও পড়ুন: Durga Puja 2021: মাইকে বিভিন্ন প্যান্ডেলের বিভিন্ন গান মিক্স হয়ে খিচুড়ি গান কানে আসে, মজা পাই এখনও: রাঘব চট্টোপাধ্যায়